X
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮

সেকশনস

শিক্ষার্থী বরণের মধ্য দিয়ে শ্রেণি পাঠদান শুরু হচ্ছে রবিবার

আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২১, ১৯:৩৪

দেড় বছর পর দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের সব শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রম শুরু হচ্ছে রবিবার (১২ সেপ্টেম্বর) থেকে।  স্বাস্থ্যবিধি ও শারীরিক দূরত্ব বজায় রেখে সরাসরি শ্রেণি পাঠদানে অংশ নেবে শিক্ষার্থীরা।

দীর্ঘ সময় পর শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণি পাঠদান শুরু করার লক্ষ্যে রাজধানীসহ সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো ব্যাপক প্রস্তুতি নিয়েছে।  সরকারের নির্দেশনা অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠানগুলো প্রথম দিন উৎসব-আয়োজনের মাধ্যমে প্রতিষ্ঠানে বরণ করবে শিক্ষার্থীদের।

নির্দেশনা অনুযায়ী গত ৯ সেপ্টেম্বরের মধ্যে রাজধানীর শিক্ষা প্রতিষ্ঠানগুলো প্রস্তুত করা হয়েছে। অনেক শিক্ষা প্রতিষ্ঠান শনিবার (১১ সেপ্টেম্বর) পর্যন্ত সাজাতে দেখা গেছে।  শিক্ষা প্রতিষ্ঠানের প্রবেশ পথে রঙিন বর্ণে ওয়েলকাম লেখা দিয়ে সাজানো হয়েছে।  বিভিন্ন শ্রেণিতে রঙিন বেলুন টানানোসহ বিভিন্ন কারুকাজ দিয়ে সাজানো হয়েছে।

শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে শারীরিক শিক্ষা বিষয়ের শিক্ষক স্মিতা দাস তুলিসহ অন্যান্য শিক্ষকদের প্রতিষ্ঠান সাজাতে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে। 

উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ জরুরা বেগম বলেন, গত ৯ সেপ্টেম্বর প্রতিষ্ঠান প্রস্তুত করা হয়েছে। দেড় বছর পর প্রথম দিন শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসবে সে কারণে শ্রেণিকক্ষসহ পুরো বিদ্যালয় বাড়তি করে সাজানো হচ্ছে।  কাল (১২ সেপ্টেম্বর) প্রথম দিন শিক্ষার্থীদের ফুল ও চকলেট দিয়ে শিক্ষার্থীদের বরণ করা হবে। শিক্ষকরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, অনেকটা উৎসব পালন করার আনন্দ নিয়ে।

স্কুল সাজাতে ব্যস্ত শারীরিক শিক্ষা বিষয়ের শিক্ষক স্মিতা দাস তুলি বলেন, শিক্ষার্থীদের বরণ করতে প্রতিটি রুম, প্রতিষ্ঠানের আঙিনা সাজানো হচ্ছে রঙিন কাগজ, জরির মালা, বিভিন্ন রঙের বেলুন ও কাগজের ফুল দিয়ে।

রাজধানীর আজিমপুর অগ্রণী স্কুলের বিভিন্ন শ্রেণি কক্ষ সাজানো হয়েছে ব্যতিক্রমী আয়োজনে। বিভিন্ন রঙের বেলুনে প্রত্যেক সপ্তাহের নাম, বিভিন্ন রঙে ছয় ঋতুর নাম লিখে সাজানো হয়েছে রুমের ভেতরের ওয়াল। গাছের ছবি আঁকিয়ে বিভিন্ন পাতায় লেখা হয়েছে ইংরেজি ১২ মাসের নাম।

রাজধানীতে শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রম শুরুর প্রস্তুতি ভালো হলেও দেশের বিভিন্ন এলাকায় প্রস্তুতি নিয়ে নানা অভিযোগ পাওয়া গেছে। সরকারি নির্দেশনা বা রুটিন বুঝতে পারেনি অনেক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান।

