X
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮

সেকশনস

হিলি ইমিগ্রেশন দিয়ে সপ্তাহের ৭ দিনই দেশে ফেরা যাবে

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:০৯

বিভিন্ন কাজে ভারতে যাওয়া বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীরা দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে এখন থেকে সপ্তাহের সাত দিনই দেশে ফিরতে ফিরবেন। এখন থেকে বাংলাদেশ হাইকমিশন থেকে কোনও ধরনের অনাপত্তিপত্র লাগবে না।

গত ১৬ সেপ্টেম্বর এ সংক্রান্ত একটি নির্দেশনা হিলি ইমিগ্রেশন চেকপোস্টে এসেছে যা ইতোমধ্যেই কার্যকর করা হয়েছে। তবে ভারত থেকে আগমন চালু থাকলেও হিলি দিয়ে এখন পর্যন্ত পাসপোর্টে বহিগর্মন প্রক্রিয়া শুরু হয়নি।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেকেন্দার আলী বাংলা ট্রিবিউনকে বলেন, ‘সপ্তাহে তিন দিন ভারত থেকে দেশে ফেরা গেলেও এখন সপ্তাহের সাত দিনই এই পথ দিয়ে ফেরা যাবে। পূর্বের মতো সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পাসপোর্ট যাত্রীরা দেশে ফিরতে পারবেন। আগে দেশে ফিরতে ভারতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন থেকে যে অনাপত্তিপত্র লাগতো নতুন নির্দেশনায় সেটি বাতিল করা হয়েছে। তবে দেশে ফেরা সব পাসপোর্ট যাত্রীকে অবশ্যই ৭২ ঘণ্টার মধ্যে আরটিপিসিআর টেস্টে করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক থাকতে হবে। এখানে স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টিম দায়িত্ব পালন করবেন। যাদের করোনার উপসর্গ থাকবে তাদের পরীক্ষা করার পর পজিটিভ হলে অবশ্যই আইসোলেশনে থাকতে হবে।’

 

/এমএএ/

সম্পর্কিত

বাংলাদেশ সীমান্তে ফেনসিডিল রেখে ভারতে পালিয়ে গেলো চোরাচালানিরা

বাংলাদেশ সীমান্তে ফেনসিডিল রেখে ভারতে পালিয়ে গেলো চোরাচালানিরা

এসএসসির ফরম পূরণের সময় জানলো জেএসসিতে ফেল

এসএসসির ফরম পূরণের সময় জানলো জেএসসিতে ফেল

কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ফিরিয়ে দিলেন ভ্যানচালক

কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ফিরিয়ে দিলেন ভ্যানচালক

চৌমুহনীতে পূজামণ্ডপ ভাঙচুর: জেলা যুবদল সভাপতিসহ গ্রেফতার ৩

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ২২:৩৪

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে পূজামণ্ডপে হামলার ঘটনায় জেলা যুবদল সভাপতি মঞ্জুরুল আজিম সুমনসহ আরও তিন জনকে গ্রেফতার করা হয়েছে। বুধবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতার অন্য দুই জন হলেন, উপজেলার চৌমুহনী পৌরসভার দক্ষিণ পূর্ব হাজিপুর গ্রামের শফিকুল ইসলাম সুজন ও মধ্য হাজিপুর গ্রামের রাজু রহমান।

পুলিশ সুপার জানান, গোয়েন্দা পুলিশের একটি দল মঙ্গলবার (২৬ অক্টোবর) রাতে গোপন সংবাদের ভিত্তিতে রাঙ্গামাটির নানুয়ার চরে অভিযান চালিয়ে মঞ্জুরুল আজিম সুমনকে গ্রেফতার করে। তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার দেখিয়ে বুধবার সন্ধ্যায় জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। 

তিনি জানান, এর আগে সাম্প্রদায়িক হামলার মামলায় গ্রেফতার দুই আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে মঞ্জুরুল আজিম সুমনের নাম উঠে আসে। এ ছাড়াও সুমন আরও তিনটি মামলার এজাহারভুক্ত আসামি। তাকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ড আবেদন করবে পুলিশ।

চৌমুহনী মন্দিরে হামলা, ভাঙচুর, লুটপাট, অগ্নিসংযোগ ও হত্যার ঘটনায় দায়ের করা তিনটি মামলা সিআইডিতে হস্তান্তর করা হয়েছে উল্লেখ করে পুলিশ সুপার জানান, সুষ্ঠু ও নিবিড় তদন্তের স্বার্থে আরও কিছু মামলা পর্যায়ক্রমে সিআইডি ও পিবিআইতে হস্তান্তর করা হবে।

মো. শহীদুল ইসলাম জানান, জেলায় সাম্প্রদায়িক হামলার ঘটনায় এ পর্যন্ত ২৯টি মামলা হয়েছে। এসব মামলায় ২১২ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে এজাহারনামীয় ৯৪ জন ও সন্দেহভাজন ১১৮ জন। বেগমগঞ্জ মডেল থানার ১৪ মামলায় গ্রেফতার মোট ১৩৬ জন। এর মধ্যে এজাহারনামীয় ৬৪ জন ও সন্দেহভাজন ৭২ জন। তাদের মধ্যে ছয় জন ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। ১১ জন বিভিন্ন মেয়াদে রিমান্ডে আছেন।

/এফআর/

সম্পর্কিত

অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে নিহত ৬ রোহিঙ্গার পরিবারকে

অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে নিহত ৬ রোহিঙ্গার পরিবারকে

কুমিল্লায় মণ্ডপ ভাঙচুরের ঘটনায় আরও এক মামলা 

কুমিল্লায় মণ্ডপ ভাঙচুরের ঘটনায় আরও এক মামলা 

তেলের ড্রাম তুলতে নেমে স্রোতে ভেসে গেলেন শ্রমিক

তেলের ড্রাম তুলতে নেমে স্রোতে ভেসে গেলেন শ্রমিক

বাংলাদেশ সীমান্তে ফেনসিডিল রেখে ভারতে পালিয়ে গেলো চোরাচালানিরা

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ২২:৩৬

পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলার দারখোর সীমান্ত থেকে ২৫৭ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করেছে বিজিবি। বুধবার (২৭ অক্টোবর) ভোররাতে ভারত থেকে চালান নিয়ে আসার সময় টহলরত বিজিবি সদস্যরা সেগুলো উদ্ধার করেন।

বিজিবি জানায়, দারখোর বিওপির টহল দল সীমান্ত এলাকায় টহল দিচ্ছিল। এ সময় ভারত থেকে ফেনসিডিল নিয়ে নদীডাংগী এলাকার মেইন পিলার ৪০৩ ও ৪০৫-এর তিনশ’ গজ বাংলাদেশের অভ্যন্তর দিয়ে চোরাচালানিরা আসছিল। একপর্যায়ে বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে ফেনসিডিলগুলো রেখে তারা ভারতে পালিয়ে যায়। এরপর বিজিবি সদস্যরা ২৫৭ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করেন, যার মূল্য প্রায় দুই লাখ টাকা।

পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খন্দকার আনিসুর রহমান জানান, সীমান্তে মাদক চোরাচালানে বিজিবি জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে। মাদক ব্যবসা ও সেবন সমূলে উৎপাটন করা হবে।

উদ্ধার ফেনসিডিলগুলো ব্যাটালিয়নে জব্দ করে রাখা হয়েছে।

 

