X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১
মেলার সাজে ‘আনন্দমেলা’

স্বামী-স্ত্রী হয়ে সঞ্চালনায় প্রথম রিয়াজ-স্পর্শিয়া

বিনোদন রিপোর্ট
১৩ জুলাই ২০২১, ১৬:৩৬আপডেট : ১৪ জুলাই ২০২১, ০১:৫২

স্বামী-স্ত্রী হয়ে সঞ্চালনায় প্রথম রিয়াজ-স্পর্শিয়া গ্রাম-বাংলার ট্র্যাডিশনাল সদ্য বিবাহিত দম্পতির বেশে হাজির হচ্ছেন নায়ক রিয়াজ ও অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া। স্বামী-স্ত্রীর সাজে দু’জনে গিয়েছেন ‘আনন্দমেলা’ নামের গ্রামীণ মেলায় বেড়াতে। সেখানে গিয়ে নাগরদোলায় চেপে বসেছেন, মেলা ঘুরে কিনেছেন আলতা-ফিতা-চুড়ি, হাতে মিষ্টির হাড়ি নিয়ে গিয়েছেন শ্বশুরবাড়ি। 

এভাবেই রিয়াজ-স্পর্শিয়াকে উপস্থাপক করে পুরোপুরি ভিন্ন আঙ্গিকে সাজানো হয়েছে বাংলাদেশ টেলিভিশনের এবারের ‘আনন্দমেলা’। প্রচলিত মেলায় যা দেখা যায়, তার সবই থাকছে এবারের ‘আনন্দমেলা’র সেটে। যেখানেও দেখা যাবে- যাত্রার প্যান্ডেল, সার্কাস, পুতুল নাচ, বায়োস্কোপ, নিশানা লাগানো, চুড়ি, মুড়ি-মুড়কির দোকান, মিষ্টির দোকান, বেতের নানা উপকরণের দোকান, নাগরদোলা, বানর নাচ, হাওয়াই মিঠাই, খাবারের দোকান, পোশাকের দোকান ইত্যাদি। 

স্বামী-স্ত্রী হয়ে সঞ্চালনায় প্রথম রিয়াজ-স্পর্শিয়া প্রতিটি দোকানকে কেন্দ্র করে তৈরি হয়েছে নানা ঘটনা এবং এগিয়ে চলেছে ঈদের ‘আনন্দমেলা’র কাহিনি। ঈদ-উল-আজহার ‘আনন্দমেলা’ প্রসঙ্গে বলতে গিয়ে এমনটাই জানালেন অনুষ্ঠানটির পরিকল্পক এবং বিটিভির পরিচালক ( অনুষ্ঠান ও পরিকল্পনা) জগদীশ এষ। তিনি বলেন, ‘বিটিভির জনপ্রিয় এই অনুষ্ঠানটি নিয়ে বরাবরই দর্শকদের ব্যাপক কৌতূহল থাকে। আমরাও চেষ্টা করি তাদের মনপূত বিনোদন দেয়ার। তবে এবার দর্শকরা একটু বেশিই চমকে যাবেন। ঈদ অনুষ্ঠানটিতে আমাদের সংস্কৃতি থেকে হারিয়ে যাওয়া মেলার স্বাদ পাবেন তারা। আশা করছি, ব্যতিক্রমী এই আয়োজনটি দর্শক উপভোগ করবেন।’ স্বামী-স্ত্রী হয়ে সঞ্চালনায় প্রথম রিয়াজ-স্পর্শিয়া

‘আনন্দমেলা’য় স্বামী-স্ত্রীর ভূমিকায় হাজির হয়ে উপস্থাপনা করেছেন চিত্রনায়ক রিয়াজ ও অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া। ‘আনন্দমেলা’র মঞ্চ দিয়েই উপস্থাপক হিসেবে দু’জনে প্রথমবার একসঙ্গে হাজির হওয়া। 

