X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

ভোর ভয়ংকর, সেই ছিনতাইকারীরা এখনও অধরা

রিয়াদ তালুকদার
০৯ জুন ২০২১, ১৩:০০আপডেট : ১০ জুন ২০২১, ০০:১৫

এক মাসের বেশি সময় অতিবাহিত হলেও এখনও অধরা রাজধানীর মতিঝিলে ছিনতাইকারীর টানে রিকশা থেকে পড়ে নিহত সুনিতা রানী দাসের (৫০) হত্যাকাণ্ডের ঘটনায় অভিযুক্ত ছিনতাইকারীরা।  এ ঘটনায় দুই ছিনতাইকারীকে গ্রেফতার করে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে সুনিতাকে হত্যার ঘটনায় জড়িত ছিনতাইকারীদের এখনও শনাক্ত করতে পারেনি গোয়েন্দা পুলিশ।  ঘটনার পরপরই গত ৫ মে মতিঝিল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন সুনিতা রানী দাসের স্বামী সুজন দাস। দায়েরকৃত মামলাটি তদন্ত করছে মতিঝিল গোয়েন্দা পুলিশ।

তদন্ত সূত্রে জানা গেছে, ঘটনাস্থলের কোনও সিসিটিভি ফুটেজ পাওয়া যায়নি। তবে আশেপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ছিনতাইয়ের ঘটনাটি ভোরের দিকে হলেও মতিঝিলের এই রাস্তাটিতে গাড়ির চাপ বেশি থাকে, তাই গাড়িটি শনাক্ত করতে কিছুটা সময় লাগছে। ঘটনার আশপাশের সিসিটিভি ফুটেজ আইনশৃঙ্খলা বাহিনী সংগ্রহ করেছে। এরই মধ্যে এই ঘটনায় সন্দেহভাজন পেশাদার দুই ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। উজ্জল খান (৩৭) ও মোহাম্মদ সোহরাব ওরফে সোরাব মিয়া (২৮) নামে দুজনকে উত্তরা থেকে গ্রেফতার করে মতিঝিল গোয়েন্দা পুলিশ। সুনিতা হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে দুই ছিনতাইকারীকে রিমান্ডেও নেয়।  জিজ্ঞাসাবাদে এখনও তাদের সংশ্লিষ্টতা পায়নি গোয়েন্দা পুলিশ। জানা গেছে, প্রাইভেটকারটিতে দুজন ব্যক্তি ছিল।

অপরাধীরা এখনও আইনের আওতায় না আসায় কিছুটা হতাশা নিয়ে নিহত সুনিতা রানী দাসের ছোট ছেলে রাজু দাস। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, এক মাসের বেশি সময় পেরিয়ে গেছে। থানা পুলিশ কিংবা গোয়েন্দা পুলিশ এখনও ছিনতাইকারীদের চিহ্নিত করে গ্রেফতার করতে পারেনি। তবে আমরা অপেক্ষায় রয়েছি, তারা দ্রুত গ্রেফতার হবে এবং দৃষ্টান্তমূলক শাস্তি পাবে।

মতিঝিল গোয়েন্দা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আতিকুল ইসলাম বলেন, মতিঝিলের ছিনতাইয়ের সময় হত্যাকাণ্ডের ঘটনায় পেশাদার দুই ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এ ঘটনায় তাদের সংশ্লিষ্টতার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে, মতিঝিলে ছিনতাইয়ের ঘটনায় একাধিক ব্যক্তিকে শনাক্ত করা সম্ভব হয়েছে। গোয়েন্দা পুলিশ তাদের গ্রেফতারে অভিযান পরিচালনা করছে।

মতিঝিল গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার আসাদুজ্জামান বাংলা ট্রিবিউনকে বলেন, ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ না পাওয়ায় আশেপাশের এলাকার সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে ছিনতাইয়ের সময় গাড়িটি শনাক্ত করা সম্ভব হয়েছে।  গাড়িটি সম্পর্কে খোঁজ-খবর নেওয়া হচ্ছে। গাড়ির অবস্থান শনাক্ত করার জন্য গোয়েন্দা পুলিশ কাজ করছে বলেও জানান তিনি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) গোয়েন্দা বিভাগের যুগ্ম কমিশনার মাহবুবুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, সম্প্রতি দেখা যাচ্ছে রাজধানীতে ভোর ও সন্ধ্যার দিকে ছিনতাইয়ের ঘটনাগুলো ঘটছে। আমরা আমাদের গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করেছি।

কী ঘটেছিল সেদিন

৫ মে ২০২১, আনুমানিক সকাল ছয়টা। প্রতিদিনের মতো মানিকনগর ভাড়া বাসা থেকে বের হয়ে সবুজবাগ থানাধীন বৌদ্ধ মন্দিরের উদ্দেশে রিকশা নিয়ে যাচ্ছিলেন মন্দিরের পরিচ্ছন্নতাকর্মী সুনিতা রানী দাস। কমলাপুর বিআরটিসি বাস ডিপোর সামনে রাস্তা দিয়ে রিকশাটি অতিক্রম করার সময় অজ্ঞাতনামা সাদা রঙের একটি প্রাইভেটকার (প্রাইভেট কারটিতে সেসময় ২ জন ব্যক্তি ছিল) রিকশার বাম পাশ দিয়ে সুনিতা রানী দাসের কাছে থাকা খয়েরি রঙের ভ্যানিটি ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এসময় রিকশা থেকে পড়ে গুরুতর আহত হন সুনিতা রানী দাস। ছিনতাইকারীরা প্রাইভেট কারটি দ্রুতগতিতে চালিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সুনিতা রানী দাসের মৃত্যু হয়। এসময় তার সঙ্গে থাকা একটি মোবাইল ফোন প্রয়োজনীয় কাগজপত্র ও টাকাসহ ভ্যানিটি ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা।

এখন পর্যন্ত যা উদ্ধার হয়েছে

ঘটনার পরপরই মতিঝিল থানায় একটি হত্যা মামলা দায়ের করে নিহতের স্বামী সুজন দাস। পরবর্তীতে অধিকতর তদন্তের জন্য গোয়েন্দা পুলিশে হস্তান্তর করা হয় মামলাটি। ঘটনা তদন্তে নেমে গোয়েন্দা পুলিশ ভুক্তভোগী সুনিতা রানী দাসের ছিনতাই হওয়া ভ্যানিটি ব্যাগটি রাজধানীর ৩০০ ফিট এলাকার রেললাইনের পাশ থেকে উদ্ধার করা হয়। এ সময় এক মাদকসেবীর কাছ থেকে মোবাইল ফোনটিও উদ্ধার করে মতিঝিল গোয়েন্দা পুলিশ।

 

/এমআর/
সম্পর্কিত
কাওরান বাজারে ৭১ টিভির গাড়িতে ছিনতাইকারীদের হামলা
ভ্যান চালানোর আড়ালে মূল পেশা গাড়ি থেকে মোবাইল ছিনতাই!
দুটি ব্যাংক থেকে টাকা লুট: কেএনএফের সঙ্গে আলোচনা বন্ধ ঘোষণা
সর্বশেষ খবর
প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ
প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ
দ্বিতীয় বিয়ের চার দিন পর বৃদ্ধকে হত্যা, দুই ছেলে পলাতক
দ্বিতীয় বিয়ের চার দিন পর বৃদ্ধকে হত্যা, দুই ছেলে পলাতক
লখনউ ও চেন্নাইয়ের অধিনায়ককে ১২ লাখ রুপি জরিমানা 
লখনউ ও চেন্নাইয়ের অধিনায়ককে ১২ লাখ রুপি জরিমানা 
বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো ইউপি সদস্যের
বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো ইউপি সদস্যের
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা