X
সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮

সেকশনস

উত্তাল গণবিক্ষোভের মুখে লেবাননের জোট সরকারে ফাটল

আপডেট : ২০ অক্টোবর ২০১৯, ১৪:৫২

দেশজুড়ে উত্তাল গণবিক্ষোভের মুখে লেবাননের জোট সরকারে ফাটল দেখা দিয়েছে। জোট সরকারের মন্ত্রিসভা ত্যাগের ঘোষণা দিয়েছে প্রধানমন্ত্রী সাদ হারিরি-র দীর্ঘদিনের মিত্র খ্রিস্টান ডানপন্থী দল লেবানিজ ফোর্সেস পার্টি। হোয়াটসঅ্যাপ এবং একই ধরনের অ্যান্ড্রয়েড অ্যাপসগুলোতে কর আরোপ প্রস্তাবের প্রতিবাদে শুরু হওয়া গণবিক্ষোভের তৃতীয় দিনে শনিবার নিজেদের এমন সিদ্ধান্তের কথা জানায় দলটি। দলীয় সিদ্ধান্ত অনুযায়ী, ইতোমধ্যেই পদত্যাগ করেছেন লেবানিজ ফোর্সেস পার্টি-র চার মন্ত্রী।
২০১৯ সালের ১৭ অক্টোবর এ বিক্ষোভ শুরু হয়। বিক্ষোভকারীরা এ ধরনের কর আরোপের তীব্র সমালোচনার পাশাপাশি জনগণের ক্রয়ক্ষমতা কমে যাওয়া এবং জীবনমানের অবনতির জন্য প্রধানমন্ত্রী সাদ হারিরি-র সরকারের পদত্যাগের দাবিতে আওয়াজ তোলেন। প্রধানমন্ত্রীর দফতর এবং পার্লামেন্ট ভবন সংলগ্ন এলাকায় বিক্ষোভে অংশ নেন হাজার হাজার মানুষ। এ সময় তারা সরকারবিরোধী নানা স্লোগান দেয়। শুধু প্রধানমন্ত্রীর দফতরই নয়; তার আবাসিক ভবনের বাইরেও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। এক বছরেরও কম সময় আগে ক্ষমতায় আসা হারিরি-র জোট সরকারের জন্য এ বিক্ষোভকে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হিসেবে দেখা হচ্ছে।

লেবানিজ ফোর্সেস পার্টি-র নেতা সামির গাগিয়া বলেন, বিদ্যমান পরিস্থিতি থেকে উত্তরণে সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারছে না। দলটির পদত্যাগী মন্ত্রীদের একজন ক্যামিল আবসলেইমান আল জাজিরা-কে বলেন, সংকট উত্তরণে সরকারের সক্ষমতার ওপর আস্থা হারানোর পরই তারা পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।

গণবিক্ষোভের তীব্রতায় ইতোমধ্যেই কানাডা ও অস্ট্রেলিয়া তাদের দূতাবাস বন্ধের ঘোষণা দিয়েছে। উভয় দেশই জানিয়েছে, পরিস্থিতি শান্ত না হওয়া পর্যন্ত দূতাবাস বন্ধ থাকবে। এছাড়া, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতসহ বিভিন্ন দেশের দূতাবাসের পক্ষ থেকে নিজ নিজ দেশের নাগরিকদের সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

হোয়াটসঅ্যাপ এবং একই ধরনের অ্যান্ড্রয়েড অ্যাপসগুলোতে কর আরোপ প্রস্তাবের প্রতিবাদে এ গণবিক্ষোভ শুরু হলেও এখন তা আর আগের দাবিতে সীমাবদ্ধ নেই। লেবাননের পুরো রাজনৈতিক ব্যবস্থাকে ঢেলে সাজানোর দাবি জানিয়েছেন বিক্ষোভকারীরা। বেকারত্বের শিকার মোহাম্মদ আওয়াদা নামের ৩২ বছরের এক ব্যক্তি বলেন, পুরো দেশ পতনের দিকে এগিয়ে চলেছে। সরকার লেবাননের নেতৃত্ব দিতে ব্যর্থ হয়েছে।

