নতুন ফিচার আনছে ইনস্টাগ্রাম

Send
আসির আহবাব নির্ঝর
প্রকাশিত : ২০:০৪, জানুয়ারি ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:০৪, জানুয়ারি ১৩, ২০২০

ইনস্টাগ্রামইনস্টাগ্রামের সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। টিকটকের সঙ্গে তীব্র প্রতিযোগিতার মুখে পড়েছে তারা। অল্প সময়ের মধ্যে জনপ্রিয়তার তুঙ্গে টিকটক। এ কারণে অনেক কিছুই ভাবতে হচ্ছে ইনস্টাগ্রাম নীতি নির্ধারকদের।

ভারতীয় প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম গ্যাজেটস নাউ জানায়, টিকটকের সঙ্গে প্রতিযোগিতার লক্ষ্যে নতুন ফিচার নিয়ে আসছে ইনস্টাগ্রাম। এবার সব মিলিয়ে তিনটি ফিচার চালু করতে যাচ্ছে ফটো শেয়ারিংয়ের সাইটটি।

ইনস্টাগ্রামের নতুন তিনটি ফিচার হলো- স্লোমো, ইকো ও ডুয়ো ইন বুমেরাং স্টোরিজ। এছাড়া ইনস্টাগ্রাম স্টোরিজে এখন থেকে এডিট ফিচারও পাবেন ব্যবহারকারীরা। অর্থাৎ, চাইলেই ইনস্টাগ্রামে স্টোরি সম্পাদনা করা যাবে।

এ সম্পর্কে এক আনুষ্ঠানিক বিবৃতিতে ফেসবুক জানায়, ইনস্টাগ্রাম ক্যামেরার মাধ্যমে আপনি নিজেকে বিভিন্নভাবে উপস্থাপন করতে পারবেন। অথবা আপনি বন্ধুদের সঙ্গে কী করছেন, কী ভাবছেন কিংবা কী অনুভব করছেন সেটা শেয়ার করছে পারবেন। বুমেরাং সেটারই অংশ। আপনাদের কাছে এই সুবিধা নিয়ে আসতে পারায় ইনস্টাগ্রাম খুবই আনন্দিত।

স্লোমো ফিচারটির সাহায্যে ব্যবহারকারীরা তাদের প্রকৃত বুমেরাং ভিডিওর স্পিড কমিয়ে আনতে পারবেন। এছাড়া ইকো ফিচারের সাহায্যে ডাবল ভিশন ইফেক্ট তৈরি করা যাবে। অন্যদিকে ডুয়ো ফিচারের সাহায্যে বুমেরাংয়ের গতি কমানো ও বাড়ানো যাবে।

/এইচএএইচ/

লাইভ

টপ