অভিযোগ বিষয়ে জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ গোলাম মো. ফারুক বলেন, অনেকের নির্দেশনা এবং রুটিন বুঝতে সমস্যা হয়েছে। আশা করছি আজ শনিবারের (১১ সেপ্টেম্বর) মধ্যে সমস্যা কেটে যাবে।

প্রথম দিনের প্রস্তুতি সম্পর্কে অধ্যাপক ড. সৈয়দ গোলাম মো. ফারুক বলেন, আমরা সবচেয়ে গুরুত্ব দিয়েছি স্বাস্থ্যবিধি ও শারীরিক দূরত্ব মানার ক্ষেত্রে। যেভাবে নির্দেশনা দেওয়া হয়েছে, তাতে কোনও সমস্যা হবে না। শিক্ষা কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীসহ অভিভাবকদের সচেতন করতে বিভিন্ন নির্দেশনা দেওয়া হয়েছে। স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউরে প্রত্যেকের করণীয় সম্পর্কে স্পষ্ট ধারণা দেওয়া হয়েছে। শিক্ষকরা যথাযথ দায়িত্ব পালন করলে কোনও সমস্যা হবে না। তবে বিদ্যালয়ে আনা নেওয়া এবং শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অভিভাবকদের দায়িত্ব অনেক বেশি। নিশ্চয় তারা তা পালন করবেন।

শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণি কার্যকম শুরুর আগে শনিবার (১১ সেপ্টেম্বর) শিক্ষামন্ত্রী ড. দীপু মনি আরও একবার স্মরণ করিয়ে দিয়েছেন করোনাভাইরাসের সংক্রমণ বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে।  শিক্ষক ও অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষা মন্ত্রণালয় ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, শ্রেণি কার্যক্রম শুরুর আগে শ্রেণি কক্ষে শিক্ষার্থীদের মানসিকভাবে প্রস্তুত করা এবং কোভিড-১৯ সচেতনতা বিষয়ে শ্রেণি শিক্ষক শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করবেন।  প্রাথমিকের শিক্ষার্থীদের মানসিকভাবে প্রস্তুত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন শ্রেণি শিক্ষকরা।  রুটিন নির্ধারিত থাকলেও প্রথম চারদিন শিক্ষার্থীদের প্রস্তুত করবেন শিক্ষকরা।

/এমআর/

সম্পর্কিত

নতুন শিক্ষাক্রমে হিজড়াদের জন্য যা থাকছে

নতুন শিক্ষাক্রমে হিজড়াদের জন্য যা থাকছে

প্রাথমিকে জরুরি নির্দেশনা

প্রাথমিকে জরুরি নির্দেশনা

রবিবার থেকে মাধ্যমিকে নতুন রুটিন

রবিবার থেকে মাধ্যমিকে নতুন রুটিন

স্কুল-কলেজে সাপ্তাহিক ছুটি দুই দিন হচ্ছে

স্কুল-কলেজে সাপ্তাহিক ছুটি দুই দিন হচ্ছে

আগারগাঁওয়ে ছয়তলা ভবন থেকে পড়ে যুবকের মৃত্যু

আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২১, ০২:৪২

রাজধানীর আগারগাঁওয়ের তালতলা এলাকায় ছয়তলা ভবনের ছাদ থেকে নিচে পড়ে এক যুবকের মৃত্যু হয়েছে। মো. আরিফুল ইসলাম শান্ত (২৩) নামের ওই যুবক মেট্রোরেলের ক্রেনের রেজারম্যান (শ্রমিক) ছিলেন।

নিহতের চাচা আব্দুল হান্নান জানান, শান্তর রাতে মেট্রোরেলে ডিউটি ছিল। বিকালে তালতলার ভাড়া বাসার ছয় তলার ছাদ থেকে পড়ে যায় সে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল এবং পরে সন্ধ্যা ৭টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে (ঢামেক)ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে সে মারা যায়।

আব্দুল হান্নান আরও  জানান, শান্তর রুমমেটদের থেকে যতটুকু জেনেছি, বিকালে খাওয়া-দাওয়া করে রুম থেকে মোবাইলে কথা বলতে বলতে ছাদে উঠে সে। পরে সেখান থেকে অসাবধানতাবসত নিচে পড়ে যায়।