এদিকে উত্তাল গণবিক্ষোভের মুখেও সরকারের পাশে থাকার ঘোষণা দিয়েছে লেবাননের ইরান সমর্থিত শিয়াপন্থী সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ। সূত্র: আল জাজিরা।

/এমপি/

সম্পর্কিত

পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে দুই রাজনৈতিক কর্মী নিহত

পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে দুই রাজনৈতিক কর্মী নিহত

বিমান হামলায় ২৬২ তালেবান যোদ্ধাকে হত্যার দাবি আফগানিস্তানের

বিমান হামলায় ২৬২ তালেবান যোদ্ধাকে হত্যার দাবি আফগানিস্তানের

ইরাকের মাটিতে মার্কিন সেনার প্রয়োজন নেই: প্রধানমন্ত্রী আল-খাদিমি

ইরাকের মাটিতে মার্কিন সেনার প্রয়োজন নেই: প্রধানমন্ত্রী আল-খাদিমি

করোনা নিয়ে যুক্তরাষ্ট্র ভুল পথে যাচ্ছে: ড. ফাউচি

আপডেট : ২৬ জুলাই ২০২১, ০৪:৫০
image

এখন পর্যন্ত যেসব মানুষ টিকা গ্রহণ করেনি তাদের মধ্যে সংক্রমণ বাড়তে শুরু করায় যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের মহামারি ভুল পথে যাচ্ছে বলে সতর্ক করেছেন দেশটির শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি। যেসব এলাকায় টিকা প্রদানের হার কম সেসব এলাকায় ডেল্টা ভ্যারিয়েন্টের প্রভাব বেশি বলেও জানান তিনি। সংক্রমণ কমাতে টিকা গ্রহনকারী আমেরিকানদেরও মাস্ক পরার নির্দেশনা দেওয়ার কথা বিবেচনা করছেন মার্কিন কর্মকর্তারা। এছাড়া দুর্বল মানুষদের করোনার একটি বুস্টার ডোজ দেওয়ার কথাও বিবেচনা করা হচ্ছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রধান মেডিক্যাল উপদেষ্টা ড. অ্যান্থনি ফাউচি বলেনব, যুক্তরাষ্ট্রের করোনাভাইরাস পরিস্থিতি টিকা গ্রহণ করেনি এমন মানুষের মধ্যে মহামারি আকার নিচ্ছে। রবিবার মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা জানান তিনি।

যুক্তরাষ্ট্রের ১৬ কোটি ২৭ লাখ মানুষ বা মোট জনগোষ্ঠীর ৪৯ শতাংশ করোনার টিকা গ্রহণ করেছেন। গত এপ্রিল পর্যন্ত টিকা প্রদানে বিশ্বের শীর্ষ স্থানে ছিলো যুক্তরাষ্ট্র। তারপর থেকেই দেশটিতে টিকা গ্রহণে আগ্রহ কমতে থাকে। দেশটির দক্ষিণাঞ্চলীয় অঙ্গরাজ্যগুলোতে টিকা গ্রহণের হার কম। সেখানকার অর্ধেকেরও কম বাসিন্দা এখন পর্যন্ত প্রথম ডোজ টিকা নিয়েছেন।

অন্যদিকে, মে এবং জুনে আক্রান্তের সংখ্যা কমে যাওয়ার পর সম্প্রতি যুক্তরাষ্ট্রে দৈনিক সংক্রমণ বাড়তে শুরু করেছে। সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে ড. ফাউচি বলেন, যেসব এলাকায় টিকা প্রদানের হার কম সেখানকার স্থানীয় নেতাদের উচিত মানুষকে টিকা গ্রহণে উৎসাহিত করে তোলা। তিনি বলেন, স্থানীয় সরকারগুলো সিডিসির নির্দেশনা অনুসরণ করে নিজস্ব বিধিনিষেধ আরোপ করতে পারে।

