X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

মহরতে স্মৃতিকাতর প্রযোজক অপু বিশ্বাস (ভিডিও)

বিনোদন রিপোর্ট
২৫ সেপ্টেম্বর ২০২২, ০০:৫১আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৩:৪২

সিনেমার মহরতে সাধারণত উৎসবের আমেজ থাকে। থাকে সিনেমা সংশ্লিষ্টদের পরিচিতি আর বাগাড়ম্বর। এসব ছিলো বটে, তবে সব ছাপিয়ে শনিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় প্রযোজক অপু বিশ্বাসের প্রথম ছবির মহরতে গুরুত্ব পেয়েছে মায়ের প্রতি স্মৃতিকাতরতা আর ইন্ডাস্ট্রির প্রতি খানিক অভিমান।

অপু মনে করেন, আজ তিনি যতটুকু উঠে দাঁড়িয়েছেন, তার পেছনে ছিলো মায়ের ভালোবাসা ও ভরসা। আরও ছিলো কিছু মানুষের অবহেলা। যারা বিশ্বাসই করেনি, অপু বিশ্বাস সিনেমাটা বোঝে!

অপু বিশ্বাস প্রযোজিত প্রথম চলচ্চিত্র ‘লাল শাড়ি’র সকল আনুষ্ঠানিকতা শেষে এবার শুটিং মাঠে নামছে। সেই লক্ষ্যে হয়ে গেল মহরত অনুষ্ঠান। এতে লাল শাড়ি পরে হাজির হয়ে অপু বিশ্বাস স্মৃতি হাতড়ে বলেন, ‘‘বছর দুই আগে আমাকে নিয়ে একটা কথা উঠলো, আমি নাকি সিনেমা বুঝি না! প্রযোজনা প্রতিষ্ঠান কিভাবে চালাতে হয় সেটা জানি না। অথচ তখন আমার সিনেমার সংখ্যা একশ ছাড়িয়েছে। যাইহোক, সেসব কথা আর মায়ের সাহসে আমি আজ এখানে। আমি মনে করি, যে কোনও সাকসেসফুল মানুষের পেছনে তার মায়ের অবদান থাকেই। আমার ক্ষেত্রেও তাই হয়েছে। মা সবসময় চাইতেন, প্রযোজক হিসেবে যেন আমার শুরুটা অনুদানের সিনেমা দিয়ে হয়। সেটাই হলো। অথচ মা আর আমার সঙ্গে নেই। আমার প্রযোজনা প্রতিষ্ঠান ‘অপু-জয় চলচ্চিত্র’ নামটিও মা দিয়েছেন। আমি জানি, তিনি না থেকেও আমার সঙ্গেই আছেন।’’  

শনিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকার বনানীতে একটি হোটেলে আয়োজিত এই মহরত অনুষ্ঠানে অপুর পাশে ছিলেন ‘লাল শাড়ি’তে অপুর নায়ক সাইমন সাদিক। অতিথি হিসেবে ছিলেন সোহানুর রহমান সোহান, সুব্রত, নিপুণ আক্তার, দিলরুবা দোয়েল, ইমন সাহা, শহীদুজ্জামান সেলিম, সুমিত সেনগুপ্ত, বিপ্লব সাহা, দীঘি প্রমুখ।

সরকারি অনুদানের এই সিনেমাটি পরিচালনা করছেন বন্ধন বিশ্বাস।

মহরতে লাল পাঞ্জাবি পরে হাজির ছিলেন নায়ক সাইমন সাদিক। তিনি বলেন, ‘আমাদের ঐতিহ্য-সংস্কৃতি নিয়ে এই ছবি। হারানো ঐতিহ্য তাঁত শিল্প এই সিনেমার প্রাণ। গ্রামীণ প্রেক্ষাপটের একটি অসাধারণ গল্প এটি। অপু বিশ্বাস ও বন্ধন বিশ্বাসের প্রতি আমি বিশ্বাস করেছি, আপনারাও বিশ্বাস করুন- আমরা একটা অসাধারণ ছবি উপহার দিতে যাচ্ছি। অপু বিশ্বাস

/কেআই/এমএম/
সম্পর্কিত
অপু-নিরবের মুখোমুখি দীঘি-নূর, সমানে সমান লড়াই!
এ সপ্তাহের ছবিঅপু-নিরবের মুখোমুখি দীঘি-নূর, সমানে সমান লড়াই!
বুবলীর সঙ্গে ঈদ, অপুকে নিয়ে ভালোবাসার উৎসবে নিরব
বুবলীর সঙ্গে ঈদ, অপুকে নিয়ে ভালোবাসার উৎসবে নিরব
সংরক্ষিত আসনে এমপি হতে নায়িকাদের ভিড়!
সংরক্ষিত আসনে এমপি হতে নায়িকাদের ভিড়!
নির্বাচনি মাঠে থেকেও অপুর লক্ষ্য সংরক্ষিত আসন!
নির্বাচনি মাঠে থেকেও অপুর লক্ষ্য সংরক্ষিত আসন!
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা