X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

কাদের মির্জার গ্রেফতার দাবিতে হরতালের ডাক

নোয়াখালী প্রতিনিধি
১২ জুন ২০২১, ১৪:২৪আপডেট : ১২ জুন ২০২১, ১৫:১১

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল এবং সড়ক অবরোধ করেছেন তার কর্মী ও অনুসারীরা। একই সঙ্গে এ ঘটনায় ৪৮ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ।

বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার অনুসারীদের নেতৃত্বে বাদলের ওপর হামলার অভিযোগ এনে শনিবার (১২ জুন) দুপুরে হরতালের ডাক দেওয়া হয়।

এর আগে সকাল সাড়ে ১০টা থেকে উপজেলার আট ইউনিয়নের নেতাকর্মীরা কাদের মির্জাকে গ্রেফতারের দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল এবং সড়ক অবরোধ করেন। এ সময় বসুরহাট- বাংলাবাজার-চাপরাশিরহাটের প্রধান সড়ক এবং উপজেলার আট ইউনিয়নের সড়কগুলোর যোগাযোগ বসুরহাট থেকে বিচ্ছিন্ন করে দেন বাদলের অনুসারীরা।

সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার বসুরহাট বাজারের প্রেস ক্লাবের সামনে বসুরহাট-দাগনভূঞা সড়কে বাদলের ওপর হামলার ঘটনা ঘটে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুদ্দিন আনোয়ার বলেন, সড়ক অবরোধ করেছেন বাদলের অনুসারীরা। তাদেরকে সড়ক থেকে সরিয়ে যোগাযোগ স্বাভাবিক করার চেষ্টা করছি আমরা। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

এদিকে, বাদলের ওপর হামলার প্রতিবাদে ৪৮ ঘণ্টার হরতালের ডাক দিয়েছেন কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র ও আবদুল কাদের মির্জার ভাগনে মাহবুবুর রশিদ মঞ্জু।

দুপুর ১২টায় ফেসবুক লাইভে এসে হরতালের ডাক দেন তিনি। একই সঙ্গে দলীয় নেতাকর্মীদের হরতাল পালনের আহ্বান জানান। ফেসবুক লাইভে তার সঙ্গে উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান ও সেতুমন্ত্রীর ভাগনে আওয়ামী লীগ নেতা ফখরুল ইসলাম রাহাত।

ফেসবুক লাইভে মাহবুবুর রশিদ মঞ্জু বলেন, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ডুয়েল রোল প্লে করছেন। ডুয়েল রোল প্লে করে আপনি কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের মান সম্মান নষ্ট করে দিয়েছেন। আমরা প্রতিবাদ করেছি। আপনি আমাদের মাঠে নামিয়েছেন। কাদের মির্জার বিরুদ্ধে ব্যবস্থা না নিলে আমরা মুখ খুলবো। কাদের মির্জা ও তার সন্ত্রাসী বাহিনীকে গ্রেফতার করুন।

মাহবুবুর রশিদ মঞ্জু বলেন, শনিবার সকাল ৯টায় সাবেক উপজেলা চেয়ারম্যান বাদল ব্যক্তিগত গাড়িতে আওয়ামী লীগ নেতা হাসিবুল হোসেন আলালসহ ঢাকার উদ্দেশে রওনা হন। বসুরহাট বাজারে প্রেস ক্লাবের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে কাদের মির্জার ৪০-৫০ জন অনুসারী বাদলের গাড়ির সামনে দাঁড়ায়। সেই সঙ্গে অতর্কিত হামলা চালায় তারা। হামলাকারীরা প্রথমে তার গাড়ি ভাঙচুর করে। একপর্যায়ে গাড়ির গতিরোধ করে বাদলকে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে। তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা ডা. মো. জোবায়ের জানান, আহত মিজানুর রহমান বাদল ও হাসিবুল হোসেন আলালকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে জানতে মেয়র আবদুল কাদের মির্জার ফোনে কল দিলে অপর প্রান্ত থেকে তার সহকারী পরিচয় দিয়ে একজন বলেন, ‘কাদের মির্জা অসুস্থ, বিশ্রামে আছেন।’

হামলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘মেয়র বা তাদের লোকজন হামলার সঙ্গে জড়িত নয়। তারা সেখানে ছিলেন না।’

/এএম/
সম্পর্কিত
এমপি দোলনের গাড়ি লক্ষ্য করে ইট নিক্ষেপ, সাংবাদিক আহত
ইউক্রেনে রুশ বিমান হামলায় দুই শিশুসহ নিহত ৮
পাকিস্তানে জাপানি নাগরিকদের লক্ষ্য করে জঙ্গি হামলা
সর্বশেষ খবর
ভাগ্নিকে শায়েস্তা করতে নাতিকে হত্যা
ভাগ্নিকে শায়েস্তা করতে নাতিকে হত্যা
৫ বছর বন্ধ সুন্দরবন টেক্সটাইল, সংকটে শ্রমিকরা
৫ বছর বন্ধ সুন্দরবন টেক্সটাইল, সংকটে শ্রমিকরা
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল আজ
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল আজ
টিভিতে আজকের খেলা (২০ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২০ এপ্রিল, ২০২৪)
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া