/এমএএ/এমওএফ/

সম্পর্কিত

এসএসসির ফরম পূরণের সময় জানলো জেএসসিতে ফেল

এসএসসির ফরম পূরণের সময় জানলো জেএসসিতে ফেল

কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ফিরিয়ে দিলেন ভ্যানচালক

কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ফিরিয়ে দিলেন ভ্যানচালক

বরাদ্দের আগেই প্রতীক নিয়ে প্রার্থীদের প্রচারণা

বরাদ্দের আগেই প্রতীক নিয়ে প্রার্থীদের প্রচারণা

অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে নিহত ৬ রোহিঙ্গার পরিবারকে

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ২২:১১

কক্সবাজারের উখিয়ার বালুখালী ১৮ নম্বর ক্যাম্পে সন্ত্রাসীদের হামলায় নিহত ছয় রোহিঙ্গার পরিবার ও স্বজনদের অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। মঙ্গলবার (২৬ অক্টোবর) এসব পরিবারের ৩১ সদস্যকে পুলিশের নিরাপত্তায় বালুখালী ক্যাম্প থেকে নিয়ে উখিয়ার ট্রানজিট পয়েন্টে রাখা হয়েছে।

বুধবার (২৭ অক্টোবর) রাতে বিষয়টি নিশ্চিত করে ৮ এপিবিএন-এর অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন বলেন, ‘নিহত ছয় রোহিঙ্গা পরিবারের ৩১ সদস্যকে ক্যাম্প থেকে সরিয়ে ট্রানজিট পয়েন্টে রাখা হয়েছে। তবে বিষয়টি এমন না যে, তারা ক্যাম্পে অনিরাপদ ছিল। তাদের পরিবারের লোকজন মারা যাওয়ার পর তারাই খুবই ভয়ভীতির মধ্য রয়েছে। তারা অনুরোধ জানিয়েছিল, অন্যত্র সরিয়ে নিতে। এ কারণে তাদের সেখানে রাখা হয়েছে। এখন পর্যন্ত এ হত্যার ঘটনায় আমরা ১৪ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। ক্যাম্পে নিরাপত্তা জোরদার করেছি। রাতদিন টহলসহ অপরাধীদের ধরতে অভিযান চলছে।’

এদিকে, গত ২৯ সেপ্টেম্বর রাতে অস্ত্রধারীরা রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহকে তার আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের (এআরএসপিএইচ) কার্যালয়ে ঢুকে গুলি করে হত্যা করে। এরপর নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে দাবি করেন অনেক রোহিঙ্গা। এদের অনেকেই রাতে ঘর থেকে বের হওয়া বন্ধ করে দিয়েছেন। ৩০ সেপ্টেম্বর মুহিবুল্লাহর ছোট ভাই হাবিব উল্লাহ বাদী হয়ে অজ্ঞাত ২৫ জনকে আসামি করে উখিয়া থানায় মামলা করেন। এরপর সন্ত্রাসীরা ভয়ভীতি দেখাচ্ছে বলে অভিযোগ তোলেন মহিবুল্লাহর পরিবারের সদস্যরা। ফলে তাদের সেখান থেকে সরিয়ে নেওয়া হয়।

মুহিবুল্লাহ খুনের ঘটনায় এ পর্যন্ত ৯ রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে গত ১০ অক্টোবর আসামি মোহাম্মদ ইলিয়াছ কক্সবাজার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। গ্রেফতার আরেক আসামি আজিজুল হক গত ২৩ অক্টোবর হত্যায় সরাসরি জড়িত থাকার কথা কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জেরিন সুলতানার আদালতে স্বীকার করেন।

অন্যদিকে গত ২২ অক্টোবর (শুক্রবার) ভোরে উখিয়ার বালুখালী ১৮ নম্বর শরণার্থী শিবিরের দারুল উলুম নাদওয়াতুল উলামা আল-ইসলামিয়া মাদ্রাসায় ঢুকে গুলি করে ও কুপিয়ে ছয় জনকে হত্যা করা হয়। এ ঘটনায় ২৩ অক্টোবর রাতে উখিয়া থানায় মামলা করেন ওই ঘটনায় নিহত আজিজুল হকের বাবা নুরুল ইসলাম। মামলায় ২৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ২৫০ জনকে আসামি করা হয়। পরে নিহত ছয় জনের পরিবারকেও সরিয়ে অন্যত্র নেওয়া হয়।

