X
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪
১ জ্যৈষ্ঠ ১৪৩১

চুরির ৭ মাস পর সেই নবজাতক উদ্ধার, ভাড়াটিয়াসহ গ্রেফতার ২

কুমিল্লা প্রতিনিধি
০৫ মার্চ ২০২৪, ১৬:০২আপডেট : ০৫ মার্চ ২০২৪, ১৬:০২

কুমিল্লা থেকে চুরি হওয়া সেই নবজাতককে সাত মাস পর উদ্ধার করা হয়েছে। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কুমিল্লার সদস্যদের অভিযানে সোমবার (৪ মার্চ) রাজধানী ঢাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ বাসার ভাড়াটিয়াসহ দুজনকে গ্রেফতার করেছে।

গ্রেফতার আসামিরা হলেন মুরাদনগর উপজেলার নিয়ামতপুর এলাকার জাকির হোসেনের স্ত্রী পারভীন (৩০) ও জেলার বরুড়া উপজেলার ভবানীপুর ইউনিয়নের আব্দুল মালেকের মেয়ে জেসমিন।

জানা গেছে, গত বছরের ১৩ আগস্ট কুমিল্লা জেনারেল (সদর) হাসপাতালের টিকিট কাউন্টারের সামনে থেকে চার দিন বয়সী ওই নবজাতক চুরি হয়ে যায়। এ ঘটনায় নবজাতকের বাবা মো. জসিম উদ্দীন (৪৫) কোতোয়ালি থানায় একটি মামলা করেন। পিবিআই মামলাটির তদন্তের দায়িত্ব পায়।

গ্রেফতার আসামিদের বরাতে পিআইবি জানায়, পারভীনের সঙ্গে জেসমিন কথোপকথনে জানায় তার একটি ছেলে থাকলে ভালো হতো। এ সময় পারভীনও তার কথা বুঝতে পেরে তাকে বলে, যদি ৫০ হাজার টাকা দেয় সে একটি নবজাতক এনে দিতে পারবে। পরে তারা পরিকল্পনা করে, নবজাতককে এনে দিলে জেসমিন তাকে নিয়ে পালাবে। নবজাতকের নানি নুরজাহান বেগম (৬০) তাকে নিয়ে বারান্দায় হাঁটাহাঁটি করার সময় তাদের বাসার ভাড়াটিয়া পারভীন নবজাতকের শারীরিক সমস্যার কথা বলে বড় ডাক্তার দেখানোর জন্য বলে। নবজাতকের মাকে কিছু না জানিয়ে পারভীন তার নবজাতকসহ নানিকে নিয়ে টিকিট কাউন্টারে যায়। এ সময় জেসমিন নুরজাহান বেগমকে বলেন, আপনি বৃদ্ধ মানুষ বাচ্চাকে আমার কোলে দেন। বাচ্চা সঙ্গে থাকলে তাড়াতাড়ি টিকিট দেবে। নুরজাহান বেগম সরল বিশ্বাসে নবজাতককে ওই নারীর কাছে তুলে দিয়ে একপাশে দাঁড়ায়। এই সুযোগে জেসমিন নবজাতককে চুরি করে পালিয়ে যায়। কিছুক্ষণ পরে পারভীনকে টিকিট কাউন্টারের কাছে পেয়ে ওই নারীর কথা জিজ্ঞেস করলে সে তাকে দেখেনি বলে জানায়। চারদিকে খোঁজাখুঁজি করে কোথাও না পেয়ে পরে পুলিশকে অবহিত করা হয়। এ ঘটনার ৭ মাস পর পিবিআই তাকে উদ্ধার করে।

মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে পিবিআই কুমিল্লা জেলা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মফজল আহমদ খান। তিনি বলেন, ‘শিশুটিকে ঢাকা মহাখালী বাসস্ট্যান্ড থেকে উদ্ধার করা হয়। এ সময় আসামিকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর জেসমিনকে ব্যাপক জিজ্ঞাসাবাদের পর সে স্বীকার করে তার সহযোগী পারভীনের কাছ থেকে ৫০ হাজার টাকার বিনিময়ে (৩০ হাজার টাকা পরিশোধ করে) ছেলেশিশু ক্রয় করে। পারভীন নবজাতকের মায়ের অজান্তে ডাক্তার দেখানোর কথা বলে নানিসহ জরুরি বিভাগে নিয়ে আসে। এরপর কৌশলে জেসমিনের নিকট নবজাতককে বুঝিয়ে দিয়ে টাকা আদায় করে। এ বিষয়ে আসামিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা শেষে আদালতে পাঠানো হবে।’

সংবাদ সম্মেলনে পিবিআই কুমিল্লার পুলিশ পরিদর্শক হিলাল উদ্দিন, মঞ্জুর আলম, বিপুল চন্দ্র দেবনাথসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:

হাসপাতালে নানির কোল থেকে নবজাতক চুরি

তিন দিনেও উদ্ধার হয়নি চুরি হওয়া নবজাতক, হাসপাতালে আতঙ্ক

/কেএইচটি/
সম্পর্কিত
‘মিজু গ্যাংয়ের’ মূলহোতাসহ ১১ জন গ্রেফতারমিজানুর থেকে ‘মিজু গ্যাং’, টেলিগ্রামে চাঁদাবাজি-ছিনতাইয়ের পরিকল্পনা
সড়কের পাশের গাছ কাটায় বিএনপি নেতা গ্রেফতার
অননুমোদিত ফ্রিকোয়েন্সি যন্ত্রসামগ্রীসহ তিনজন গ্রেফতার
সর্বশেষ খবর
ছয় মিনিটের অভিবাদন, নিয়ম ভাঙলেন এই নায়ক
কান উৎসব ২০২৪ছয় মিনিটের অভিবাদন, নিয়ম ভাঙলেন এই নায়ক
বিশ্বকাপ খেলতে দেশ ছাড়লো বাংলাদেশ দল
বিশ্বকাপ খেলতে দেশ ছাড়লো বাংলাদেশ দল
রাজশাহীতে গুটি আম পাড়া শুরু, কেজি ৪০ টাকা
রাজশাহীতে গুটি আম পাড়া শুরু, কেজি ৪০ টাকা
রাজস্থানের শীর্ষ দুইয়ে থাকা কঠিন করে দিলো পাঞ্জাব
রাজস্থানের শীর্ষ দুইয়ে থাকা কঠিন করে দিলো পাঞ্জাব
সর্বাধিক পঠিত
নিজের বাসায় পরীক্ষা নিয়েছিলেন কর কর্মকর্তা!
নিয়োগ বাণিজ্য করে কোটি টাকা আত্মসাৎনিজের বাসায় পরীক্ষা নিয়েছিলেন কর কর্মকর্তা!
১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলির ফল প্রকাশ
১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলির ফল প্রকাশ
ঢাকায় চলবে না ব্যাটারিচালিত রিকশা
ঢাকায় চলবে না ব্যাটারিচালিত রিকশা
কোষ্ঠকাঠিন্য দূর করতে খান এই ৫ খাবার
কোষ্ঠকাঠিন্য দূর করতে খান এই ৫ খাবার
যে কারণে রাজশাহীর তিন প্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থী ফেল
যে কারণে রাজশাহীর তিন প্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থী ফেল