X
মঙ্গলবার, ০৭ মে ২০২৪
২৩ বৈশাখ ১৪৩১

আনসার সদস্য আশা হত্যার দায় স্বীকার প্রেমিকের, আদালতে দিলেন বর্ণনা

বগুড়া প্রতিনিধি
২৬ অক্টোবর ২০২৩, ১৭:৫৪আপডেট : ২৬ অক্টোবর ২০২৩, ১৭:৫৫

বগুড়ার শিবগঞ্জে আনসার-ভিডিপি দলনেত্রী আশা দেবী মোহন্ত (৩১) হত্যারহস্য উন্মোচিত হয়েছে। এলাকার ‘কুকুরের শান্ত আচরণ দেখে’ পুলিশ তার খুনি পরকীয়া প্রেমিক নয়ন ইসলামকে (২৩) শনাক্ত ও গ্রেফতার করেছে। বিয়ে করা নিয়ে মনোমালিন্য ও প্রেমের ঘটনা ফাঁস হওয়ার আশঙ্কায় সে ঘরে ঢুকে আশাকে শ্বাসরোধে হত্যা করে।

বুধবার (২৫ অক্টোবর) নয়ন বগুড়ার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে নিজ কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য দেন।

প্রেস ব্রিফিং ও এজাহার সূত্রে জানা যায়, নিহত আশা দেবী মোহন্ত বগুড়ার আদমদীঘির নশরতপুর বাজারের মৃত কাঞ্চন মোহনের মেয়ে। প্রায় ১৩ বছর আগে তাকে শিবগঞ্জ পৌরসভার বানাইল এলাকার নীল কমল মোহন্তের ছেলে মুদিদোকানি ভজন কুমার মোহন্তের সঙ্গে বিয়ে দেন। সংসারজীবনে তার মৃত কন্যাসন্তান হয়। আশা শিবগঞ্জ পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের আনসার-ভিডিপির দলনেত্রী।

দেখা-সাক্ষাৎ ও কথাবার্তার একপর্যায়ে গত প্রায় ৮/৯ মাস আগে বানাইল পশ্চিমপাড়ার রমজান আলীর ছেলে নয়ন ইসলামের সঙ্গে তার পরকীয়া প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তাদের মধ্যে অন্তরঙ্গ সম্পর্কের সৃষ্টি হয়। নয়ন প্রায় তিন মাস আগে বিয়ে করে। এরপর সে আশার সঙ্গে মেলামেশা বন্ধ করে দেয়। এতে দুজনের মধ্যে মনোমালিন্য ও দ্বন্দ্ব তৈরি হয়। প্রেম ও অনৈতিক সম্পর্ক ফাঁস হওয়ার আশঙ্কায় নয়ন তাকে (আশা) হত্যার পরিকল্পনা করে।

এদিকে, আনসার-ভিডিপি দলনেত্রী আশা দেবী মোহন্ত বানাইল উত্তরপাড়া সর্বজনীন পূজামণ্ডপে নিরাপত্তার দায়িত্বে ছিলেন। ২৩ অক্টোবর নবমীর রাত ১০টার দিকে তিনি কাছেই বাড়িতে পোশাক পরিবর্তনের জন্য যান। এ সময় তার শাশুড়ি সুপ্রীতি রানী মোহন্ত ও জা রন্তা রানী মোহন্ত মণ্ডপে ও স্বামী ভজন কুমার মোহন্ত ছিলেন দোকানে। রাত সোয়া ১১টার দিকে শাশুড়ি ও জা বাড়িতে ফিরে প্রধান দরজা বন্ধ পান। ডাকাডাকি করে আশার সাড়া না পাওয়ায় পেছনের দরজা দিয়ে বাড়িতে ঢোকেন। এ সময় তারা আশার মৃতদেহ ঘরের মেঝেতে সোফার পাশে গলায় ওড়না পেঁচানো ও মোবাইল ফোনের চার্জারের তার মুখে পেঁচানো থাকতে দেখেন।  এ ব্যাপারে নিহতের মা সন্ধ্যা রানী শিবগঞ্জ থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা করেন।

পুলিশ সুপার প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘আনসার দলনেত্রী আশা রানী মোহন্ত হত্যাকাণ্ডের পর ঘাতককে গ্রেফতারে প্রযুক্তির সহায়তা নেওয়া হয়। ঘটনার রাতে এলাকার কুকুরের শান্ত আচরণ দেখে নিশ্চিত হন যে, পরিচিত কেউ বাড়িতে ঢুকে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে। ২৪ অক্টোবর রাত সোয়া ১টার দিকে বানাইল পশ্চিমপাড়ার বাড়ি থেকে রমজান আলীর ছেলে পরকীয়া প্রেমিক নয়ন ইসলামকে গ্রেফতার করা হয়। ২৫ অক্টোবর সে আদালত ও পুলিশের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানিয়েছে, আশার সঙ্গে তার সম্পর্কের কথা কেউ জানে না। আশা এ ঘটনা ফাঁস করলে তার নতুন সংসারে অশান্তি হবে। তাই সে আশাকে হত্যার পরিকল্পনা করে।’

এ পুলিশ কর্মকর্তা আরও বলেন, ‘গত ২৩ অক্টোবর রাত ১০টার দিকে আশা আনসারের পোশাক পরিবর্তনের জন্য বাড়িতে যাচ্ছিল। তখন তার সঙ্গে উপজেলা পরিষদের গেটের কাছে নয়নের দেখা হয়। আশা বাড়িতে ঢুকে প্রধান দরজা বন্ধ করে দেয়। তখন নয়ন ইটের প্রাচীর টপকে বাড়িতে ঢুকে আশার ঘরে যায়। পোশাক পরিবর্তনের সময় নয়নকে ঘরে দেখে আশা রেগে যান। পরে নয়ন ফুসলিয়ে আশার সঙ্গে অন্তরঙ্গ সম্পর্ক করে। নয়ন বিছানায় শুয়ে থাকা অবস্থায় আশার দুই হাত পেছন থেকে বেঁধে ফেলে। এরপর সোফায় থাকা ফোনের চার্জারের ক্যাবল দিয়ে মুখ পেঁচিয়ে গলায় ওড়নার ফাঁস দেয়। এতে শ্বাসরুদ্ধ হয়ে আশা মারা গেলে লাশ সোফার পাশে ফেলে নয়ন বাড়ির প্রাচীর টপকে পালিয়ে যায়। আদালতে স্বীকারোক্তি দেওয়ার পর তাকে বগুড়া জেলহাজতে পাঠানো হয়েছে।’

পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, ‘ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পরপরই আদালতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য আশা দেবী মোহন্ত হত্যা মামলার চার্জশিট দাখিল করা হবে। অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ও শিবগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপারের সহযোগিতায় টিম তদন্ত করবে।’

/কেএইচটি/
সম্পর্কিত
অরাজনৈতিক মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশসিদ্ধান্তের অপেক্ষায় রাজনৈতিক মামলা
যে শিশুকে পাচারের অভিযোগে মিল্টনের বিরুদ্ধে মামলা
বগুড়ায় নির্বাচনি ক্যাম্পে আ.লীগ কর্মীকে ছুরিকাঘাতের অভিযোগ, থানায় মামলা
সর্বশেষ খবর
টেকনাফে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা
টেকনাফে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা
ঝড়ে গাছ ভেঙে পড়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্ধ ছিল এক ঘণ্টা
ঝড়ে গাছ ভেঙে পড়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্ধ ছিল এক ঘণ্টা
‘স্বাভাবিক পরিবেশে বাঁচতে প্রত্যেককে গাছ রোপণ করতে হবে’
‘স্বাভাবিক পরিবেশে বাঁচতে প্রত্যেককে গাছ রোপণ করতে হবে’
ভিটামিন ডি কমে গেলে কীভাবে বুঝবেন?
ভিটামিন ডি কমে গেলে কীভাবে বুঝবেন?
সর্বাধিক পঠিত
মিল্টনের আশ্রমের দায়িত্ব যার হাতে গেলো
মিল্টনের আশ্রমের দায়িত্ব যার হাতে গেলো
চাসিভ ইয়ার ঘিরে হাজার হাজার সেনা জড়ো করছে রাশিয়া
চাসিভ ইয়ার ঘিরে হাজার হাজার সেনা জড়ো করছে রাশিয়া
যেভাবে অপহরণকারীদের কাছ থেকে পালিয়ে এলো স্কুলছাত্র
যেভাবে অপহরণকারীদের কাছ থেকে পালিয়ে এলো স্কুলছাত্র
আজও ঝোড়ো হাওয়াসহ শিলাবৃষ্টির আভাস
আজও ঝোড়ো হাওয়াসহ শিলাবৃষ্টির আভাস
যে শিশুকে পাচারের অভিযোগে মিল্টনের বিরুদ্ধে মামলা
যে শিশুকে পাচারের অভিযোগে মিল্টনের বিরুদ্ধে মামলা