ওই ঘটনায় নিহত একজনের স্বজন বলেন, ‘আমাদের ক্যাম্প থেকে সরিয়ে একটি জায়গায় রাখা হয়েছে। ক্যাম্পের তুলনায় এখানে ভালো আছি। কিন্তু হারিয়ে যাওয়া পরিবার কি আর ফিরে পাব? আমরা চাই, এসব অপরাধীর কঠোর শাস্তি হোক না হলে এ ধরনের ঘটনা দিন দিন বৃদ্ধি পাবে।’

উখিয়া বালুখালী ক্যাম্প ১৮-এর নেতা মো. ইউনুছ বলেন, ‘ক্যাম্পে একের পর এক হত্যাকাণ্ড হচ্ছে। এতে এখানকার বাসিন্দা সবাই খুব ভয়ভীতির মধ্য রয়েছে। অনেকে ঘর থেকে বের হওয়া বন্ধ করে দিয়েছে। আবার অনেকে রাতে অন্য জায়গায় চলে যাচ্ছেন। আমার ব্লকে নিহত পরিবারের স্বজনদের সরিয়ে নেওয়া হয়েছে।’

/এফআর/

সম্পর্কিত

কুমিল্লায় মণ্ডপ ভাঙচুরের ঘটনায় আরও এক মামলা 

কুমিল্লায় মণ্ডপ ভাঙচুরের ঘটনায় আরও এক মামলা 

তেলের ড্রাম তুলতে নেমে স্রোতে ভেসে গেলেন শ্রমিক

তেলের ড্রাম তুলতে নেমে স্রোতে ভেসে গেলেন শ্রমিক

স্কুলছাত্রীকে গলা কেটে হত্যা, সাবেক প্রেমিককে সন্দেহ পুলিশের

স্কুলছাত্রীকে গলা কেটে হত্যা, সাবেক প্রেমিককে সন্দেহ পুলিশের

ফ্লাইওভারের র‍্যাম্পের পিলারে ফাটল পায়নি বিশেষজ্ঞ দল

ফ্লাইওভারের র‍্যাম্পের পিলারে ফাটল পায়নি বিশেষজ্ঞ দল

ডুবে যাওয়া ফেরিটি ৪২ বছরের পুরনো, উদ্ধার হয়নি এখনও

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ২১:৪৯

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে যানবাহন নিয়ে ডুবে যাওয়া শাহ আমানত ফেরিটি ৪২ বছরের পুরনো। হালনাগাদ করা হয়নি সার্ভে সনদ। অবাক করা বিষয়, ১৭টি পণ্যবাহী ট্রাক ও ১৬টি মোটরসাইকেল নিয়ে ডুবে যাওয়া ৪০০ টনের ফেরিটি উদ্ধারে কাজ করবে ৩১০ টন সক্ষমতার দুটি ফেরি।

বুধবার (২৭ অক্টোবর) বিকালে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা ফেরিঘাটের এজিএম (মেরিন) আব্দুস সাত্তার এসব তথ্য জানিয়েছেন।

এরই মধ্যে ফেরিডুবির ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে নৌপরিবহন মন্ত্রণালয়। বিকালে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) সুলতান আব্দুল হামিদকে প্রধান করে এ কমিটি করা হয়। বিআইডব্লিউটিসি’র পরিচালক (বাণিজ্য) আতিকুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

এ ছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জেলা প্রশাসক আব্দুল লতিফ বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, অতিরিক্ত জেলা প্রশাসক ছানোয়ারুল হককে প্রধান করে কমিটি করা হয়েছে। কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান সৈয়দ তাজুল ইসলাম, বিআইডব্লিউটিএ’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুরুল আলম, বিআইডব্লিউটিসির’র পরিচালক (বাণিজ্য) আশিকুজ্জামান, মানিকগঞ্জ জেলা প্রশাসক আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, নৌ-পুলিশের ফরিদপুর জোনের পুলিশ সুপার জসিম উদ্দীন, বিআইডব্লিউটিসির’র ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি ও জাতীয় শ্রমিক লীগের সহ-সভাপতি মহসিন ভূঁইয়া, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ঢাকা অঞ্চলের উপ-পরিচালক দিনমনি শর্মা।

বিআইডব্লিউটিএ’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুরুল আলম বলেন, ফেরি উদ্ধার করতে বেগ পেতে হবে। কারণ যে দুটি উদ্ধারকারী জাহাজ দিয়ে ডুবে যাওয়া ফেরি উদ্ধার করা হবে; সে দুটির সক্ষমতা ৩১০ টন (হামজার ৬০ এবং প্রত্যয়ের ২৫০ টন)। অথচ ডুবে যাওয়া ফেরি আমানত শাহর ভেতরের পানিসহ ওজন হবে এক হাজার টন। কীভাবে উদ্ধার হবে, সে কৌশল নিয়ে ফেরি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের কথাও জানান তিনি।
 
ফেরিতে ছিল না সার্ভে রেজিস্ট্রেশন ও সনদ

বিআইডব্লিউটিসির’র এজিএম (মেরিন) আব্দুস সাত্তার জানিয়েছেন, ৪২ বছর আগের ফেরি শাহ আমানত দীর্ঘদিন ধরে চলছিল ফিটনেসবিহীন। এ বিষয়ে আবেদন করা হয়েছিল। আমানত শাহ ফেরি ১৯৭৯ সালে আরিচা ফেরিঘাটে যোগ হয়েছিল।  

প্রত্যক্ষদর্শী গাড়িচালকদের বর্ণনা

ফেরিতে থাকা বেনাপোল থেকে আসা কেমিক্যাল বহনকারী আফজাল পার্সেলের কাভার্ডভ্যাননের চালক মো. সেলিম হোসেন (২৪) বলেন, আমার গাড়ি ছিল ফেরির পেছনে। গাড়ির দুই চাকা ছিল পন্টুনে দুই চাকা ফেরিতে। চেয়ে চেয়ে দেখছি; ডুবে যাচ্ছে ফেরি, ডুবছে আমার গাড়ি।

ফেরিতে থাকা ট্রাকচালক সুশান্ত বলেন, নিউজপ্রিন্ট কাগজ নিয়ে ঢাকায় যাওয়ার কথা ছিল। পথিমধ্যে দুর্ঘটনায় পদ্মা নদীতে ডুবে গেলো ট্রাক।

ট্রাকচালক আমির হোসেন (৫০) জানালেন, তিনি সারা রাত গাড়ি চালিয়ে ক্লান্ত। ফেরিতে উঠার পর গাড়িতে ঘুমিয়ে পড়েন। ফেরি কখন ডুবেছে টের পাননি। গাড়িতে যখন পানি ঢুকেছে তখন ঘুম ভাঙে। ততক্ষণে গাড়িসহ তিনি পদ্মা নদীতে। পরে পাশের ট্রলারের সহায়তায় তীরে উঠতে সক্ষম হন।

একই কথা জানালেন কাভার্ডভ্যানচালক মো. কামাল হোসেন (৪৫)। তিনিও ক্লান্ত হয়ে ফেরিতে ওঠার পর ঘুমিয়ে পড়েন। ডুবে যাওয়ার সময় তার ঘুম ভেঙে যায়। তখন নদীতে ঝাঁপ দেন। পরে স্থানীয়দের সহায়তায় তীরে উঠতে সক্ষম হন। কামাল বলেন, আমার গাড়ি পদ্মায় ডুবে আছে।

