৩২ ম্যাচ পর বায়ার্নের হার

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১২:২৪, সেপ্টেম্বর ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:২৯, সেপ্টেম্বর ২৮, ২০২০

গোলের পর উদযাপন করছেন আন্দ্রেই ক্রামাচিচ।প্রতিপক্ষের জালে বায়ার্ন মিউনিখ যেভাবে গোল উৎসব করে যাচ্ছিল। এতে তাদের হার কল্পনাতে আনতেও কারো সাহস করার কথা নয়। কিন্তু বুন্দেসলিগায় বাস্তবে সেটিই করে দেখালো হফেনহেইম। অ্যাওয়ে ম্যাচে ইউরোপ চ্যাম্পিয়নকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে তারা।

বায়ার্ন গত মৌসুমটা খেলেছে স্মরণীয় করেই। টানা অষ্টমবারের মতো বুন্দেসলিগা জয়ের সঙ্গে ছিল জার্মান কাপের শিরোপা। ঘরোয়া ডাবলের সঙ্গে ছিল ইউরোপের ডাবল শিরোপাও- চ্যাম্পিয়নস লিগ ও উয়েফা সুপার কাপ।

বুন্দেসলিগার তাদের মৌসুমের শুরুটাও ছিল গোল উৎসব করে। শুরুর ম্যাচে শালকেকে বিধ্বস্ত করেছে ৮-০ গোলে। বায়ার্নের সেই ইস্পাত কঠিন স্নায়ুকেই এবার নাড়িয়ে দিয়েছে হফেনহেইম। মাত্র ১৬ মিনিটেই তারা বায়ার্নকে পেছনে ফেলে দেয় ম্যাচে। শুরুর গোলটি করেছেন আরমিন বিচাকচিচ। ৮ মিনিট বাদেই স্কোর হয়ে যায় ২-০। মুনাস দাবুরের গোলের পর অবশ্য ৩৬ মিনিটে একটি গোল শোধ দিয়েছিল বায়ার্ন। কিন্তু জশুয়া কিমিচের গোলেও শেষ রক্ষা হয়নি। দ্বিতীয়ার্ধে আন্দ্রেই ক্রামাচিচের জোড়া গোল (৭৭ মিনিট ও ৯০+২ মিনিট) ম্যাচে আর ফিরতে দেয়নি বায়ার্নকে।   

এই হার বড় শেল হয়েই বিঁধেছে হানসি ফ্লিককে। হওয়ারই কথা। টানা ২৩ ম্যাচ জয়ের ধারায় ছেদ টেনে দিয়েছে এই হার। সর্বশেষ হারটি ছিল ২০১৯ সালের ডিসেম্বরে, বরুশিয়া মনশেনগ্লাডবাখের কাছে ২-১ গোলে। সব প্রতিযোগিতা মিলিয়ে ৩২ ম্যাচ পর প্রথম হার দেখলো অফুরন্ত শক্তির লাল মেশিন!

এদিকে লিগ ওয়ানে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে পিএসজি। রেইমসকে ফরাসি চ্যাম্পিয়নরা হারিয়েছে ২-০ গোলে। উদ্বোধনী দুই ম্যাচে হার দেখা পিএসজিকে বাঁচিয়েছেন আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দি-ই। করেছেন জোড়া গোলে। জয়ের পর সপ্তম স্থানে উঠে এসেছে চ্যাম্পিয়নরা। ৫ খেলায় তাদের সংগ্রহ ৯ পয়েন্ট। 

/এফআইআর/

লাইভ

টপ
X