ঢামেক পুলিশ ক্যাম্পের পুলিশ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, মৃতদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

মৃত শান্ত হবিগঞ্জ সদরের শংকরপাশা গ্রামের মো. সালেক মিয়ার ছেলে। তিনি আগারগাঁও তালতলার একটি ভবনে ম্যাসে থাকতেন । 

 

 

 

/এআইবি/আরটি/আইএ/

সম্পর্কিত

বুড়িগঙ্গা রক্ষায় সকলকে এগিয়ে আসার আহ্বান 

বুড়িগঙ্গা রক্ষায় সকলকে এগিয়ে আসার আহ্বান 

সিআরবি রক্ষায় সাংস্কৃতিক প্রতিবাদে মুখর শাহবাগ

সিআরবি রক্ষায় সাংস্কৃতিক প্রতিবাদে মুখর শাহবাগ

‘ক্ষতিগ্রস্ত গ্রাহকদের টাকা ফেরতের ব্যবস্থা নিতে হবে’

‘ক্ষতিগ্রস্ত গ্রাহকদের টাকা ফেরতের ব্যবস্থা নিতে হবে’

ডিজিটাল নিরাপত্তায় ৯৯৯ সংযুক্তির দাবি

ডিজিটাল নিরাপত্তায় ৯৯৯ সংযুক্তির দাবি

অতিরিক্ত ও সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২০ জনকে বদলি

আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২১, ০০:৪০

অতিরিক্ত পুলিশ সুপার ও সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২০ জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ পদায়ন করা হয়। পরে পুলিশ হেডকোয়ার্টার্সের এক প্রজ্ঞাপনে এ বিষয়ে জানানো হয়।

প্রজ্ঞাপনে ১৩ জন অতিরিক্ত পুলিশ সুপার ও সাত জন সহকারী পুলিশ সুপারকে বাংলাদেশ পুলিশের অন্যান্য ইউনিটে বদলি করা হয়।

এর মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার শারমিন জাহানকে এসবি, ঢাকায়, অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাত হোসাইন রাসেলকে সিএমপিতে, অতিরিক্ত পুলিশ সুপার নূর মোহাম্মদ আলী চিশতীকে এন্টি টেরোরিজম ইউনিটে, অতিরিক্ত পুলিশ সুপার শংকর কুমার দাসকে ঝালকাঠি সদর সার্কেলে, অতিরিক্ত পুলিশ সুপার শামসুল হককে ১১ এপিবিএন ঢাকায়, অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন সুমনকে জামালপুর সদর সার্কেলে, অতিরিক্ত পুলিশ সুপার আনিসুজ্জামানকে চুয়াডাঙ্গা সদর সার্কেলে,অতিরিক্ত পুলিশ সুপার মাইনুল ইসলামকে আরএমপিতে, অতিরিক্ত পুলিশ সুপার দেলোয়ার হোসেনকে ফেনীতে বদলি করা হয়েছে।

এছাড়া অতিরিক্ত পুলিশ সুপার ইসরাত জাহানকে পুলিশ সদর দফতরে, অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলামকে পুলিশ সদর দফতর টিআই, অতিরিক্ত পুলিশ সুপার নুরানী ফেরদৌস দিশাকে পুলিশ সদর দফতর টিআর, আব্দুল মালিককে অতিরিক্ত পুলিশ সুপার এসবিতে, সহকারী পুলিশ সুপার এএইচএম আসাদ হোসেনকে এসবি ঢাকায়, সহকারী পুলিশ সুপার আবু তাহের ফারুকীকে ডিএসবি ফেনীতে, সহকারী পুলিশ সুপার হরেশ্বর রায়কে হাইওয়ে পুলিশে, সহকারী পুলিশ সুপার ফারুক হোসেনকে ০৮ এপিবিএন কক্সবাজারে, সহকারী পুলিশ সুপার আরিফুল ইসলামকে ঢাকার দোহার সার্কেলে এবং সহকারী পুলিশ সুপার মনজুর আলম খানকে পুলিশ টেলিকম ঢাকায় বদলি করা হয়।

 

 

/আরটি/আইএ/

সম্পর্কিত

ট্রান্সফ্যাট নিয়ন্ত্রণ প্রবিধানমালা চূড়ান্তকরণে বিলম্ব নয়

ট্রান্সফ্যাট নিয়ন্ত্রণ প্রবিধানমালা চূড়ান্তকরণে বিলম্ব নয়

শ্রমিকদের জন্য বিশ্রামাগার স্থাপনসহ ১৫ দাবিতে কর্মবিরতির ঘোষণা

শ্রমিকদের জন্য বিশ্রামাগার স্থাপনসহ ১৫ দাবিতে কর্মবিরতির ঘোষণা

দেশে এলো সিনোফার্মের আরও ৫০ লাখ টিকা

দেশে এলো সিনোফার্মের আরও ৫০ লাখ টিকা

আজ শেষ হচ্ছে ১৬১টি ইউপি নির্বাচনের প্রচারণা, সোমবার ভোট

আজ শেষ হচ্ছে ১৬১টি ইউপি নির্বাচনের প্রচারণা, সোমবার ভোট

যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরলেন সেনাপ্রধান

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ২৩:২৩

মার্কিন যুক্তরাষ্ট্রে সরকারি সফর শেষে শনিবার (১৮ সেপ্টেম্বর) দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সফরকালে তিনি মার্কিন সেনাবাহিনী এবং পাপুয়া নিউ গিনি ডিফেন্স ফোর্স কর্তৃক যৌথভাবে আয়োজিত ইন্দো-প্যাসিফিক আর্মি চিফস কনফারেন্সে অংশ নেন।

শনিবার (১৮ সেপ্টেম্বর) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৩ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ৩ দিনব্যাপী আয়োজিত এই কনফারেন্সের অংশ হিসেবে প্রথম দিনে তিনি মার্কিন সেনাবাহিনীর ২৫তম ইনফ্যান্ট্রি ডিভিশনের সক্ষমতা এবং মার্কিন আর্মি প্যাসিফিক কমান্ড কর্তৃক পরিচালিত একটি লাইভ ফায়ার মহড়া অবলোকন করেন । 

আর্মি চিফস কনফারেন্সের দ্বিতীয় দিনে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ‘দ্যা চেঞ্জিং ফিজিক্যাল এনভায়রনমেন্ট অফ ল্যান্ড অপারেশন’ এবং ‘দ্যা ইভলবিং হিউম্যান এনভায়রনমেন্ট অফ ল্যান্ড অপারেশন’ বিষয়বস্তু দুটির ওপর অনুষ্ঠিত প্লেনারিতে অংশ নেন। 

কনফারেন্সের শেষ দিনে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ মার্কিন আর্মি প্যাসিফিক কমান্ডের কমান্ডিং জেনারেল, জেনারেল চার্লস্ এ. ফ্লিনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন। এছাড়াও ইন্দোনেশিয়ান সেনাবাহিনী প্রধান জেনারেল আন্দিকা পেরকাসা; দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী প্রধান জেনারেল নাম ইয়ং শিনসহ বেশ কয়েকটি দেশের উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।

/আরটি/এমআর/

সম্পর্কিত

মেক্সিকোর স্বাধীনতার ২০০ বছর উদযাপনে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর প্যারেড

মেক্সিকোর স্বাধীনতার ২০০ বছর উদযাপনে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর প্যারেড