ফেরিডুবির ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে নৌপরিবহন মন্ত্রণালয়

ফেরিতে থাকা মোটরসাইকেলচালক অমল কান্তি ভট্টাচার্যকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। তার সঙ্গে থাকা মোটরসাইকেল ও মুঠোফোন পানিতে ডুবে যায়। পরে স্থানীয় এক ব্যক্তির ফোন থেকে বাসায় দুর্ঘটনার বিষয়টি জানান। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসেন স্ত্রী দেবযানী ভট্টাচার্য।

অমল কান্তি বলেন, সকাল সাড়ে ৮টার দিকে মোটরসাইকেল চালিয়ে ঢাকার উদ্দেশে রওনা হই। দৌলতদিয়ার ৫ নম্বর ঘাটে ফেরি ভিড়তেই উঠে পড়ি। ফেরি মাঝনদীতে আসার পরই পানি উঠতে দেখে সবাই চিৎকার করতে থাকি। পরে ঘাটে ফেরি ভিড়তেই দেখি কাত হয়ে যাচ্ছে। কাত হয়ে গেলে ঘাটেই নদীতে পড়ে যাই। অল্পের জন্য প্রাণে রক্ষা পেলাম। তবে মোটরসাইকেল ও মুঠোফোন নদীতে পড়ে গেছে।

বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী জাহাজ ‘হামজার’ কমান্ডার এসএম ছানোয়ার হোসেন বলেন, প্রাথমিকভাবে ধারণা করছি পাটাতন ফেটে পানি ওঠায় ডুবে যায় ফেরিটি। ফেরি উদ্ধারে মুন্সীগঞ্জ থেকে রওনা হয়েছে বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী জাহাজ প্রত্যয়। জাহাজটি এখনও পাটুরিয়া ঘাটে এসে পৌঁছায়নি। এ পর্যন্ত ফেরিতে থাকা ও ডুবে যাওয়া ১৭টি পণ্যবাহী ট্রাকের মধ্যে ১০টি উদ্ধার করা হয়েছে। এ ছাড়া দুটি মোটরসাইকেল উদ্ধার করেছে ফেরি হামজা।

 

/এএম/

সম্পর্কিত

বেতনভাতার দাবিতে পোশাকশ্রমিকদের মহাসড়ক অবরোধ

বেতনভাতার দাবিতে পোশাকশ্রমিকদের মহাসড়ক অবরোধ

স্কুলছাত্রীকে গলা কেটে হত্যা, সাবেক প্রেমিককে সন্দেহ পুলিশের

স্কুলছাত্রীকে গলা কেটে হত্যা, সাবেক প্রেমিককে সন্দেহ পুলিশের

প্রকাশ্যে হকার হত্যার প্রধান আসামি গ্রেফতার

প্রকাশ্যে হকার হত্যার প্রধান আসামি গ্রেফতার

নির্বাচন কমিশনের নির্দেশে শ্রীনগর থানার ওসি প্রত্যাহার

নির্বাচন কমিশনের নির্দেশে শ্রীনগর থানার ওসি প্রত্যাহার

গলায় মার্বেল আটকে এক বছরের শিশুর মৃত্যু

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ২১:৩৩

চুয়াডাঙ্গায় গলায় মার্বেল আটকে সোয়াইদ হোসেন (১) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার (২৭ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সদর উপজেলার বেলগাছী গ্রামে এ দুর্ঘটনা ঘটে। সে বেলগাছী গ্রামের রাজমিস্ত্রি সোহাগ আলীর ছেলে।

পরিবারের সদস্যরা জানান, সন্ধ্যায় মার্বেল নিয়ে খেলছিল শিশু সোয়াইদ। এ সময় সে একটি মার্বেল মুখে দিলে তা গলায় আটকে যায়। এতে শিশুটি কান্নাকাটি শুরু করে। পরিবারের লোকজন তার গলায় কোনও কিছু আটকে আছে কি-না সেটি দেখতে গেলে জ্ঞান হারিয়ে ফেলে। পরে তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সাদিয়া আক্তার বলেন, ‘হাসপাতালে নিয়ে আসার আগেই শিশুটি মারা গেছে।’

চুয়াডাঙ্গা সদর থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, ‘এখন পর্যন্ত বিষয়টি আমাদের কেউ জানায়নি।’

/এফআর/

সম্পর্কিত

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের প্রয়োজন আছে: ইনু

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের প্রয়োজন আছে: ইনু

বিয়ে দিতে বাবার অসম্মতির কারণে ছেলের আত্মহত্যার অভিযোগ

বিয়ে দিতে বাবার অসম্মতির কারণে ছেলের আত্মহত্যার অভিযোগ

বাংলাদেশ সেনাবাহিনীকে ১৫টি ঘোড়া উপহার দিলো ভারত

বাংলাদেশ সেনাবাহিনীকে ১৫টি ঘোড়া উপহার দিলো ভারত

পাবজি খেলতে ডেকে ৫ শিশুকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

পাবজি খেলতে ডেকে ৫ শিশুকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

সর্বশেষসর্বাধিক
quiz

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

বাংলাদেশ সীমান্তে ফেনসিডিল রেখে ভারতে পালিয়ে গেলো চোরাচালানিরা

বাংলাদেশ সীমান্তে ফেনসিডিল রেখে ভারতে পালিয়ে গেলো চোরাচালানিরা

এসএসসির ফরম পূরণের সময় জানলো জেএসসিতে ফেল

এসএসসির ফরম পূরণের সময় জানলো জেএসসিতে ফেল

কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ফিরিয়ে দিলেন ভ্যানচালক

কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ফিরিয়ে দিলেন ভ্যানচালক

বরাদ্দের আগেই প্রতীক নিয়ে প্রার্থীদের প্রচারণা

বরাদ্দের আগেই প্রতীক নিয়ে প্রার্থীদের প্রচারণা

আমদানি বাড়ায় কমেছে পেঁয়াজের দাম

আমদানি বাড়ায় কমেছে পেঁয়াজের দাম

জেলা প্রশাসনের বিজ্ঞপ্তি ফেসবুকে ভাইরাল

জেলা প্রশাসনের বিজ্ঞপ্তি ফেসবুকে ভাইরাল

থানার জানালা ভেঙে পালালেন আসামি, ২ পুলিশ প্রত্যাহার

থানার জানালা ভেঙে পালালেন আসামি, ২ পুলিশ প্রত্যাহার

সর্বশেষ

চৌমুহনীতে পূজামণ্ডপ ভাঙচুর: জেলা যুবদল সভাপতিসহ গ্রেফতার ৩

চৌমুহনীতে পূজামণ্ডপ ভাঙচুর: জেলা যুবদল সভাপতিসহ গ্রেফতার ৩

সুদানে কার্যক্রম স্থগিত করলো বিশ্ব ব্যাংক

সুদানে কার্যক্রম স্থগিত করলো বিশ্ব ব্যাংক

আমার অলিম্পিক পদক বাংলাদেশিদের অনুপ্রাণিত করবে: মার্গারিটা মামুন

আমার অলিম্পিক পদক বাংলাদেশিদের অনুপ্রাণিত করবে: মার্গারিটা মামুন

বাংলাদেশ সীমান্তে ফেনসিডিল রেখে ভারতে পালিয়ে গেলো চোরাচালানিরা

বাংলাদেশ সীমান্তে ফেনসিডিল রেখে ভারতে পালিয়ে গেলো চোরাচালানিরা

অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে নিহত ৬ রোহিঙ্গার পরিবারকে

অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে নিহত ৬ রোহিঙ্গার পরিবারকে

© 2021 Bangla Tribune