গোটানো যায় এমন টিভি আনলো এলজি

Send
ইশতিয়াক হাসান
প্রকাশিত : ২১:২০, অক্টোবর ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:২১, অক্টোবর ২০, ২০২০

রোলআপ টিভিএই প্রথম গোল করে ভাঁজ করা যাবে এমন টেলিভিশন বাজারজাত শুরু করলো এলজি। ৬৫ ইঞ্চি ডিসপ্লের এলজি সিগনেচার ওএলইডি আর টিভিটি বর্তমানে দক্ষিণ কোরিয়ার সাতটি স্টোরে পাওয়া যাচ্ছে। তবে টিভির দাম পড়বে ৮৭ হাজার মার্কিন ডলার।
টিভিটিতে রয়েছে ফ্লেক্সিবল ওএলইডি প্যানেল যাকে বিগত দশকের মধ্যে সবচেয়ে ইনোভেটিভ ডেভেলপমেন্ট বলে দাবি করছে এর নির্মাতা প্রতিষ্ঠান এলজি। এর কারণ বিশেষভাবে স্ক্রিনের এমন ফ্লেক্সিবল বৈশিষ্ট্যের জন্য এটিকে একে সম্পূর্ণভাবে এর বেজের ভেতর গোল করে ঢুকিয়ে দেওয়া যায়। আবার বন্ধ অবস্থায় এর প্যানেলকে সম্পূর্ণ লুকিয়েও ফেলা যায়।
প্রতিষ্ঠানটি এক বিবৃতিতে জানায়, এলজি তার ক্রেতাদের টিভি স্থাপনের ক্ষেত্রে দেওয়াল ব্যবহারের সীমাবদ্ধতাকে উন্মুক্ত করে দিলো। এখন আর টিভিকে স্থাপন করার জন্য নির্দিষ্ট করে আর জায়গা বরাদ্দ করতে হবে না। আবার পশম দিয়ে আবৃত স্পিকার কাভারটি চারটি রংয়ের মধ্য থেকে বাছাই করে নিতে পারবে। সেইসঙ্গে অ্যালুমিনিয়ামে নির্মিত বেজকে এনগ্রেভ করে পার্সোনালাইজও করে নিতে পারবে।
প্রযুক্তি বিষয়ক সাইট ভার্জ জানায়, এমন একটি উচ্চমূল্যের পণ্য বাজারে আসতে বেশ কঠিন রাস্তাই পার হতে হয়েছে। এলজি’র এই ডিসপ্লেটির প্রোটোটাইপ প্রথম প্রদর্শিত হয় ২০১৮ সালের কনজ্যুমার ইলেকট্রিক শো’তে।

/এইচএএইচ/এমআর/

লাইভ

টপ