কু‌ড়িগ্রা‌মে শিক্ষা‌ প্রকৌশল অধিদফতরের উপ-সহকারী প্রকৌশলী ডেঙ্গুতে আক্রান্ত

Send
কু‌ড়িগ্রাম প্রতি‌নি‌ধি
প্রকাশিত : ২১:১৭, এপ্রিল ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:২০, এপ্রিল ০৮, ২০২০

এডিস মশা (ছবি: ইন্টারনেট থেকে)

দেশজুড়ে করোনাভাইরাসের ভয়াবহতার মধ্যেই ডেঙ্গু রোগের বিস্তারও ঘটাচ্ছে এডিস মশা। এরইমধ্যে কু‌ড়িগ্রাম জেলা শিক্ষা প্রকৌশল অধিদফতর (ইইডি) এর উলিপুর উপজেলার দা‌য়িত্বরত উপ-সহকারী প্রকৌশলী মো. জুবাইদুল ইসলাম ডেঙ্গু রো‌গে আক্রান্ত হ‌য়ে‌ছেন। ডেঙ্গু উপসর্গ ও শ্বাসকষ্ট নি‌য়ে তি‌নি কু‌ড়িগ্রাম থে‌কে রংপুর মে‌ডি‌ক্যাল ক‌লেজ হাসপাতা‌লে চি‌কিৎসা নি‌য়ে‌ উন্নত চি‌কিৎসার জন্য ঢাকার উদ্দেশে রওনা হ‌য়ে‌ছেন।

কু‌ড়িগ্রাম জেলা শিক্ষা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী (এক্সইএন) মো. শাহজাহান আলী এ তথ‌্য জা‌নি‌য়ে‌ছেন।

এক্সইএন জানান, উপ-সহকারী প্রকৌশলী মো. জুবাইদুল ইসলাম জেলার উলিপু‌রে দা‌য়িত্ব পালন কর‌ছি‌লেন। এরম‌ধ্যে তি‌নি হালকা জ্বরে আক্রান্ত হ‌য়ে অসুস্থ‌ হ‌য়ে পড়‌লে কু‌ড়িগ্রাম জেনা‌রেল হাসপাতা‌লের মে‌ডি‌সিন কনসাল‌ট্যান্ট ডা. মাঈনু‌দ্দি‌নের কা‌ছে তার ব‌্যক্তিগত চেম্বা‌রে চি‌কিৎসা নি‌তে যান। ওই চি‌কিৎসক পরীক্ষা ক‌রে জানান যে তিনি ডেঙ্গু প‌জে‌টিভ। এরপর গতকাল থে‌কে তি‌নি শ্বাসকষ্টসহ বে‌শ অসুস্থ‌ হ‌য়ে প‌ড়েন। এরপর বুধবার (৮ এপ্রিল) সকা‌লে তা‌কে রংপুর মে‌ডি‌ক্যাল ক‌লেজ হাসপাতা‌লে নেওয়া হ‌লে সেখা‌নে তার ক‌রোনাভাইরাস পরীক্ষার নমুনা নেওয়া হয় এবং তা‌কে আইসোলেশ‌নে নেওয়া হয়। প‌রে বুধবার বিকা‌লে তার প‌রিবা‌রের সদস‌্যরা উন্নত চি‌কিৎসার জন‌্য তা‌কে ঢাকায় নেওয়ার সিদ্ধান্ত নেন।

উপ-সহকারী প্রকৌশলী মো. জুবাইদুল ইসলামের হা‌র্টের সমস‌্যাও রয়েছে বলে জানিয়েছেন কু‌ড়িগ্রাম জেনা‌রেল হাসপাতা‌লের আবা‌সিক চি‌কিৎসক (আরএমও) ডা. রেদওয়ান ফের‌দৌস। ডা. মাঈনু‌দ্দি‌নের বরাত দি‌য়ে তিনি জানান, হা‌র্টের সমস্যার কার‌ণে জুবাইদুল ইসলাম শ্বাসক‌ষ্টে ভুগ‌ছেন। কিন্তু তি‌নি ক‌রোনা আক্রান্ত কিনা সেটা ‌নি‌শ্চিত ক‌রে বলা যা‌চ্ছে না।

 

/টিএন/

লাইভ

টপ