সাতক্ষীরা শহরে বাইপাস সড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

Send
সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত : ১৭:১৮, অক্টোবর ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:২৬, অক্টোবর ১৭, ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)সাতক্ষীরা শহরে বাইপাস সড়ক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সড়কটি উদ্বোধন করেন তিনি। সাতক্ষীরার জেলা প্রশাসকের কনফারেন্স রুম থেকে প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্ত হন স্থানীয় তিন সংসদ সদস্যসহ অতিথিরা।

দীর্ঘ প্রতীক্ষিত বাইপাস সড়কটি চলাচলের জন্য উন্মুক্ত করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন জেলাবাসী। সাধারণ মানুষকে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেছে।

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহ্বায়ক আনিসুর রহিম বলেন, ‘সাতক্ষীরাবাসীর দীর্ঘ প্রতীক্ষিত বাইপাস সড়কটি উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। এটি জেলার মানুষের জন্য বড় আনন্দের বিষয়। তবে বাইপাসের মূল নকশাকে পাশ কাটিয়ে ব্যস্ততম এই সড়কটি মেডিক্যাল কলেজের সামনে সাতক্ষীরা-কালিগঞ্জ সড়কে সংযুক্ত করা হয়েছে। এতে শত শত বাস ও ট্রাক ঝুঁকির মধ্যে পড়ার আশঙ্কা রয়েছে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লা, সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার, জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ ও সাধারণ সম্পাদক নজরুল ইসলামসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রসঙ্গত, সড়ক ও জনপথ বিভাগ ১৮৩ কোটি টাকা ব্যয়ে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ থেকে বিনেরপোতা বিসিক সড়ক মোড় পর্যন্ত ১২ দশমিক ৩ কিলোমিটার সড়কটি নির্মাণ করেন। সড়কটির সংযোগ সাতক্ষীরা মেডিক্যাল কলেজের সামনে থেকে শুরু হয়ে সিটি কলেজের পেছন হয়ে কাশেমপুর গ্রাম দিয়ে পলিটেকনিক ইনস্টিটিউট সংলগ্ন যশোর সড়কে গিয়ে মিশেছে। সেখান থেকে মুথরাপুর মোড় হয়ে খেজুরডাঙ্গি হয়ে বিনেরপোতা মেঘনা মোড়ে গিয়ে খুলনা-সাতক্ষীরা সড়কের সঙ্গে যুক্ত হয়েছে।

/আইএ/এমওএফ/

লাইভ

টপ
X