৩৮ হাজার পিস ইয়াবাসহ আটক দুই, ট্রাক জব্দ

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ০৬:৫৫, সেপ্টেম্বর ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৭:০২, সেপ্টেম্বর ২৪, ২০২০

চট্টগ্রামে ট্রাক আটকে উদ্ধার করা ইয়াবা

কক্সবাজার থেকে ট্রাকযোগে ইয়াবা নিয়ে আসার সময় ৩৮ হাজার ৬৪০ পিস ইয়াবাসহ দুই ব্যক্তিকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার বিকেলে তাদের দুই ব্যক্তিকে আটকের পর বুধবার (২৩ সেপ্টেম্বর) সকালে র‌্যাবের পক্ষ থেকে বিষয়টি গণমাধ্যমকে জানানো হয়।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদুল হাসান মামুন এ তথ্য জানিয়েছেন। এ ঘটনায় ইয়াবা পরিবহনের ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়েছে বলে তিনি জানান।

আটক দুইজন হলেন মুন্সিগঞ্জ জেলার লৌহজং থানার বাসুদিয়া গ্রামের মৃত আকরাম আলী খানের ছেলে মো. হাবিবুর রহমান (৬৩) ও কক্সবাজার রামু থানার করলিয়ামুরা গ্রামের আব্দুর রহিমের ছেলে আরিফ উল্লাহ (১৯)। তারা দুইজন পেশাদার মাদক ব্যবসায়ী বলে জানিয়েছে র‌্যাব।

চট্টগ্রাম ট্রাক থেকে ইয়াবা উদ্ধার, আটক ২

মাহমুদুল হাসান মামুন বাংলা ট্রিবিউনকে জানান, কতিপয় মাদক ব্যবসায়ী একটি ট্রাকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসছে এমন গোপন সংবাদ পেয়ে র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন শিকলবাহা ক্রসিংয়ে অবস্থিত হোটেল জামাল শাহ’র সামনে পাকা রাস্তার ওপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি ট্রাকের এর গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা ট্রাকটিকে থামানোর সংকেত দেয়। ট্রাকটি র‌্যাবের চেকপোস্ট এর সামনে না থামিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া দিয়ে এটিকে আটক করে এবং ট্রাকের চালক ও সহযোগী হাবিবুর রহমান ও আরিফ উল্লাহকে আটক করে। পরে তাদের তথ্যের ভিত্তিতে চালকের সহযোগীর সিটের পেছনে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ৩৮ হাজার ৬৪০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। উদ্ধার মাদকদ্রব্যের আনুমানিক মূল্য এক কোটি ৯৩ লাখ ২০ হাজার টাকা।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক দুই মাদক ব্যবসায়ী জানিয়েছে, দীর্ঘদিন ধরে তারা কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে নানারকম অভিনব কৌশলে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে মাদক ব্যবসায়ী ও মাদকসেবীদের কাছে ক্রয়-বিক্রয় করে আসছে। মাদক বিক্রির ঘটনায় হাবিবুর রহমানের নামে এর আগেও মামলা হয়েছে। তার বিরুদ্ধে ফেনী জেলার মডেল থানায় একটি মাদক মামলা রয়েছে।

/টিএন/

লাইভ

টপ