/জেজে/

সম্পর্কিত

তালেবান নেতা আখুন্দজাদাকে নিয়ে যা বললেন ট্রাম্প

তালেবান নেতা আখুন্দজাদাকে নিয়ে যা বললেন ট্রাম্প

টিকা নিয়ে উপহাস করা মার্কিনির করোনায় মৃত্যু

টিকা নিয়ে উপহাস করা মার্কিনির করোনায় মৃত্যু

ইরাকের মাটিতে মার্কিন সেনার প্রয়োজন নেই: প্রধানমন্ত্রী আল-খাদিমি

ইরাকের মাটিতে মার্কিন সেনার প্রয়োজন নেই: প্রধানমন্ত্রী আল-খাদিমি

দেশে দেশে লকডাউন বিরোধী বিক্ষোভ

দেশে দেশে লকডাউন বিরোধী বিক্ষোভ

উল্কার ঝলকে আলোকিত নরওয়ে!

আপডেট : ২৬ জুলাই ২০২১, ০৩:৪৬
image

রাতের আকাশে উজ্জ্বল এক উল্কা ভস্ম হয়ে যাওয়া দেখে হতবাক হয়ে পড়েছে নরওয়ের বাসিন্দারা। ভিডিও ফুটেজে দেখা গেছে, দেশটির দক্ষিণ-পূর্ব এলাকায় শক্তিশালী আলোর ঝলকানি দেখা যায়। প্রত্যক্ষদর্শীরা বলছেন, রবিবার এই ঝলকানির সঙ্গে সঙ্গে একটি জোরালো শব্দও শোনা যায়। দেশটির পুলিশ জানিয়েছে, এই ঘটনার পর বেশ কয়েকটি জরুরি কল পেলেও কোনও হতাহত বা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, রাজধানী অসলোর কাছে একটি বনাঞ্চলে উল্কাপিন্ডের অবশেষ পড়েছে। বিশেষজ্ঞ একটি দল সেখানে অনুসন্ধান শুরু করেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

মহাকাশে ভেসে বেড়ানো পাথর পৃথিবীর বায়ুমন্ডলে দ্রুত গতিতে প্রবেশের পর জ্বলে ওঠে। এটিকেই উল্কা বলা হয়ে থাকে। আর এর অবশেষ পৃথিবীর মাটিতে পড়লে তাকে উল্কাপিন্ড বলা হয়ে থাকে। নরওয়ের উল্কা নেটওয়ার্ক জানিয়েছে, রবিবার স্থানীয় সময় রাত প্রায় একটার দিকে অন্তত পাঁচ সেকেন্ড ধরে বায়ুমন্ডলে উল্কা জ্বলতে দেখা যায়।

প্রতি সেকেন্ডে প্রায় ১৬.৩ কিলোমিটার গতিতে ছুটে আসা উল্কাটিকে নরওয়ের দক্ষিণাঞ্চলের বড় অংশ জুড়েই দেখা যায়। দেশটির জ্যোতির্বিজ্ঞানী ভেগার্ড রেকা জানিয়েছেন ওই সময়ে তার স্ত্রী জেগে ছিলেন। তিনি জানিয়েছেন, বিস্ফোরণের আগে বাতাসে কিছু একটা কাঙপতে দেখেন তার স্ত্রী। নরওয়ে বা পৃথিবীর যেকোনও স্থানে দেখা যাওয়া চমৎকার এক ঘটনা বলে এটিকে বর্ণনা করেন তিনি।

উল্কাপিন্ডটি যে এলাকায় পড়তে পারে বলে ধারণা করা হচ্ছে সেখানে একদল বিশেষজ্ঞ পাঠানো হয়েছে। প্রাথমিক গবেষণায় দেখা যাচ্ছে মহাকাশের এই পাথরটি ফিনেমারকা নামের একটি বনাঞ্চলে পড়েছে। রাজধানী অসলো থেকে স্থানটির দূরত্ব প্রায় ৬০ কিলোমিটার।

জ্যোতির্বিজ্ঞানী ভেগার্ড রেকা জানিয়েছেন, ক্যাম্পিংয়ে থাকা একটি গ্রুপ জানিয়েছে, তাদের প্রায় মাথার উপরে বড় বিস্ফোরণ হয়েছে। ধারণা করা হচ্ছে উল্কাপিন্ডটির ওজন প্রায় দশ কেজি। এটা খুব বেশি বড় না হলেও বহু মানুষ এটি দেখতে পাওয়ার ঘটনা বেশ বিরল।

উল্কাপিন্ড পৃথিবীতে আছড়ে পড়ার ঘটনা বেশ বিরল। তবে এর একটি ব্যাপক ক্ষয়ক্ষতি সাধন করতে পারে। ২০১৩ সালে রাশিয়ার উরাল পার্বত্য এলাকায় একটি উল্কাপিন্ড পড়লে প্রায় ১ হাজার ছয়শ’ মানুষ আহত হয়।

/জেজে/

সম্পর্কিত

সম্প্রচারের আগে কাদা মেখে বিতর্কে জার্মান সাংবাদিক

সম্প্রচারের আগে কাদা মেখে বিতর্কে জার্মান সাংবাদিক

ঈদ বার্তায় এরদোয়ানের ‘ঘুমিয়ে পড়া’র ভিডিও ভাইরাল

ঈদ বার্তায় এরদোয়ানের ‘ঘুমিয়ে পড়া’র ভিডিও ভাইরাল

‘অপ্রতিরোধ্য হামলা’ চালানোর সক্ষমতা রয়েছে রাশিয়ার: পুতিন

‘অপ্রতিরোধ্য হামলা’ চালানোর সক্ষমতা রয়েছে রাশিয়ার: পুতিন

যুক্তরাজ্যে করোনার নতুন ভ্যারিয়েন্ট শনাক্ত

যুক্তরাজ্যে করোনার নতুন ভ্যারিয়েন্ট শনাক্ত

ভারী বৃষ্টিপাতের পর লন্ডনে আকস্মিক বন্যা

আপডেট : ২৬ জুলাই ২০২১, ০২:২২
image

ভারী বৃষ্টি ও বজ্রপাতের প্রভাবে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের কয়েকটি এলাকায় দেখা দিয়েছে আকস্মিক বন্যা। রাস্তা ও আন্ডারগ্রাউন্ড লাইনে পানির উচ্চতা দ্রুত বেড়ে যাওয়ায় বেশ কিছু গাড়ি আটকে পড়ার খবরও পাওয়া গেছে। রবিবার কয়েক ঘণ্টার ব্যবধানে প্রায় তিন শতাধিক জরুরি কল পেয়েছে সেখানকার ফায়ার সার্ভিস। খারাপ আবহাওয়ায় ঘরের বাইরে বের হওয়ার বিষয়ে সতর্ক করেছেন আবহাওয়া বিশেষজ্ঞরা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

দক্ষিণ-পূর্ব ইংল্যান্ডের বেশিরভাগ স্থানে বজ্র বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। কোনও কোনও এলাকায় ৭৫ থেকে একশ’ মিলিমিটার বৃষ্টিপাত হতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে। দেশটির আবহাওয়া দফতর জানিয়েছে, লন্ডনের কাছে দুইটি এলাকায় জোরালো বন্যার সতর্কতা জানানো হয়েছে। এছাড়া আরও ১৪টি এলাকায় বন্যা হতে পারে বলেও জানানো হয়।

ওয়ালথামস্টো এলাকার বাসিন্দা ক্রিস ডেট এক টুইট বার্তায় জানিয়েছেন, বাসে উঠতে গিয়ে তার পা তলিয়ে গেছে। তিনি বলেন, ‘এটা খাল, রাস্তা নয়।’ সাইকেল চালক এডি ইলিয়ট জানান, কুইনসটাউন এলাকার কাছে একটি সড়ক প্রায় অচল হয়ে পড়েছে। তিনি বলেন, লন্ডনে জন্ম ও বেড়ে উঠলেও এই রকম কিছু আগে কখনওই দেখেননি তিনি।

বন্যার কারণে বন্ধ হয়ে গেছে লন্ডনের বেশ কিছু সড়ক। এছাড়া বিভিন্ন পথে যাত্রাও বিলম্বিত হচ্ছে। এছাড়া আটটি টিউব স্টেশন এবং একটি আন্ডারগ্রাউন্ড স্টেশন বন্ধ করে দেওয়া হয়েছে।

আবহাওয়া অফিসের কর্মকর্তা স্টিভেন কিটস জানিয়েছেন, রবিবার বিকেলে লন্ডনের কয়েকটি এলাকায় একশ’ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। গত সপ্তাহের তীব্র গরমের পর ভারী বৃষ্টিতে খানিক স্বস্তি মিললেও আকস্মিক বন্যায় তৈরি হয়েছে দুর্ভোগ।

/জেজে/

সম্পর্কিত

যুক্তরাজ্যে করোনার নতুন ভ্যারিয়েন্ট শনাক্ত

যুক্তরাজ্যে করোনার নতুন ভ্যারিয়েন্ট শনাক্ত

দেশে দেশে লকডাউন বিরোধী বিক্ষোভ

দেশে দেশে লকডাউন বিরোধী বিক্ষোভ

ব্রিটে‌নে জা‌লিয়া‌তির দা‌য়ে বাংলা‌দেশি সমকামীর কার‌াদণ্ড

ব্রিটে‌নে জা‌লিয়া‌তির দা‌য়ে বাংলা‌দেশি সমকামীর কার‌াদণ্ড

ব্রিটেনে কয়েক লাখ শ্রমিক আইসোলেশনে, খাদ্যে ঘাটতির আশঙ্কা

ব্রিটেনে কয়েক লাখ শ্রমিক আইসোলেশনে, খাদ্যে ঘাটতির আশঙ্কা

পাথরের ধাক্কায় বিধ্বস্ত সেতু, ৯ পর্যটক নিহত

আপডেট : ২৬ জুলাই ২০২১, ০০:৪৯
image

ভারতের হিমাচল রাজ্যের সাংলা উপত্যকায় ব্যাপক এক ভূমিধস সেতুতে আঘাত হানার ঘটনায় নয় পর্যটক নিহত এবং আরও বেশ কয়েকজন আহত হয়েছে। ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা গেছে, পাহাড় থেকে গড়িয়ে পড়া পাথরে বিধ্বস্ত হয়ে গেছে সেতুর একটি অংশ নদীতে তলিয়ে যায়। স্থানীয় পুলিশ জানিয়েছে, শুক্রবার এই ঘটনায় আক্রান্ত ১১ জনই পর্যটক। তাদের গাড়িতে গড়িয়ে পড়া পাথর আঘাত হানলে হতাহতের ঘটনা ঘটে।

হিমাচলের কিন্নাউরের পুলিশ সুপার সাজু রাম রানা জানান, আহতদের দ্রুত হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া ঘটনাস্থলে গেছেন চিকিৎসকদের একটি দল।

ভিডিওতে দেখা গেছে, পাহাড় থেকে গড়িয়ে পড়া পাথর নিচে থাকা গাড়িতে আঘাত হানছে। আর ধূলার মেঘ ছড়িয়ে পড়ছে।

দুর্ঘটনায় প্রাণহানিতে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং হিমাচলের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর। এক টুইট বার্তায় প্রধানমন্ত্রী জানান, দুর্ঘটনায় আহতদের চিকিৎসায় সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। নিহতদের প্রত্যেকের পরিবারকে দুই লাখ আর আহতদের ৫০ হাজার রুপি করে সহায়তা দেওয়ার ঘোষণা দেন তিনি।

ভারী বৃষ্টিপাতের কারণে সম্প্রতি হিমাচল প্রদেশে ভূমিধসের সতর্কতা জারি করে আবহাওয়া দফতর। গত কয়েক বছর ধরেই ভারতের পার্বত্য রাজ্যটিতে নিয়মিত ভূমিধসের ঘটনা ঘটছে।

 

