দু’টি নতুন ফিচার আনছে আউটলুক

Send
ইশতিয়াক হাসান
প্রকাশিত : ২১:০১, মে ১২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:০৩, মে ১২, ২০২০

আজকাল জিমেইলে কোনও মেইল টাইপ করার সময় কিছু বাক্য অনুমান করে আগে থেকেই সাজেশন হিসেবে দিয়ে দেয়। ঠিক তেমনই ফিচার চালু করতে যাচ্ছে মাইক্রোসফট আউটলুক। বাক্য অনুমান করে দেওয়ার এই ফিচারটি পাওয়া যাবে আউটলুক ডট কম এবং আউটলুক অন দ্য ওয়েব থেকে।
ফিচারটি চালু হলে আউটলুক ব্যবহারকারীর কোনও মেইল টাইপ করার সময় সাজেশনে যখন কোনও বাক্য আসবে তখন কি-বোর্ডের ট্যাব কি অথবা ডান পাশের অ্যারো কি-তে চাপ দিলে লেখাটি টাইপ হয়ে যাবে। অথবা ব্যবহারকারী যদি সাজেশনের বাক্যটি নিতে না চান তাহলে তিনি তার নিজস্ব বাক্য টাইপ করতে থাকলে সাজেশনের বাক্যটি চলে যাবে।
মাইক্রোসফটের এই ফিচারটি এ মাসের শেষ নাগাদ আসার সম্ভাবনা রয়েছে। এটি তাদের ‘৩৬৫’ সংস্করণের জন্য ডেভেলপমেন্ট পর্যায়ে রয়েছে বলে জানিয়েছে ভার্জ। ফিচারের পাশাপাশি মাইক্রোসফট আউটলুকের জন্য ‘সেন্ড লেটার’ নামে আরও একটি ফিচার আনতে যাচ্ছে। ফিচারটির মাধ্যমে ব্যবহারকারী কোনও মেইলকে তৎক্ষণাৎ না পাঠিয়ে কোনও একটি সিডিউল টাইমে পাঠাতে পারবেন। অর্থাৎ তারিখ ও সময় ঠিক করে মেইলটি সেন্ড দিয়ে রাখলেও প্রাপক সেই সিডিউল সময় অনুযায়ী মেইলটি পাবেন। মাইক্রোসফট জানায়, সেন্ড লেটার ফিচারটি জুনের শেষ নাগাদ আসতে পারে।

/এইচএএইচ/আপ-এমআর/

লাইভ

টপ