গুগল মেসেজেস অ্যাপে ইমোজি রিঅ্যাকশন

Send
দায়িদ হাসান মিলন
প্রকাশিত : ০০:০৫, জুলাই ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:০৭, জুলাই ২৭, ২০২০

imogiমেসেজেস অ্যাপে বেশ কয়েকটি ফিচার যুক্ত করেছে গুগল। নতুন এসব ফিচারের মধ্যে অন্যতম একটি হলো ইমোজি রিঅ্যাকশন সুবিধা। গুগল বলছে, শুধু অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য মেসেজেস অ্যাপে এই সুবিধা যুক্ত করা হয়েছে।

প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম দ্য ভার্জ জানায়, ইমোজি রিঅ্যাকশন ফিচারের মাধ্যমে ইমোজি ব্যবহার করে যেকোনও মেসেজের রিপ্লাই দেওয়া যাবে। ফেসবুক মেসেঞ্জার এবং আইওএস’র বিল্ট-ইন মেসেজেস অ্যাপে অনেকদিন আগে এই সুবিধা যুক্ত হয়েছে।

মে মাসে ফিচারটি প্রথমবারের মতো অনেকের নজরে আসে। তখন সেটি পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছিল। তবে এবার মেসেজেস অ্যাপের সর্বশেষ ভার্সনে ফিচারটি আনুষ্ঠানকিভাবে সবার জন্য উন্মুক্ত করলো গুগল।

ইমোজি রিঅ্যাকশন ব্যবহার করার জন্য যে মেসেজে আপনি রিঅ্যাক্ট করতে চান সেটিতে চাপ দিয়ে ধরুন। এরপর বেশ কয়েকটি সুন্দর ইমোজি আসবে। সেখান থেকে আপনি প্রয়োজন ও পছন্দমতো ইমোজি ব্যবহার করে রিঅ্যাক্ট করতে পারবেন।

ইমোজি রিঅ্যাকশানের পাশাপাশি মেসেজেস অ্যাপে স্মার্ট রিপ্লাই নামে নতুন আরেকটি ফিচার যুক্ত করেছে গুগল। এই ফিচার যেকোনও মেসেজের উপযুক্ত উত্তর সাজেস্ট করবে। ফিচারটি টেক্সটের পরিবর্তে ইমোজিও সাজেস্ট করতে পারে। অবশ্য এখন শুধু ইংরেজি ভাষার ক্ষেত্রে এই ফিচার প্রযোজ্য।

এ ছাড়াও মেসেজেস অ্যাপে ভিডিও কল সহজ করতে নতুন ফিচার যুক্ত করেছে গুগল। মিডিয়া এডিটর নামে আরেকটি ফিচার আনা হয়েছে। এই ফিচারের মাধ্যমে কোনও কনভারসেশনের মধ্যে ছবি সিলেক্ট করে পাঠানো যাবে।

 

/এইচএএইচ/

লাইভ

টপ