X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

সাংবাদিকের ওপর হামলা: পৌর মেয়রের ভাই গ্রেফতার

ফরিদপুর প্রতিনিধি
০৪ আগস্ট ২০২২, ১৫:২৯আপডেট : ০৪ আগস্ট ২০২২, ১৫:২৯

ফরিদপুরের আলফাডাঙ্গায় সাংবাদিক মুজাহিদুল ইসলাম নাঈমকে পিটিয়ে গুরুতর আহত করার ঘটনার মূল হোতা পৌর মেয়রের ভাই জাপান মোল্লাকে (৪৫) গ্রেফতার করেছে র‌্যাব-৮। বুধবার ঢাকার যাত্রাবাড়ী এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। রাত ৮টার দিকে তাকে ফরিদপুর র‌্যাব কার্যালয়ে নিয়ে আসা হয়। এরপর রাত সাড়ে ১১টার দিকে আলফাডাঙ্গা থানায় হস্তান্তর করে র‌্যাব।

র‌্যাব-৮ সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ফোর্সেস সদর দফতর এবং র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের একটি দল লে. কমান্ডার শহিদুল ইসলামের নেতৃত্বে ঢাকার যাত্রাবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে জাপান মোল্লাকে আটক করা হয়।

জাপান মোল্লা আলফাডাঙ্গা পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি সাইফুর রহমান সাইফারের ছোট ভাই এবং উপজেলার কুসুমদি গ্রামের মৃত মাজেদ মোল্লার ছেলে।

এর আগে, সোমবার দুপুরে আলফাডাঙ্গায় রাজধানী পরিবহনের কাউন্টারে টিকিট কিনতে যান রমিজ নামের এক যুবক। তিনি ঢাকার একটি টিকিটের দাম পরিশোধ করে বাসে ওঠেন। বাস ছাড়ার আগ মুহূর্তে ‘ক্যাশ কাউন্টার’ থেকে বলা হয় রমিজ টিকিটের টাকা দেননি। তাই তাকে ঢাকায় যেতে দেওয়া হবে না। বিষয়টি জানিয়ে ঢাকা টাইমস পত্রিকার নিজস্ব প্রতিবেদক ও আলফাডাঙ্গা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মুজাহিদুল ইসলাম নাঈমের কাছে সহযোগিতা চান রমিজ।

ঘটনাস্থলে এসে বিষয়টির মীমাংসা করার কথা বলতেই সাংবাদিক মুজাহিদের ওপর চড়াও হন কাউন্টারের ম্যানেজার পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি সাইফুর রহমান সাইফারের ছোট ভাই জাপান মোল্লা এবং তার সহযোগীরা। কথাকাটাকাটির একপর্যায়ে মুজাহিদকে বেধড়ক পেটানো হয়। এতে তিনি গুরুতর আহত হন। এ সময় পাশে থাকা লোকজন এগিয়ে এলে তাদের ওপরও চড়াও হন জাপান ও তার সহযোগীরা।

স্থানীয়রা মুজাহিদকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখান থেকে বিকাল সাড়ে ৫টার দিকে উন্নত চিকিৎসার জন্য মুজাহিদকে ফরিদপুর মেডিক্যাল থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

আহত সাংবাদিক মুজাহিদ বলেন, ‘আলফাডাঙ্গা পৌরসভার মেয়র সাইফুর রহমান সাইফারের ভাই জাপান এবং তার পাঁচ-ছয় জন সহযোগী হঠাৎ করে হামলা চালায়। তারা লোহার রড, ক্রিকেটের স্টাম্প, দেশি অস্ত্র-শস্ত্র দিয়ে আমাকে পেটায়। এ সময় স্থানীয়রা হামলাকারীদের হাত থেকে আমাকে রক্ষায় এগিয়ে এলে তাদের ওপর চড়াও হয় তারা। এতে বেশ কজন আহত হন।’

এ ঘটনার পর মঙ্গলবার সকালে মুজাহিদুল ইসলাম বাদী হয়ে দুই জনকে আসামি করে মামলা দায়ের করেন। মামলায় আলফাডাঙ্গা পৌরমেয়র সাইফুর রহমান সাইফারের ছোট ভাই জাপান মোল্লাকে ১ নম্বর আসামি করা হয়। মামলার পর থেকেই তিনি পলাতক ছিলেন।

এদিকে মামলার ২ নম্বর আসামি পারুল বেগমকে পুলিশ গ্রেফতার করে আদালতে হাজির করলে আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। মামলায় আরও কয়েকজনকে অজ্ঞাত আসামি করা হয়।

আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়াহিদুজ্জামান জানান, রাত সাড়ে ১১টার দিকে জাপান মোল্লাকে থানায় হস্তান্তর করেছে র‌্যাব। বৃহস্পতিবার দুপুরে জাপান মোল্লাকে আদালতে পাঠানো হবে।

/এমএএ/
সম্পর্কিত
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের নির্বিঘ্ন প্রবেশাধিকার দাবি ডিআরইউর
বাংলাদেশ ব্যাংকে সংবাদকর্মীদের প্রবেশে বাধা: উদ্বিগ্ন টিআইবি
ঢাবির জগন্নাথ হলে বসে প্রাথমিকের প্রশ্নের সমাধান!
সর্বশেষ খবর
গরমে রেললাইন বেঁকে যাওয়ার শঙ্কায় ধীরে চলছে ট্রেন
গরমে রেললাইন বেঁকে যাওয়ার শঙ্কায় ধীরে চলছে ট্রেন
মন্দিরে সেলফি তুলতে গিয়ে প্রদীপে দগ্ধ নারীর মৃত্যু
মন্দিরে সেলফি তুলতে গিয়ে প্রদীপে দগ্ধ নারীর মৃত্যু
প্রতিবন্ধী শিল্পীদের আয়োজনে মঞ্চস্থ হলো ‘সার্কাস সার্কাস’ নাটক
প্রতিবন্ধী শিল্পীদের আয়োজনে মঞ্চস্থ হলো ‘সার্কাস সার্কাস’ নাটক
‘শো মাস্ট গো অন’
চিকিৎসা সুরক্ষা আইন জরুরি‘শো মাস্ট গো অন’
সর্বাধিক পঠিত
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!