/জেজে/

সম্পর্কিত

তিন মাসে ২ বার করোনা আক্রান্ত, হতাশায় দম্পতির আত্মহত্যা

তিন মাসে ২ বার করোনা আক্রান্ত, হতাশায় দম্পতির আত্মহত্যা

মহারাষ্ট্রে টানা ভারী বৃষ্টিতে বন্যা-ভূমিধস, জীবিতদের খোঁজে অভিযান

মহারাষ্ট্রে টানা ভারী বৃষ্টিতে বন্যা-ভূমিধস, জীবিতদের খোঁজে অভিযান

চীনকে মাথায় রেখে ভারত আসছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

চীনকে মাথায় রেখে ভারত আসছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

প্রবল বর্ষণে মহারাষ্ট্রে মৃত বেড়ে ১১০

প্রবল বর্ষণে মহারাষ্ট্রে মৃত বেড়ে ১১০

পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে দুই রাজনৈতিক কর্মী নিহত

আপডেট : ২৫ জুলাই ২০২১, ২২:৩২

পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ কাশ্মিরে দুই পক্ষের গোলাগুলিতে দুজন রাজনৈতিক কর্মী নিহত হয়েছে। তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আঞ্চলিক প্রাদেশিক নির্বাচনের দিন পাকিস্তানের দুটি প্রধান রাজনৈতিক কর্মীদের মধ্যে রবিবার এই সংঘর্ষ হয়। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

পুলিশ কর্মকর্তা মোহাম্মদ শাবির টেলিফোনে রয়টার্সকে জানান, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ও বিরোধী দল পাকিস্তান পিপল’স পার্টি (পিপিপি) একটি আসনে সংঘাতে জড়িয়ে পড়ে। এতে ওই দুই রাজনৈতিক কর্মী নিহত হয়।

নিহত দুজনের রাজনৈতিক পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, ভোটে নিরাপত্তা নিশ্চিত দায়িত্বে থাকা একটি টিমের চার সেনা নিহত হয়েছে। তাদের বহনকারী গাড়ি পাহাড়ি এলাকার খাদে পড়ে দুর্ঘটনায় তাদের মৃত্যু হয়। আরও তিনজন আহত হয়েছে।

বিশ্লেষকরা বলছেন, সাধারণত আজাদ কাশ্মিরে ক্ষমতাসীনরাই জয়ী হয়। তবে তবে এবার নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা আগের চেয়ে বেশি।

পাকিস্তানের প্রধান তিনটি রাজনৈতিক দলের সাত শতাধিক প্রার্থী নির্বাচনে লড়ছেন। স্থানীয় দুটি দল ৪৫টি আসনে লড়াই করছে।  

 

/এএ/

সম্পর্কিত

বিমান হামলায় ২৬২ তালেবান যোদ্ধাকে হত্যার দাবি আফগানিস্তানের

বিমান হামলায় ২৬২ তালেবান যোদ্ধাকে হত্যার দাবি আফগানিস্তানের

ইরাকের মাটিতে মার্কিন সেনার প্রয়োজন নেই: প্রধানমন্ত্রী আল-খাদিমি

ইরাকের মাটিতে মার্কিন সেনার প্রয়োজন নেই: প্রধানমন্ত্রী আল-খাদিমি

তিন মাসে ২ বার করোনা আক্রান্ত, হতাশায় দম্পতির আত্মহত্যা

তিন মাসে ২ বার করোনা আক্রান্ত, হতাশায় দম্পতির আত্মহত্যা

মহারাষ্ট্রে টানা ভারী বৃষ্টিতে বন্যা-ভূমিধস, জীবিতদের খোঁজে অভিযান

মহারাষ্ট্রে টানা ভারী বৃষ্টিতে বন্যা-ভূমিধস, জীবিতদের খোঁজে অভিযান

সর্বশেষ

করোনা নিয়ে যুক্তরাষ্ট্র ভুল পথে যাচ্ছে: ড. ফাউচি

করোনা নিয়ে যুক্তরাষ্ট্র ভুল পথে যাচ্ছে: ড. ফাউচি

উল্কার ঝলকে আলোকিত নরওয়ে!

উল্কার ঝলকে আলোকিত নরওয়ে!

বিদ্যুতের অভিযোগ সেল নিয়ে জানা নেই গ্রাহকের

বিদ্যুতের অভিযোগ সেল নিয়ে জানা নেই গ্রাহকের

ভারী বৃষ্টিপাতের পর লন্ডনে আকস্মিক বন্যা

ভারী বৃষ্টিপাতের পর লন্ডনে আকস্মিক বন্যা

ব্যবসায়ীর কাছে ২ কোটি টাকা দাবি, পরিদর্শক বদলি এসআই বরখাস্ত

ব্যবসায়ীর কাছে ২ কোটি টাকা দাবি, পরিদর্শক বদলি এসআই বরখাস্ত

পাথরের ধাক্কায় বিধ্বস্ত সেতু, ৯ পর্যটক নিহত

পাথরের ধাক্কায় বিধ্বস্ত সেতু, ৯ পর্যটক নিহত

কবিরাজের পানিপড়া খেয়ে নিস্তেজ শিশুকে টয়লেটে ফেলে দেন মা

কবিরাজের পানিপড়া খেয়ে নিস্তেজ শিশুকে টয়লেটে ফেলে দেন মা

ভারতের কাছে টি-টোয়েন্টিতেও হারে শুরু শ্রীলঙ্কার

ভারতের কাছে টি-টোয়েন্টিতেও হারে শুরু শ্রীলঙ্কার

পুড়ে গেছে ৩৬টি বসতঘর, বেঁচে আছে কবুতরগুলো

পুড়ে গেছে ৩৬টি বসতঘর, বেঁচে আছে কবুতরগুলো

অক্সিজেন কারখানায় অভিযানে শ্রমিকদের মারধরের অভিযোগ

অক্সিজেন কারখানায় অভিযানে শ্রমিকদের মারধরের অভিযোগ

মেয়র আইভীর মায়ের মৃত্যু

মেয়র আইভীর মায়ের মৃত্যু

ভালো খেলতে পারাকেই বড় করে দেখছেন সৌম্য 

ভালো খেলতে পারাকেই বড় করে দেখছেন সৌম্য 

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে দুই রাজনৈতিক কর্মী নিহত

পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে দুই রাজনৈতিক কর্মী নিহত

বিমান হামলায় ২৬২ তালেবান যোদ্ধাকে হত্যার দাবি আফগানিস্তানের

বিমান হামলায় ২৬২ তালেবান যোদ্ধাকে হত্যার দাবি আফগানিস্তানের

ইরাকের মাটিতে মার্কিন সেনার প্রয়োজন নেই: প্রধানমন্ত্রী আল-খাদিমি

ইরাকের মাটিতে মার্কিন সেনার প্রয়োজন নেই: প্রধানমন্ত্রী আল-খাদিমি

তিন মাসে ২ বার করোনা আক্রান্ত, হতাশায় দম্পতির আত্মহত্যা

তিন মাসে ২ বার করোনা আক্রান্ত, হতাশায় দম্পতির আত্মহত্যা

মহারাষ্ট্রে টানা ভারী বৃষ্টিতে বন্যা-ভূমিধস, জীবিতদের খোঁজে অভিযান

মহারাষ্ট্রে টানা ভারী বৃষ্টিতে বন্যা-ভূমিধস, জীবিতদের খোঁজে অভিযান

যুক্তরাষ্ট্রের বিভিন্ন সংস্থার বিরুদ্ধে চীনের পাল্টা নিষেধাজ্ঞা

যুক্তরাষ্ট্রের বিভিন্ন সংস্থার বিরুদ্ধে চীনের পাল্টা নিষেধাজ্ঞা

শান্তিচুক্তির বিরোধিতাকারী তালেবান যোদ্ধাদের দলে ভেড়াচ্ছে আইএস!

শান্তিচুক্তির বিরোধিতাকারী তালেবান যোদ্ধাদের দলে ভেড়াচ্ছে আইএস!

চীনকে মাথায় রেখে ভারত আসছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

চীনকে মাথায় রেখে ভারত আসছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

ইসরায়েলি বাহিনীর সঙ্গে সংঘর্ষে আহত ১৪০ ফিলিস্তিনি

ইসরায়েলি বাহিনীর সঙ্গে সংঘর্ষে আহত ১৪০ ফিলিস্তিনি

© 2021 Bangla Tribune