পিএইচডি ডিগ্রি অর্জন করলেন সেনাপ্রধান

পিএইচডি ডিগ্রি অর্জন করলেন সেনাপ্রধান

কঙ্গোলিজ সেনাবাহিনীকে প্রশিক্ষণ দিলো বাংলাদেশি শান্তিরক্ষীরা

কঙ্গোলিজ সেনাবাহিনীকে প্রশিক্ষণ দিলো বাংলাদেশি শান্তিরক্ষীরা

সেনাবাহিনী-সন্ত্রাসী গুলিবিনিময়, আটক ৪

সেনাবাহিনী-সন্ত্রাসী গুলিবিনিময়, আটক ৪

৫ লাখেরও বেশি টিকা দেওয়া হয়েছে আজ 

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ২২:২০

দেশে এখন পর্যন্ত টিকা এসেছে ৪ কোটি ৯৫ লাখ ৮৫ হাজার ৮০ ডোজ। এর মধ্যে ৩ কোটি ৬৭ লাখ ৪ হাজার ৩২ ডোজ টিকা দেওয়া হয়েছে। অর্থাৎ এই মুহূর্তে ১ কোটি ২৮ লাখ ৪১ হাজার ২৪ ডোজ টিকা মজুত  আছে। এখন পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ২ কোটি ২১ লাখ ৫১ হাজার ৬০৫ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ কোটি ৪৫ লাখ ৯৫ হাজার ৪২৭ জন। আজ মোট দেওয়া হয়েছে ৫ লাখ ১ হাজার ৪১ ডোজ টিকা। 

এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন। শনিবার (১৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য মতে, আজ অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৬ হাজার ২২৭ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১ হাজার ২২০ জনকে। 

পাশাপাশি আজ ফাইজারের প্রথম ডোজ এবং দ্বিতীয় ডোজ কাউকে দেওয়া হয়নি।

এছাড়া সিনোফার্মের টিকা আজ প্রথম ডোজ নিয়েছেন দুই লাখ ৮৬ হাজার ৫৪২ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ৯০ হাজার ৫১৬ জন।  

মডার্নার টিকা আজ প্রথম ডোজ নিয়েছেন ৪ হাজার ২৪৮ জন এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১২ হাজার ২৮৮ জনকে।

এছাড়া এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ৪ কোটি ২৩ লাখ ৭১ হাজার ৫৪১ জন। 

 

/এসও/এমআর/

সম্পর্কিত

আজও করোনায় নারীমৃত্যু বেশি

আজও করোনায় নারীমৃত্যু বেশি

চলতি মাসেই ডেঙ্গুতে আক্রান্ত ৫ হাজার ছাড়ালো  

চলতি মাসেই ডেঙ্গুতে আক্রান্ত ৫ হাজার ছাড়ালো  

ফাইজার-মডার্নার টিকা না পাওয়ায় প্রবাসীদের বিক্ষোভ

ফাইজার-মডার্নার টিকা না পাওয়ায় প্রবাসীদের বিক্ষোভ

দেশে এলো সিনোফার্মের আরও ৫০ লাখ টিকা

দেশে এলো সিনোফার্মের আরও ৫০ লাখ টিকা

ওয়াকিটকি-মোটরবাইকসহ ভুয়া ইন্সপেক্টর গ্রেফতার

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ২০:৪৬

রাজধানীর দারুস সালাম থানা এলাকা থেকে সিআইডির ভুয়া ইন্সপেক্টর পরিচয় দেওয়া একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) দারুস সালাম থানা পুলিশ। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাতে তাকে গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতের নাম মো. হাবিবুল্লাহ তালুকদার অভি। তার বাড়ি ঢাকার সাভারে।

এ সময় তার কাছ থেকে স্পেশাল ডিশন সিবি হরনেট-১৬০আর মোটরবাইক, একটি ওয়াকিটকি, একটি পাসপোর্ট একটি পোকো মোবাইল সেট জব্দ করা হয়।

দারুস সালাম থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জামাল হোসেন বলেন, শুক্রবার দারুস সালাম থানার গাবতলি তিন রাস্তার মোড়ে ট্রাফিক পুলিশ বক্সের পাশে পুলিশ সার্জেন্ট ও টহল পুলিশের সমন্বিত তল্লাশি চৌকিতে একজন মোটর আরোহীকে থামার সিগন্যাল দেওয়া হয়। চালক মোটরবাইক থামালে কর্তব্যরত অফিসার গাড়ির কাগজপত্র দেখতে চাইলে সে নিজেকে সিআইডির পুলিশ ইন্সপেক্টর হিসেবে পরিচয় দেন। তখন পরিচয়পত্র দেখতে চাইলে বাইক নিয়ে দ্রুত চলে যাওয়ার চেষ্টা করলে তাকে গ্রেফতার করা হয়। 

