সিলেটে নির্বাচন বাতিলের দাবি আরিফের

Send
সিলেট প্রতিনিধি
প্রকাশিত : ১৩:৫০, জুলাই ৩০, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৪:৪৯, জুলাই ৩০, ২০১৮

নির্বাচন অফিসে গিয়ে ভোট বাতিলের দাবি জানান আরিফুল হক চৌধুরীসিলেট সিটি করপোরেশন নির্বাচন বাতিলের দাবি জানিয়েছেন বিএনপি সমর্থিত ২০ দলীয় জোটের প্রার্থী আরিফুল হক চৌধুরী। সিলেট আঞ্চলিক নির্বাচন অফিসে গিয়ে সোমবার দুপুরে তিনি এই দাবি করেন। মহানগরী এলাকায় ভোট জালিয়াতি, ভোটকেন্দ্র দখলসহ নানা বিষয়ে অভিযোগ দাখিল করেছেন তিনি।

সোমবার (৩০ জুলাই) দুপুর ১টার দিকে আরিফুল হক চৌধুরী বিএনপির স্থানীয় ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে এসব অভিযোগ করেন।

বিষয়টি নিশ্চিত করে মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী বলেন, ‘সিলেটের অধিকাংশ কেন্দ্রে ভোট ডাকাতি করে যাচ্ছে আওয়ামী লীগ। তারপরও নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনী নীরব দর্শকের ভূমিকায় রয়েছে। নির্বাচন কমিশনের অফিসকে জানিয়েছি সকাল থেকে ১৯, ২০ ও ২১নং ওয়ার্ডসহ আরও কয়েকটি কেন্দ্রে আমার ধানের শীষের এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি। এছাড়াও জাতীয় পার্টির এমপি ইয়াহিয়া চৌধুরী এহিয়া, বদর উদ্দিন আহমদ কামরান, মিসবাহ উদ্দিন সিরাজের নেতৃত্বে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা সাধারণ ভোটারদের অস্ত্রের ভয় দেখিয়ে কেন্দ্রে থেকে বের করে দিয়ে ব্যালেটে সিল দিয়ে বাক্সে ভরে রাখে। এই নির্বাচন বাতিল করে পুনরায় সিলেট সিটি করপোরেশন নির্বাচন দেওয়ার দাবি নির্বাচন কমিশনকে জানিয়েছি।’

উল্লেখ্য, আজ সিলেটের পাশাপাশি বরিশাল ও রাজশাহীতেও সিটি নির্বাচন হচ্ছে। কারচুপি ও অনিয়মের অভিযোগ তুলে বরিশালেও বিএনপির প্রার্থী মজিবর রহমান সরওয়ার নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। রাজশাহীতে বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলও কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেওয়া, ভোটারদের ভয় দেখানো, ব্যালটে জোর করে সিল মারাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলেছেন।

আরও পড়ুন- ‘সিলেটে কী হবে, তা জয়ের জরিপে আছে’

/এফএস/চেক-এমওএফ/

লাইভ

টপ