X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

দাফনের ৫ বছর পর কবর থেকে সাংবাদিকের লাশ উত্তোলন

আপডেট : ০৮ ডিসেম্বর ২০২১, ০৮:৪৫

বগুড়ার নন্দীগ্রামে দাফনের পাঁচ বছর পর কবর থেকে তোলা হয়েছে সাংবাদিক শফিউল আলম বিপুলের (৩৮) লাশ। মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের বর্ষণ গ্রামে পারিবারিক কবরস্থান থেকে লাশটি উত্তোলন করে মর্গে পাঠিয়েছে পুলিশ।

স্থানীয় বাসিন্দারা ও পুলিশ জানায়, দৈনিক ইত্তেফাক ও সকালের আনন্দ পত্রিকার নন্দীগ্রাম উপজেলা প্রতিনিধি শফিউল আলম বিপুল বর্ষণ গ্রামের মোকছেদ আলীর ছেলে। ২০১৬ সালের ১৮ জুন বিকালে বরিন্দা পাগরাপাড়া এলাকায় বিপুলের রহস্যজনক মৃত্যু হয়। সেদিন এক আসামিকে মোটরসাইকেলের পেছনে নিয়ে তিনি নন্দীগ্রামে ফিরছিলেন। সড়ক দুর্ঘটনায় মারা গেছেন বলে পুলিশ ময়নাতদন্ত ছাড়াই সে সময় লাশ পরিবারের কাছে হস্তান্তর করে।

এদিকে, সাংবাদিক বিপুলকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে অভিযোগে ছোট ভাই রফিকুল ইসলাম গত বছরের ৬ ডিসেম্বর বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আট জনের নামে মামলা করেন। আদালতের নির্দেশে গত ৯ সেপ্টেম্বর মামলাটি নন্দীগ্রাম থানায় রেকর্ড হয়েছে।

মামলায় আসামি করা হয়েছে- বর্ষণ গ্রামের মোজাম্মেল হকের ছেলে আমিনুল ইসলাম জুয়েল (৩৫), আব্দুল মান্নান (৩৮), নছির উদ্দিনের ছেলে মোজাম্মেল হক (৫৫), আব্দুল মজিদ (৫০), আব্দুল মজিদের ছেলে মানিক উদ্দিন (২৭), ইসমাইল হোসেনের ছেলে খোকন হোসেন (৪৫), কোলদীঘি গ্রামের আব্দুল জোব্বারের ছেলে সাইদুল ইসলাম (৪৫) ও বরেন্দ্র পাকুরিয়াপাড়া গ্রামের আবু বক্কর সিদ্দিকের ছেলে আবু সাঈদ (৩৫)।

এদিকে, বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত বিপুলের লাশ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের নির্দেশ দেন। মঙ্গলবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট রূপম দাসের উপস্থিতিতে তদন্তকারী কর্মকর্তা এসআই শাহ সুলতান
হুমায়ন পারিবারিক কবরস্থান থেকে বিপুলের লাশ উত্তোলন করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠান।

নিহত সাংবাদিক শফিউল আলম বিপুলের ছোট ভাই কামরুল জানান, আসামিরা পরিকল্পিতভাবে তার ভাইকে হত্যা করেছে। ঘটনার দিন বিপুলের মোটরসাইকেলের পেছনে বসা জুয়েল মাথায় আঘাত করেন। এরপর ওই হত্যার ঘটনাটি মোটরসাইকেল দুর্ঘটনা বলে প্রচার করা হয়েছিল। তিনি তার ভাইয়ের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

নন্দীগ্রাম থানার ওসি আবুল কালাম আজাদ জানান, আদালতের নির্দেশে কবর থেকে হাড়গোড় উদ্ধার করে
মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে মামলার পরবর্তী কার্যক্রম শুরু হবে।

/এফআর/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
এবার ১৩টি পশুর হাট বসাতে চায় চসিক
এবার ১৩টি পশুর হাট বসাতে চায় চসিক
ইরান গেলেন বাংলাদেশের তিন অ্যাথলেট
ইরান গেলেন বাংলাদেশের তিন অ্যাথলেট
দুই কোটি ২০ লাখ টন খাদ্যশস্য রফতানি আটকে দিয়েছে রাশিয়া: জেলেনস্কি
দুই কোটি ২০ লাখ টন খাদ্যশস্য রফতানি আটকে দিয়েছে রাশিয়া: জেলেনস্কি
মোবাইল ফোন-ল্যাপটপসহ প্রযুক্তিপণ্যের দাম বেড়েছে ১০ শতাংশ
মোবাইল ফোন-ল্যাপটপসহ প্রযুক্তিপণ্যের দাম বেড়েছে ১০ শতাংশ
এ বিভাগের সর্বাধিক পঠিত
নওগাঁয় পৃথক ঘটনায় তিন জনের লাশ উদ্ধার
নওগাঁয় পৃথক ঘটনায় তিন জনের লাশ উদ্ধার