X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

ছেড়ে যাওয়ায় বড় ভাইকে সঙ্গে নিয়ে সাবেক স্ত্রীকে হত্যা

গাজীপুর প্রতিনিধি
০১ এপ্রিল ২০২৩, ২০:৫১আপডেট : ০১ এপ্রিল ২০২৩, ২০:৫১

গাজীপুরের কালীগঞ্জে গৃহবধূ জনি আক্তার রুপা (২০) নিখোঁজের পর প্রায় তিন মাস কেটে গেছে। তবে তার সন্ধান না পাওয়া গেলেও তাকে হত্যার রহস্য উদ্ঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। নিখোঁজের প্রায় তিন মাস (দুই মাস ২৪ দিন) পর এর রহস্য উদঘাটন করে সংস্থাটি। ঘটনায় নিহতের সাবেক স্বামী ও ভাসুরকে গ্রেফতার করা হয়।

শনিবার (১ এপ্রিল) দুপুরে গাজীপুর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

গৃহবধূ জনি আক্তার রুপা জামালপুরের মাদারগঞ্জ উপজেলার ফাজিলপুর গ্রামের রবিউল ইসলামের মেয়ে। তার বর্তমান স্বামী একই জেলার ইসলামপুর উপজেলার চিনাডুলি গ্রামের মনু মিয়ার ছেলে উজ্জল মিয়ার সঙ্গে গাজীপুরের কালীগঞ্জের বালিগাঁও গ্রামের খবির উদ্দিনের বাড়িতে ভাড়া থাকতেন।

গ্রেফতার দুজন হলেন- ভুক্তভোগীর সাবেক স্বামী জামালপুরের মাদারগঞ্জ উপজেলার হিদাগারী গ্রামের মৃত সোহরাব প্রামাণিকের ছেলে মোজাম্মেল হক (৩২) ও তার বড় ভাই একই জেলার ইসলামপুর উপজেলার চেঙ্গানিয়া গ্রামের জহির আলী (৩৯)। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে গাজীপুর মহানগরীর বাসন থানাধীন চান্দনা চৌরাস্তা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গাজীপুর পিবিআই পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান জানান, ২০১৫ সালে জনি আক্তারের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় মোজাম্মেলের। দাম্পত্য জীবনে দুটি ছেলে সন্তান রয়েছে। বিয়ের তিন বছর পর ২০১৮ সালে জীবিকার তাগিদে মালয়েশিয়ায় পাড়ি জমান। মালয়েশিয়া থাকাকালে শাশুড়ির অ্যাকাউন্টে বিভিন্ন সময়ে প্রায় ৯ লাখ টাকা পাঠান। চার বছর পর ২০২২ সালে দেশে ফিরে স্ত্রী ও শাশুড়ির কাছে বিদেশ থেকে পাঠানো টাকার হিসাব চান। পরে পারিবারিকভাবে বসে মোজাম্মেলকে দুই লাখ ২০ হাজার টাকা ফেরত দেন। এর কয়েকদিন পর জনি আক্তার তার স্বামী মোজাম্মেল হকের বোনের সতিনের ছেলে উজ্জল মিয়াকে প্রেম করে বিয়ে করেন। এরপর থেকে তারা গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বালিগাঁও গ্রামে ভাড়া বাসায় বসবাস শুরু করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা গাজীপুর পিবিআই-এর এসআই সনজিৎ বিশ্বাস জানান, চলতি বছরের ৬ জানুয়ারি সকাল ৮টায় জনি আক্তারের সাবেক স্বামী মোজাম্মেল হক ফুঁসলিয়ে তাকে জামালপুরের মাদারগঞ্জ থানার উপজেলার বালিঝুরি বাজারে নিয়ে যান। এরপর থেকে স্ত্রীর সন্ধান না পেয়ে বর্তমান স্বামী উজ্জল মিয়া সম্ভাব্য বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেন। পরে না পেয়ে ঘটনার ১৯ দিন পর কালীগঞ্জ থানায় নিখোঁজের জিডি করেন। পরে গাজীপুর পিবিআই তদন্ত শুরু করে। অনুসন্ধানকালে প্রাথমিকভাবে ওই গৃহবধূকে হত্যার প্রমাণ পায়। পরে বর্তমান স্বামী উজ্জল মিয়া বাদী হয়ে কালীগঞ্জ থানায় মামলা করেন।