/আরটি/এনএইচ/

সম্পর্কিত

সবজির আড়ালে সৌদিতে ইয়াবা পাচারের চেষ্টা 

সবজির আড়ালে সৌদিতে ইয়াবা পাচারের চেষ্টা 

‘পারিবারিক নির্যাতন কমাতে মোটিভেশন চলছে’

‘পারিবারিক নির্যাতন কমাতে মোটিভেশন চলছে’

ফেসবুকে বন্ধুত্ব, অতঃপর প্রতারণা

ফেসবুকে বন্ধুত্ব, অতঃপর প্রতারণা

ইসলামি বক্তা মুফতি রিজওয়ান রফিকী গ্রেফতার

ইসলামি বক্তা মুফতি রিজওয়ান রফিকী গ্রেফতার

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

নতুন শিক্ষাক্রমে হিজড়াদের জন্য যা থাকছে

নতুন শিক্ষাক্রমে হিজড়াদের জন্য যা থাকছে

প্রাথমিকে জরুরি নির্দেশনা

প্রাথমিকে জরুরি নির্দেশনা

রবিবার থেকে মাধ্যমিকে নতুন রুটিন

রবিবার থেকে মাধ্যমিকে নতুন রুটিন

স্কুল-কলেজে সাপ্তাহিক ছুটি দুই দিন হচ্ছে

স্কুল-কলেজে সাপ্তাহিক ছুটি দুই দিন হচ্ছে

৪৭১ জন ট্রেড ইনস্ট্রাক্টর নিয়োগের সুপারিশ

৪৭১ জন ট্রেড ইনস্ট্রাক্টর নিয়োগের সুপারিশ

প্রাথমিক বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট শুরু আগামী সপ্তাহে

প্রাথমিক বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট শুরু আগামী সপ্তাহে

দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখতে আইনি নোটিশ

দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখতে আইনি নোটিশ

স্কুল গেটে অভিভাবকদের জটলা, স্বাস্থ্যবিধিতে অনীহা!

স্কুল গেটে অভিভাবকদের জটলা, স্বাস্থ্যবিধিতে অনীহা!

কমপক্ষে এক ডোজ টিকা নেওয়ার শর্তে ঢাবির হল  খুলে দেওয়ার সুপারিশ 

কমপক্ষে এক ডোজ টিকা নেওয়ার শর্তে ঢাবির হল খুলে দেওয়ার সুপারিশ 

শিক্ষক দিবসে ঐচ্ছিক ছুটির দাবি

শিক্ষক দিবসে ঐচ্ছিক ছুটির দাবি

সর্বশেষ

ক্যাপিটলে ট্রাম সমর্থকদের মিছিল

ক্যাপিটলে ট্রাম সমর্থকদের মিছিল

‘শুধু ক্ষমা চাইলেই হবে না যুক্তরাষ্ট্রকে ক্ষতিপূরণ দিতে হবে’   

‘শুধু ক্ষমা চাইলেই হবে না যুক্তরাষ্ট্রকে ক্ষতিপূরণ দিতে হবে’   

আগারগাঁওয়ে ছয়তলা ভবন থেকে পড়ে যুবকের মৃত্যু

আগারগাঁওয়ে ছয়তলা ভবন থেকে পড়ে যুবকের মৃত্যু

শেখ হাসিনার নেতৃত্বকে সৌদি আরব গুরুত্ব দিয়ে আসছে: সৌদি বাণিজ্যমন্ত্রী

শেখ হাসিনার নেতৃত্বকে সৌদি আরব গুরুত্ব দিয়ে আসছে: সৌদি বাণিজ্যমন্ত্রী

‘ই-কমার্সের জন্য নতুন আইন দরকার’

‘ই-কমার্সের জন্য নতুন আইন দরকার’

© 2021 Bangla Tribune