আফগানিস্তান টেস্ট স্থগিত করলো অস্ট্রেলিয়া

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৩:৫০, সেপ্টেম্বর ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:২৫, সেপ্টেম্বর ২৫, ২০২০

অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেলার অপেক্ষা বাড়লো আফগানিস্তানেরঅস্ট্রেলিয়ার বিপক্ষে তাদেরই মাঠে গিয়ে টেস্ট, সূচি ঘোষণা হওয়ার পর আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) সে কী আনন্দ! টেস্ট স্ট্যাটস পাওয়ার তিন বছরের মাথায় অস্ট্রেলিয়ায় গিয়ে টেস্ট খেলার সুযোগ তো খুব বেশি দলের নেই। কিন্তু বিধিবাম, আনন্দের মুহূর্তগুলো ছেয়ে যাচ্ছে বিষাদের কালো মেঘে। করোনাভাইরাসের কারণে সূচি মেলাতে না পারায় আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচটি স্থগিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

আগামী নভেম্বরে অস্ট্রেলিয়ায় গিয়ে একটি টেস্টই খেলার কথা ছিল আফগানদের। ম্যাচের ভেন্যু ছিল সিডনি। কিন্তু ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ান সরকারের কোভিড-১৯ নিয়ে কড়াকড়ি থাকায় ম্যাচ আয়োজন করা সম্ভব হচ্ছে না। রাজ্য সরকার কোয়ারেন্টিন পিরিয়ডের সময় কোনোভাবেই আফগানদের অনুশীলনের অনমুতি দিতে রাজি নয়। কোয়ারেন্টিন শেষ করে অনুশীলনে নামতে চাইলে ম্যাচ আয়োজনে দেরি হয়ে যাবে, সেক্ষেত্রে পরবর্তী সূচি মেলানো কঠিন হয়ে যাচ্ছে সিএ’র।

যে কারণে ম্যাচটি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। পরে সুবিধাজনক সময়ে তারা টেস্ট ম্যাচটি আয়োজন করতে চায়। তবে সেটি ২০২১-২২ মৌসুমে সম্ভব হবে না। যদিও ক্রিকেট অস্ট্রেলিয়ার আশা, ২০২৩ সালের টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্র শেষ হওয়ার আগেই ম্যাচটি আয়োজন করতে পারবে তারা।

আফগানিস্তান টেস্ট স্থগিত হলেও ভারতের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ আয়োজনের বিষয়টি নিশ্চিত করেছে সিএ। অস্ট্রেলিয়া সফরে ভারত চার টেস্ট, তিন ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে। কোয়ারেন্টিন পর্ব শেষে ১৭ ডিসেম্বর অ্যাডিলেড টেস্ট দিয়ে শুরু হবে দুই দলের লড়াই। 

/কেআর/

লাইভ

টপ