তিনি জানান, পরে পিবিআই-এর প্রধান কার্যালয় থেকে হত্যা মামলাটি তদন্তের জন্য গাজীপুর পিবিআইকে নির্দেশ দেয়। দীর্ঘ তদন্ত শেষে আসামিদেরকে গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেন, মোজাম্মেল তার বড় ভাইয়ের সঙ্গে পরামর্শ করে হত্যার পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী জনি আক্তারকে মোবাইলের মাধ্যমে তার সাবেক স্বামীর ঘরের দুই সন্তানের বিষয়ে আলাপ-আলোচনার জন্য জামালপুরের গ্রামের বাড়িতে আসার অনুরোধ করেন। ৬ জানুয়ারি বিকালে ওই গৃহবধূ জামালপুরের মাদারগঞ্জ বাস স্ট্যান্ডে পৌঁছালে আগে থেকে অপেক্ষায় থাকা তার সাবেক স্বামী তাকে নিয়ে বগুড়ার সারিয়াকান্দি উপজেলার যমুনা নদীর চরে তার এক বন্ধুর বাসায় আলাপ-আলোচনা করার কথা বলে নিয়ে যান।

পিবিআই-এর এই কর্মকর্তা আরও জানান, আগে থেকে মোজাম্মেল তার বড় ভাই জহির আলীকে একটি নৌকা নিয়ে মাদারগঞ্জের জামথৈল ঘাটে অপেক্ষা করতে বলেন। সেখানে থাকা তার বড় ভাইকে নিয়ে ভুক্তভোগীসহ জামথৈল ঘাট থেকে নৌকা করে যমুনার চরে যান। পরে দুই ভাই মিলে ওড়না দিয়ে হাত-পা বেঁধে শ্বাসরোধে হত্যা করে। মৃত্যু নিশ্চিত করেতে সাবেক স্বামী সঙ্গে আনা দা দিয়ে জবাই করে লাশ বালুভর্তি বস্তায় ভরে যমুনা নদীতে ফেলে দেয়। শুক্রবার দুপুরে তাদেরকে গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাকিল আহমেদের আদালত-১ এ নেওয়া তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে আদালত তাদেরকে কারাগারে পাঠানো নির্দেশ দেন। নিহতের লাশ সন্ধানের চেষ্টা চলছে।

/এফআর/
সম্পর্কিত
ছেলের হাতে মা খুনের অভিযোগ
বাড়তি ভাড়া চাওয়ায় যাত্রীদের মারধরে চালক-হেলপারের মৃত্যু
প্রেমিককে নিয়ে ব্যাংকে চুরি করতে গিয়ে নৈশপ্রহরীকে হত্যা, গ্রেফতার প্রেমিকা
সর্বশেষ খবর
মাদারীপুরে কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা
মাদারীপুরে কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা
বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা
বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা
ঘুরে দাঁড়াতে পারেনি লিভারপুল, সেমিফাইনালে আটালান্টা
ঘুরে দাঁড়াতে পারেনি লিভারপুল, সেমিফাইনালে আটালান্টা
ইরানের ওপর কোনও ক্ষেপণাস্ত্র হামলা হয়নি: ইরানি কর্মকর্তা   
ইরানের ওপর কোনও ক্ষেপণাস্ত্র হামলা হয়নি: ইরানি কর্মকর্তা  
সর্বাধিক পঠিত
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
পিএসসির সদস্য ড. প্রদীপ কুমারকে শপথ করালেন প্রধান বিচারপতি
পিএসসির সদস্য ড. প্রদীপ কুমারকে শপথ করালেন প্রধান বিচারপতি
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
পরীমনির বিরুদ্ধে ‘অভিযোগ সত্য’, গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন
পরীমনির বিরুদ্ধে ‘অভিযোগ সত্য’, গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন