ঈদের দিনে ফাঁকা ছিল সব মহাসড়ক

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ০৩:০৩, মে ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৩:০৮, মে ২৬, ২০২০

ঢাকা-মাওয়া সড়ক ছিল একদম ফাঁকা

করোনা আক্রান্ত ঈদে এবার দশের সব মহাসড়ক ছিল একেবারেই ফাঁকা। অনেকক্ষণ পর পর জরুরি সেবায় নিয়োজিত এক দুটো করে পরিবহন ও ব্যক্তিগত গাড়ি চলাচল করেছে। এসব মহাসড়কে ছিল না কোনও ভিড়। ঢাকা-মাওয়া, ঢাকা-সিলেট, ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিরাজগঞ্জ হয়ে উত্তর ও দক্ষিণবঙ্গগামী মহাসড়ক পরিদর্শন করে এ তথ্য জানা গেছে।

মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, ঢাকা-মাওয়া ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ফাঁকা এখন একদম ফাঁকা। ঈদের দিন (২৫ মে) সকাল থেকে দেশের গুরুত্বপূর্ণ এই দুই মহাসড়কের মুন্সীগঞ্জ অংশে ফাঁকা দেখা যায়।

দুই মহাসড়কে দায়িত্বে থাকা হাইওয়ে পুলিশের কর্মকর্তারা এ খবর জানান।

ঢাকা-মাওয়া একপ্রেসওয়ের হাঁসাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুল বাসেত জানান, মহাসড়কে বলতে গেলে কোনও যানবাহন নেই। মাঝেমাঝে কিছু মোটর সাইকেল ও প্রাইভেট কার চলতে দেখা যায়।

এদিকে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কও স্বাভাবিকভাবে ফাঁকা। মুন্সীগঞ্জের গজারিয়ার ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাসির উদ্দিন মজুমদার জানান, মাঝেমাঝে কিছু প্রাইভেট কার চলতে দেখা যায়। মহাসড়কে কোনও ট্রাক বা কাভার্ডভ্যান নেই। মহাসড়ক ফাঁকা।

ঢাকা-সিলেট

নরসিংদী প্রতিনিধি জানান, প্রতিবছর ঈদের দিনে নামাজের পর থেকে ঢাকা-সিলেট মহাসড়কে যানবাহন চলাচল বাড়লেও এবারের ঈদে দেখা গেছে ভিন্ন চিত্র। করোনাভাইরাসের কারণে লকডাউনে গণপরিবহন বন্ধ থাকায় মহাসড়কে নেই যাত্রীর চাপ। নরসিংদীতে ঈদের দিন সকাল থেকে ঢাকা-সিলেট মহাসড়কের ৫২ কিলোমিটার অংশজুড়ে গাড়ীর চাপ লক্ষ্য করা যায়নি। ব্যক্তিগত গাড়ি ছাড়া চলাচল করছে না অন্য কোনও যানবাহন। এগুলোর সংখ্যা খুব কম। এমনকি মহাসড়কে পণ্যবাহী গাড়িও একেবারেই কম।

নরসিংদী জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক গোলাম মাওলা বাংলা ট্রিবিউনকে বলেন, ঢাকা-সিলেট মহাসড়ক সকাল থেকে একেবারেই ফাঁকা। কিছু কিছু ব্যক্তিগত গাড়ি ছাড়া গণপরিবহনসহ সবধরনের পরিবহন চলাচল বন্ধ রয়েছে। মহাসড়কসহ অন্যান্য স্থানে নিয়মিত চেকপোস্ট রয়েছে।

এদিকে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা প্রতিনিধিরাও একই ধরনের তথ্য দিয়েছেন। সিরাজগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, ঢাকা-সিরাজগঞ্জ মহাসড়ক পুরোটাই ফাঁকা। মাঝেমধ্যে দেখা যাচ্ছে ব্যক্তিগত গাড়ি। ঈদের কারণে পণ্যবাহী ট্রাক, কার্ভার্ড ভ্যানও বন্ধ, অনেকক্ষণ পর পর হঠাৎ দেখা মেলে।

/টিএন/

/টিএন/

লাইভ

টপ