গোলটেবিল বৈঠকে বক্তারাস্থানীয় ব্যবসা প্রতিষ্ঠানগুলো বহুজাতিক প্রতিষ্ঠান হতে প্রস্তুত

Send
টেক ডেস্ক
প্রকাশিত : ২০:৫১, ডিসেম্বর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৫১, ডিসেম্বর ১১, ২০১৯

বলছেন শামীম আহসানইজেনারেশন ও মাইক্রোসফট যৌথভাবে ক্রিয়েটিং বাংলাদেশি মাল্টিন্যাশনাল কোম্পানিজ বাই বিল্ডিং মডার্ন ওয়ার্কপ্লেস শীর্ষক এক গোলটেবিল বৈঠকের আয়োজন করে। সম্প্রতি রাজধানীর একটি হোটেলেএই গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে ডাটা, শক্তিশালী ম্যাট্রিকস অ্যানালাইটিক্যাল টুলস, উৎপাদনশীলতা বাড়ানো, কর্মীদের সম্পৃক্ততা বৃদ্ধি এবং প্রক্রিয়ার প্রবাহের মাধ্যমে কর্মক্ষেত্রের অন্তর্দৃষ্টি তৈরি করে আন্তর্জাতিক কোম্পানি তৈরিতে কৌশল নির্ধারণের বিষয়ে আলোচনা করা হয়।

ইনেজারেশনের চেয়ারম্যান শামীম আহসানের সভাপতিত্বে বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতীম দেব। আরও উপস্থিত ছিলেন এ কে খান অ্যান্ড কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কামরান বকর, মাইক্রোসফটের দক্ষিণ পূর্ব এশিয়া মার্কেটের মার্কেটিং অ্যান্ড অপারেশন ডিরেক্টর জাইদ আলকাধি, ইজেনারেশন গ্রুপের ভাইস চেয়ারম্যান এস এম আসরাফুল ইসলাম, সহজের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মালিহা কাদির, গ্রামীণফোনের ডেপুটি সিইও ইয়াসির আজমান, বুয়েটের সিএসই বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোস্তফা আকবর প্রমুখ।

শামীম আহসান বলেন,২০৪১ সালে রূপকল্প বাস্তবায়নের মাধ্যমে দেশকে উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করতে বাংলাদেশে একই ধরনের বিলিয়ন ডলারের ব্যবসা প্রতিষ্ঠান এবং অবশ্যই বহুজাতিক কোম্পানি প্রতিষ্ঠা করা প্রয়োজন। বাংলাদেশ থেকে বহুজাতিক কোম্পানি তৈরি করতে ব্যবসায়ের নির্দিষ্ট লক্ষ্যমাত্রা, ব্যবসায় আদর্শ, দক্ষ মানবসম্পদ এবং নীতিগত সহায়তার প্রয়োজন রয়েছে। 

/এইচএএইচ/

লাইভ

টপ