এবার প্রধান কোচের অধীনে যুব দলের ক্যাম্প

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৩৫, সেপ্টেম্বর ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৪২, সেপ্টেম্বর ২২, ২০২০

৪৭ ক্রিকেটার নিয়ে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) অনূর্ধ্ব-১৯ দলের চার সপ্তাহের আবাসিক ক্যাম্প শেষ হয়েছে গত সপ্তাহে। ইতিমধ্যে ৪৭ জনের দলটি ছোট করে এনেছেন নির্বাচকরা। তাদের নিয়েই আগামী ১ অক্টোবর প্রধান কোচ নাভিদ নেওয়াজের অধীনে শুরু হবে তিন থেকে চার সপ্তাহের ক্যাম্প, লক্ষ্য ২০২২ যুব বিশ্বকাপ।

২৩ আগস্ট থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত চার সপ্তাহের ক্যাম্পে চার দলে ভাগ হয়ে ওয়ানডে ফরম্যাটের ৪টি প্রস্তুতি ম্যাচ খেলেছিল আকবর আলীদের উত্তরসূরিরা। ওই ম্যাচগুলোর পারফরম্যান্সের ওপর ভিত্তি করে নির্বাচকরা দল গঠন করেছেন। তবে বর্তমান দলটি ঠিক কতজনে নেমেছে, সেটা জানাতে পারেনি গেম ডেভলপমেন্ট বিভাগ। তবে জানা গেছে, ১৭ জনকে ছাঁটাই করে বর্তমান দলটি এখন ৩০ জনের।

তাদের নিয়ে ১ অক্টোবর বিকেএসপিতে শুরু হবে স্কিল ট্রেনিং ক্যাম্প। আর এই ক্যাম্প দিয়েই আনুষ্ঠানিকভাবে ২০২২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দেবে বাংলাদেশ। নতুন ক্যাম্প শুরুর আগে ডাক পাওয়া ক্রিকেটারদের করোনা টেস্ট করা হবে।

এদিকে আগের ক্যাম্পে ছিলেন না বিদেশি কোচিং স্টাফরা। তবে অক্টোবরে শুরু হতে যাওয়া ক্যাম্পে যোগ দিতে ইতিমধ্যে ঢাকায় এসেছেন প্রধান কোচ নাভিদ নেওয়াজ ও ট্রেনার রিচার্ড স্টয়নার। নাভিদ নেওয়াজ ফিরেছেন ১৭ সেপ্টেম্বর। অন্যদিকে আজ (মঙ্গলবার) সকালে ঢাকায় এসেছেন রিচার্ড। দুজনকে কোয়ারেন্টিন  পিরিয়ড শেষ করে ক্যাম্পের দায়িত্ব নিতে হবে।

অক্টোবরের ক্যাম্প প্রসঙ্গে বিসিবির ন্যাশনাল গেম ডেভেলপমেন্ট ম্যানেজার আবু ইমামে মো. কাওসার বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘১ অক্টোবর থেকে আমরা প্রধান কোচের তত্ত্বাবধানে অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্প শুরু করবো। ইতিমধ্যে আমাদের কোচরা চলে এসেছেন। আগের স্কোয়াড থেকে দল কিছুটা ছোট হয়েছে। ঠিক কতজন, সেটা এই মুহূর্তে বলা যাচ্ছে না। অক্টেবরে শুরু হওয়া ক্যাম্পটি বিকেএসপিতে তিন থেকে চার সপ্তাহের হবে।’

/আরআই/কেআর/

লাইভ

টপ