কোয়ারেন্টিনে থেকেও অনুশীলন করতে পারেন তামিম

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৪৩, আগস্ট ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৪৮, আগস্ট ০৩, ২০২০

তামিম ইকবালপেটের ব্যথার চিকিৎসা করাতে গত ২৫ জুলাই লন্ডন গিয়েছিলেন তামিম ইকবাল। সেখানে কয়েকটি পরীক্ষা করিয়ে দেশে ফিরেছেন ঈদের দিন সকালে। যেহেতু বিদেশ থেকে ফিরেছেন, সরকারি স্বাস্থ্যবিধি অনুযায়ী তাই বাধ্যতামূলক দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ককে। কোয়ারেন্টিন শেষে আগামী শনিবার অনুশীলনে ফেরার কথা বাঁহাতি ওপেনারের।

আগামী ৮ আগস্ট শনিবার থেকে আবার ব্যক্তিগত অনুশীলনে ফিরছেন বাংলাদেশের ক্রিকেটাররা। তবে দলগত অনুশীলনের জন্য আরও কিছুদিন অপেক্ষা করবে বিসিবি। ঈদের আগে অল্পসংখ্যক ক্রিকেটার ব্যক্তিগত অনুশীলন করলেও সংখ্যাটা শনিবার থেকে বাড়তে পারে। এদিকে কোয়ারেন্টিনে থেকেও ব্যক্তিগত অনুশীলনে যোগ দিতে পারেন তামিম। তার আগে তামিমের করোনা টেস্ট করা হবে। রিপোর্ট নেগেটিভ হলেই মিলবে অনুশীলনের অনুমতি।

এ ব্যাপারে বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘তামিম দেশে ফেরার পর তার সঙ্গে আমার অল্প-বিস্তর আলাপ হয়েছিল। সরকারি নিয়ম অনুযায়ী এই মুহুর্তে তামিম হোম কোয়ারেন্টিনে আছেন। আমরা তার খোঁজ রাখছি। চেষ্টা করছি অনুশীলন শুরুর আগেই ওর করোনা টেস্ট করানোর। যদি পরীক্ষায় ফল নেগেটিভ আসে তাহলে হয়তো তামিম অনুশীলন করার সুযোগ পাবে। সবকিছুই আমরা পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেবো।’

সেপ্টেম্বর-অক্টোবরে শ্রীলঙ্কা সফরে যাওয়ার জোর সম্ভাবনা আছে বাংলাদেশ দলের। সফরে তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা। ফলে বড় পরিসরে না হলেও বেশিরভাগ ক্রিকেটারকে ব্যক্তিগত অনুশীলনের মাধ্যমে সম্পৃক্ত করতে চাইছে বিসিবি। এ জন্যেই মিরপুরে ক্রিকেটারদের সংখ্যা বাড়তে পারে।

দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘দ্বিতীয় দফার অনুশীলন শুরু হচ্ছে শনিবার থেকে। গত মাসে যেভাবে সেশনগুলো হয়েছে, ঠিক ওভাবেই অনুশীলন হবে। তবে এবার অংশগ্রহণকারী ক্রিকেটারের সংখ্যা বাড়বে। সেটআপটি প্রথম পর্বের মতোই হবে, তবে ক্রিকেটারের সংখ্যা বাড়ার সাথে সাথে আমাদের সাপোর্ট স্টাফ বাড়াতে হবে এবং ব্যবস্থাগুলো আরও কঠোরভাবে অনুসরণ করতে হবে।’

 

/আরআই/পিকে/

লাইভ

টপ