হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরাদের খাদ্যসামগ্রী দিচ্ছেন চিকিৎসকরা

Send
বরিশাল প্রতিনিধি
প্রকাশিত : ১৭:১১, এপ্রিল ০৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:১৮, এপ্রিল ০৫, ২০২০

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরাদের মাঝে ত্রাণ বিতরণ করা হচ্ছেবরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফেরাদের সহায়তা দিচ্ছে চিকিৎসকদের সংগঠন আন্তঃবিভাগ চিকিৎসক পরিষদ। সংস্থাটি নিজস্ব অর্থায়নে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী বিতরণ করেছে। রবিবার (৫ এপ্রিল) দুপুর থেকে সুস্থ হওয়া ১৫ জনের মাঝে এ অনুদান বিতরণ করেন সংগঠনের নেতারা। একইসঙ্গে মাস্টার রোলে কর্মরতদের মাঝেও আর্থিক অনুদান দেওয়া হয়।

 হাসপাতালটির অর্থপেডিক্স ওয়ার্ডের সামনে বসে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ সময় রোগী প্রতি ছয় কেজি চাল, দুই কেজি পেঁয়াজ, দুই কেজি  আলু, এককেজি ডাল, দুই লিটার সয়াবিন তেল, এক প্যাকেট লবন, একটি সাবান ও নগদ একশ’ করে টাকা দেওয়া হয়। একই স্থান থেকে মেডিক্যালে পরিষ্কার-পরিচ্ছন্নতায় দায়িত্বরত মাস্টার রোলের ১৫ কর্মচারীর প্রত্যেককে ৫শ’ টাকা করে আর্থিক অনুদান দেওয়া হয়।

সংগঠনের সভাপতি ডা. সুদিপ কুমার হালদার বলেন, ‘সংগঠনের সদস্যদের নিজস্ব অর্থায়নে এ কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে। প্রতিদিন যেসব রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরছেন, তাদের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। একইসঙ্গে যারা মাস্টার রোলে কর্মরত আছেন, তাদের আর্থিক অবস্থাও ভালো না। এ কারণে তাদেরও অনুদান দেওয়া হচ্ছে। করোনার এ অবস্থা যতদিন চলবে ততদিন রোগীদের মাঝে এভাবে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত থাকবে।'

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি ডাক্তার শাহাদাত হোসেন জুয়েল, সাধারণ সম্পাদক ডাক্তার আশিক দত্ত, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ খান, সাংগঠনিক সম্পাদক ডাক্তার হাফিজ আহমেদ ফাইয়াজ, দফতর সম্পাদক ডাক্তার দীপক কুমার দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক ডাক্তার চিরঞ্জিত সিনহা পলাশ, সমাজসেবা সম্পাদক ডাক্তার মনিরুজ্জামান মনির, সংগঠনের কার্যকরী সদস্য ডাক্তার অপূর্ব কুমার চৌধুরী, ডাক্তার ফয়সাল আহমেদ, ডাক্তার মাজহারুল রেজওয়ান রেজাসহ অন্যরা।

 

/আইএ/

লাইভ

টপ