ছাত্রাবাসের কক্ষ পরিবর্তন নিয়ে ৫ ছাত্রকে কুপিয়ে জখম

Send
বরিশাল প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৫৫, ফেব্রুয়ারি ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:১৭, ফেব্রুয়ারি ২৫, ২০২০




বরিশাল বিশ্ববিদ্যালয় (ছবি সংগৃহীত)বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বঙ্গবন্ধু ছাত্রাবাসে কক্ষ পরিবর্তনকে কেন্দ্র করে পাঁচ ছাত্রকে কুপিয়ে জখমের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে হামলায় আহতরা হলেন বিশ্ববিদ্যালয়ের ৮ম ব্যাচের ছাত্র ফারহান, রাফি, হাফিজ, মুন্না ও জিদান। আহতদের মধ্যে ফারহান ও রাফির অবস্থা গুরুতর। রাফি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এবং বাকিরা ভূতত্ত্ব ও খনি বিভাগের শিক্ষার্থী। অভিযোগ উঠেছে হামলাকারীরা বিশ্ববিদ্যালয়ের ৭ম ব্যাচের ছাত্র।

প্রত্যক্ষদর্শী একাধিক ছাত্র জানান, সকালে ছাত্রাবাসের ৫০১৪ ও ৫০১৬ কক্ষে অবস্থানকারী নাভিদ ও সাইদের মধ্যে কক্ষ পরিবর্তন নিয়ে বাকবিতণ্ডার ঘটনা ঘটে। এর জের ধরে নাভিদ ও সাইদের অনুসারীরা দুই গ্রুপে বিভক্ত হয়। তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। পরে সাইদের পক্ষ নেওয়া ছাত্ররা বিশ্ববিদ্যালয়ের সামনে বের হলে নাভিদ পক্ষের সদস্যরা ধারালো অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে তাদের ধাওয়া করে এবং পাঁচ ছাত্রকে কুপিয়ে জখম করে। পরে ক্যাম্পাসের অন্য শিক্ষার্থীরা ঘটনাস্থলে পৌঁছে আহত শিক্ষার্থীদের উদ্ধার করে শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

বঙ্গবন্ধু হলের প্রক্টর ড. সুব্রত কুমার পাল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, যারা এর সঙ্গে জড়িত, তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

বরিশাল মেট্রোপলিটন বন্দর থানার ওসি আনোয়ার হোসেন বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি শান্ত রয়েছে। হামলায় ঘটনায় মামলা দায়ের হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

/টিটি/

লাইভ

টপ