প্রায় সাড়ে ৩ লাখ প্যাকেট বিড়ি জব্দ

Send
শেরপুর প্রতিনিধি
প্রকাশিত : ২৩:১০, জুলাই ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:১৪, জুলাই ৩০, ২০২০

শেরপুরে কর ফাঁকি দেওয়ায় ৩ লাখ ৪০ হাজার প্যাকেট বিড়ি জব্দ করেছে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই), জামালপুরের র‌্যাব-১৪ এবং শেরপুর জেলা প্রশাসন। জব্দকৃত বিড়ি ইদ্রিস অ্যান্ড কোম্পানির ৩০ নং রশিদা বিড়ি ফ্যাক্টরির।

বুধবার (২৯ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টায় জেলা সদরের রশিদা বিড়ি ফ্যাক্টরির সহযোগী প্রতিষ্ঠান জিহান মিল্ক অ্যান্ড ফুড প্রসেসিং কারখানা ও শ্রীবরদী উপজেলার ফ্যাক্টরিতে এই যৌথ অভিযান পরিচালনা করা হয়। এই সময় কোম্পানির দুই কর্মীকে আটক করা হয়। এই ঘটনায় শেরপুর সদর থানা ও শ্রীবরদী থানায় পৃথক মামলা করা হয়েছে।

র‌্যাব ও এনএসআই সূত্র জানায়, কোম্পানির কর্মীরা বাজার থেকে ব্যবহৃত পুরাতন ব্যান্ডরোল কিনে ফের বিড়ির প্যাকেটে ব্যবহার করে পুনরায় বাজারজাত করার জন্য ওই বিড়ি মজুদ করছিল।

র‌্যাব-১৪, জামালপুরের কোম্পানি কমান্ডার সবুজ রানা জানান, গোপন সংবাদের ভিত্তিতে ইদ্রিস অ্যান্ড কোম্পানির মালিকানাধীন সদর উপজেলার কুসুমহাটি এলাকার লছমনপুর এবং শ্রীবরদী উপজেলার তাঁতীহাটির দুটি ফ্যাক্টরিতে অভিযান চালানো হয়। এই সময় রশিদা বিড়ি ফ্যাক্টরির সহযোগী প্রতিষ্ঠান জিহান মিল্ক অ্যান্ড ফুড প্রসেসিং কারখানা থেকে ২ লাখ ৫০ হাজার এবং তাঁতীহাটি থেকে ৯০ হাজার পুরনো ব্যান্ডরোল জব্দ করা হয়। কৌশলে কোম্পানি কর্তৃপক্ষ ২০ লাখ টাকা রাজস্ব ফাঁকি দিতে চাচ্ছিল।

শেরপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. ফিরোজ আল-মামুন বলেন, ‘যৌথ অভিযান পরিচালনা করে বিপুল ব্যান্ডরোল জব্দ করা হয়। এই ঘটনায় ওই প্রতিষ্ঠানের অতিরিক্ত ব্যবস্থাপক পদে কর্মরত শফিউল আলমসহ দুই জনকে আটক করা হয়েছে।’

/এনএস/

লাইভ

টপ