অপহৃত তিন মাস বয়সী শিশুকে উদ্ধার, বন্ধুর বউ গ্রেফতার

Send
ফেনী প্রতিনিধি
প্রকাশিত : ০৫:৫২, সেপ্টেম্বর ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৫:৫৬, সেপ্টেম্বর ২২, ২০২০

বামে অপহরণকারী বিথী, ডানে অভিভাবকের কোলে উদ্ধার হওয়া শিশু। 
বিদেশে বন্ধুত্ব। দেশে ফিরে সেই বন্ধুত্ব অটুট রাখতে চেয়েছিলেন নিজাম উদ্দিন। কিন্তু, তার দাম দিতে পারেনি শাহজাহান ও তার স্ত্রী রোসনা আক্তার বিথী। বেড়াতে এসে নিজামের তিন মাস বয়সী সন্তান জোনাইদ হোসেনকে অপহরণের অপরাধে বিথী এখন জেল হাজতে। ফেনীতে চাঞ্চল্য ফেলে দেওয়া এ অপহরণের ঘটনা ঘটে গত রবিবার, একদিন পর সোমবার শিশুটিকে উদ্ধার ও অপহরণকারী বিথীকে গ্রেফতার করেছে পুলিশ।

উদ্ধার অভিযান শেষে রাতেই সংবাদ সম্মেলন করে ফেনীর এডিশনাল এসপি মাইনুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানান, সোমবার (২২ সেপ্টেম্বর) শিশুটিকে আদালতের মাধ্যমে তার মায়ের কাছে হস্তান্তর করা হয়েছে।

শিশুটিকে উদ্ধারের খবরে তার স্বজন ও এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরেছে।

সংবাদ সম্মেলনে এডিশনাল এসপি মাইনুল ইসলাম জানান, ফেনী সদর উপজেলার লেমুয়া ইউনিয়নের উত্তর চানপুর গ্রামের প্রবাসী মো. শাহজাহানের সঙ্গে ছাগলনাইয়া উপজেলার কাশিপুর গ্রামের নিজাম উদ্দিনের প্রবাসে বন্ধুত্ব হয়। দেশে ফিরেও তাদের ও উভয়ের স্ত্রীর মধ্যে সখ্যতা গড়ে ওঠে। গত ১৮ সেপ্টেম্বর শুক্রবার শাহজাহানের স্ত্রী রোকসানা আক্তার বিথি ছাগলনাইয়া কলেজ রোড়ে নিজাম উদ্দিনের ভাড়া বাসায় বেড়াতে আসেন। তবে তার মনে ছিল কুটিল চিন্তা। রবিবার সকাল সাড়ে ৯টায় নিজাম উদ্দিনের তিন মাস বয়সী ছেলে জোনাইদ হোসেনকে ঘরের ছাদে নেওয়ার কথা বলে তিনি অপহরণ করে পালিয়ে যান।

এ ঘটনার পর থেকে ডিবি পুলিশের ধারাবাহিক অভিযান চলে। অভিযানের এক পর্যায়ে সোমবার দুপুর ১২টার দিকে ফেনীর সোনাগাজী উপজেলার প্রত্যন্ত গ্রাম থেকে প্রবাসী শাহাজানের স্ত্রী বিথিকে আটক ও অপহৃত শিশুটিকে পুলিশ উদ্ধার করতে সক্ষম হয়।

ছাগলনাইয়া থানার ওসি মেজবাহ উদ্দিন আহম্মদ জানান, এ ঘটনার সঙ্গে জড়িত অপর দুইজনকে আটকের চেষ্টাও চলছে। অপরহরণের কারণ হিসেবে মুক্তিপণ আদায় ও শিশুটিকে বিক্রির উদ্দেশ্যসহ বিভিন্ন বিষয়কে সামনে রেখে পুলিশের তদন্ত চলছে।

/টিএন/

লাইভ

টপ