নাটোরে করোনায় সহযোগিতা পেয়েছে পৌনে পাঁচ লাখ পরিবার

Send
নাটোর প্রতিনিধি
প্রকাশিত : ০৪:০০, জুলাই ১২, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৪:০৫, জুলাই ১২, ২০২০

নওগাঁয় জেলা প্রশাসকের সভাপতিত্বে মতবিনিময় সভা

নাটোরে করোনা সংক্রমন পরিস্থিতিতে পৌনে পাঁচ লাখ পরিবারকে সহযোগিতা করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক শাহরিয়াজ।

শনিবার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় জেলার করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবেলায় ত্রাণ কার্যক্রম বিষয়ে  তিনি একথা বলেন।

করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনার আলোকে, করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সিদ্ধান্ত মেনে সংশ্লিষ্ট সকল বিভাগের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে কার্যক্রম পরিচালিত হচ্ছে দাবি করেন জেলা প্রশাসক।

এসময় তিনি আরও বলেন, এ পর্যন্ত জেলায় বিনামূল্যে ২ হাজার ২শ’ ৫৫ টন চাল এবং ১ কোটি ৫৬ লাখ টাকার ত্রাণ বিতরণ করা হয়েছে। এছাড়া বিশেষ ওএমএস ও খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজি দরে মোট ১৪ হাজার টন চাল বিতরণ করা হয়েছে। যার উপকারভোগী ছিলেন ওই সকল পরিবার।

জেলা প্রশাসনের আয়োজিত করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্য ব্যবস্থাপনা ও ত্রাণ কার্যক্রম এবং আইন শৃংখলা বিষয়ে এই মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলার দায়িত্বপ্রাপ্ত পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।

জেলার করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্য ব্যবস্থাপনা উল্লেখ করতে গিয়ে এসময় সিভিল সার্জন ডাক্তার মিজানুর রহমান বলেন, জেলায় এ পর্যন্ত চার হাজার ৩শ’ ৯৫ জন ব্যক্তির নমুনা পরীক্ষা করে ২শ’ ৮১ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।  এরমধ্যে ৯৭ জন ইতোমধ্যে করোনামুক্ত হয়েছেন।

এসময় সিভিল সার্জন ডাক্তার মিজানুর রহমান আরও বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবিলা কার্যক্রমকে আরও জোরদার করতে জেলায় জনবলসহ একটি পিসিআর ল্যাব স্থাপন, নাটোর সদর হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থা ও আইসিইউ বেড স্থাপন জরুরি। এব্যাপারে তিনি প্রধান অতিথির সহযোগিতা কামনা করেন।

করোনা সংক্রমন রোধে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ ও জনসচেতনতা সৃষ্টিতে প্রচারণা অব্যাহত রয়েছে দাবি করে এসময় জেলা প্রশাসক বলেন, জনসাধারণকে আইন শৃঙ্খলা মেনে চলতে বাধ্য করার পদক্ষেপ হিসেবে এ পর্যন্ত  ৮শ’ ৮৬টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২ হাজার ১শ’ ২২ ব্যক্তিকে দণ্ড প্রদান এবং ৪৪ লাখ ২৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর-৪ আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, নাটোর-১ আসনের সংসদ সদস্য মো. শহীদুল ইসলাম বকুল, (নাটোর-নওগাঁ) সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রত্না

আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সাজেদুর রহমান খান, নাটোর পৌর মেয়র উমা চৌধুরী জলি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু।

 

 

 

/টিএন/

সম্পর্কিত

লাইভ

টপ