X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে যুবলীগের সম্মেলন ঘিরে সব প্রস্তুতি সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
২৩ মে ২০২২, ১৯:০৫আপডেট : ২৩ মে ২০২২, ১৯:০৫

চট্টগ্রামে আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। নগরীর বিভিন্ন স্থান পদ-প্রত্যাশীদের পোস্টার, ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে। কেন্দ্রীয় যুবলীগ ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ২৮ মে দক্ষিণ জেলা যুবলীগ, ২৯ মে উত্তর জেলা যুবলীগ এবং ৩০ মে চট্টগ্রাম মহানগর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

যুবলীগের এই তিন ইউনিটে সভাপতি হতে চান ৫৭ জন, সাধারণ সম্পাদক হতে চান ১২৪ জন। এর মধ্যে মহানগর যুবলীগের সভাপতি পদে ৩৫ জন ও সাধারণ সম্পাদক পদে ৭৩ জন, উত্তর জেলা যুবলীগের সভাপতি পদে ৯ জন ও সাধারণ সম্পাদক পদে ১২ জন এবং দক্ষিণ জেলার সভাপতি পদে ১৩ জন ও সাধারণ সম্পাদক পদে ৩৯ জন জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। এখান থেকে যাচাই-বাছাই করে সম্মেলনের মাধ্যমে চট্টগ্রামের তিন ইউনিটে যুবলীগের সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে।

তিন ইউনিটের সম্মেলনের স্থানও নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে আগামী ২৮ মে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে চট্টগ্রাম দক্ষিণ জেলা, ২৯ মে চট্টগ্রামের হাটহাজারী পার্বতী স্কুল মাঠে চট্টগ্রাম উত্তর জেলা এবং ৩০ মে দি কিং অব চিটাগাংয়ে চট্টগ্রাম মহানগর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলনের জন্য অতিথিদের নামে করা লিফলেট অনুযায়ী, ২৮ মে সকাল ১০টা থেকে দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হবে। সম্মেলনে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে থাকবেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। এ ছাড়াও অতিথি হিসেবে থাকবেন– আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদ, আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক সংসদ সদস্য বেগম ওয়াসিকা আয়েশা খানম, আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মো. আমিনুল ইসলাম আমিন, জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী। এতে প্রধান বক্তা হিসেবে আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিলসহ অন্য নেতারা উপস্থিত থাকবেন।

২৯ মে উত্তর জেলা আওয়ামী যুবলীগের সম্মেলনে উদ্বোধক ও প্রধান অতিথি থাকবেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, অতিথি হিসেবে থাকবেন– আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। এতে প্রধান বক্তা থাকবেন যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল। এ ছাড়া স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগের নেতারা এতে বক্তব্য রাখেন।

৩০ মে মহানগর যুবলীগের সম্মেলন উদ্বোধন করবেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম। অতিথি হিসেবে থাকবেন– আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। প্রধান বক্তা থাকবেন– যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল।

চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘নগর যুবলীগের সম্মেলন সোমবার (৩০ মে)। সম্মেলনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।’

উল্লেখ্য, ২০১৩ সালের ৯ জুলাই মহানগর যুবলীগের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল। মহিউদ্দিন বাচ্চুকে আহ্বায়ক ও দেলোয়ার হোসেন খোকা, দিদারুল আলম দিদার, ফরিদ মাহমুদ ও মাহবুবুল হক সুমনকে যুগ্ম আহ্বায়ক করে তিন মাসের জন্য এ কমিটি গঠন করা হয়েছিল। এর মধ্যে সম্মেলন করে নিয়মিত কমিটি করার কথা বলা হলেও গত নয় বছরে তা হয়নি। নগরীর ৪৩টি সাংগঠনিক ওয়ার্ডের মধ্যে কমিটি আছে চারটিতে। উত্তর পতেঙ্গা, পতেঙ্গা, পাঠানটুলি ও শুলকবহর। সাংগঠনিক ১৬ থানায় কোনও কমিটি হয়নি।

দক্ষিণ জেলা যুবলীগের সর্বশেষ কমিটি হয়েছে ২০১০ সালে। এতে আ ম ম টিপু সুলতান চৌধুরীকে সভাপতি এবং অধ্যাপক পার্থ সারথী চৌধুরীকে সাধারণ সম্পাদক করা হয়েছিল। এই কমিটি দিয়ে এক যুগ পার হতে চলছে।

উত্তর জেলা যুবলীগের কমিটি গঠন করা হয়েছিল ২০১৩ সালে। সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান এ এস এ আল মামুনকে সভাপতি এবং হাটহাজারী উপজেলা চেয়ারম্যান রাশেদুল আলমকে সাধারণ সম্পাদক করে এ কমিটি গঠন করা হয়েছিল।

 

 

/আরকে/এমএএ/
সম্পর্কিত
উপজেলা নির্বাচন নিয়ে যুবলীগ নেতার ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ
চরের জমি নিয়ে সংঘর্ষে যুবলীগ কর্মী নিহত, একজনের কব্জি বিচ্ছিন্ন
ভারতীয় পণ্য বর্জন প্রতিক্রিয়াশীল চিন্তার প্রতিচ্ছবি: শেখ পরশ
সর্বশেষ খবর
ব্রাইটনকে উড়িয়ে দেওয়ার পর সতর্ক ম্যানসিটি
ব্রাইটনকে উড়িয়ে দেওয়ার পর সতর্ক ম্যানসিটি
পরিবারের অভাব দূর করতে সিঙ্গাপুরে গিয়ে লাশ হয়ে ফিরলেন রাকিব
পরিবারের অভাব দূর করতে সিঙ্গাপুরে গিয়ে লাশ হয়ে ফিরলেন রাকিব
কেমন চলছে ভারতের লোকসভার দ্বিতীয় দফার ভোট?
কেমন চলছে ভারতের লোকসভার দ্বিতীয় দফার ভোট?
সাফের আগে চাইনিজ তাইপের বিপক্ষে সাবিনাদের ম্যাচ
সাফের আগে চাইনিজ তাইপের বিপক্ষে সাবিনাদের ম্যাচ
সর্বাধিক পঠিত
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