স্বামী-স্ত্রী হয়ে সঞ্চালনায় প্রথম রিয়াজ-স্পর্শিয়া এবারের আয়োজনে থাকছে- পপ সম্রাট আজম খানের ৩টি গানের (ওরে সালেকা ওরে মালেকা, আলাল ও দুলাল এবং বাংলাদেশ) কোলাজ করে একটি গান। এটি পরিচালনা করেছেন ফোয়াদ নাসের বাবু। গেয়েছেন মেহেরীন, আলিফ ও আরমিন মুসা। এছাড়াও ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’ গানটি নতুনভাবে ফিউশন করে উপস্থাপন করা হয়েছে। গেয়েছেন পুলক অধিকারী, রেজওয়ান, অনন্যা, বিপাশা ও মৃদুলা । জীবনের সবচেয়ে বড় আনন্দ যে মানবতার সেবার মধ্যে, সেটি গানে গানে ফুটিয়ে তুলবেন পিন্টু ঘোষ। গানটির সুর ও সংগীত পরিচালনার পাশাপাশি গেয়েছেন তিনি নিজেই। 

স্বামী-স্ত্রী হয়ে সঞ্চালনায় প্রথম রিয়াজ-স্পর্শিয়া দেশের বিভিন্ন অঞ্চলের বিখ্যাত সব মিষ্টির নাম নিয়ে তৈরি করা হয়েছে একটি গান। লিখেছেন লিটু সাখাওয়াত। সুর ও সংগীত পরিচালনা করেছেন এজাজ ফারাহ। কণ্ঠ দিয়েছেন এজাজ ফারাহ্, নিয়াজ মাখদুম ও সাদিত। বিগত পাঁচ দশকের পাঁচ জনপ্রিয় নায়িকা শবনম, ববিতা, অঞ্জু ঘোষ, মৌসুমী ও মাহিয়া মাহির জনপ্রিয় বিভিন্ন সিনেমার গানের কোলাজ করে আলাদাভাবে ৩টি নৃত্য পরিবেশন করেছেন এ সময়ের জনপ্রিয় তিন নায়িকা নুসরাত ফারিয়া, মাহিয়া মাহি ও বিদ্যা সিনহা মিম। 

স্বামী-স্ত্রী হয়ে সঞ্চালনায় প্রথম রিয়াজ-স্পর্শিয়া দর্শকদের বৈচিত্র্য দিতে তৈরি হয়েছে সমাজ সচেতনমূলক তিনটি নাট্যাংশ। যেখানে অভিনয় করেছেন রিয়াজ, স্পর্শিয়া, মিশা সওদাগর, আতাউর রহমান, জিল্লুর রহমান, আহসানুর রহমান, হুমায়ুন কাবেরী, গাজী রোকন ও যাদু।  

বিটিভির এবারের ‘আনন্দমেলা’ প্রযোজনা করেছেন হাসান রিয়াদ ও এল রুমা আক্তার এবং অনুষ্ঠানটির পাণ্ডুলিপি লিখেছেন লিটু সাখাওয়াত। এটি প্রচার হবে ঈদের দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর। স্বামী-স্ত্রী হয়ে সঞ্চালনায় প্রথম রিয়াজ-স্পর্শিয়া

/এমএম/
সম্পর্কিত
সেন্সরে আটকে আছে রাফীর ‘অমীমাংসিত’, রিয়াজের দুঃখপ্রকাশ
সেন্সরে আটকে আছে রাফীর ‘অমীমাংসিত’, রিয়াজের দুঃখপ্রকাশ
ভালোবাসার দিনে ঘর বাঁধলেন স্পর্শিয়া
ভালোবাসার দিনে ঘর বাঁধলেন স্পর্শিয়া
জন্মদিনে স্পর্শিয়ার মরণোত্তর দেহদান!
জন্মদিনে স্পর্শিয়ার মরণোত্তর দেহদান!
শেখ হাসিনাকে আবারও নির্বাচিত করার প্রত্যয় ‘শিল্পী সমাজের’
শেখ হাসিনাকে আবারও নির্বাচিত করার প্রত্যয় ‘শিল্পী সমাজের’
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা