X
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩
২৪ মাঘ ১৪২৯

যৌনপল্লির গল্প নিয়ে পূর্ণদৈর্ঘ্য ‘রঙবাজার’

বিনোদন রিপোর্ট
২৮ নভেম্বর ২০২২, ১৪:০৭আপডেট : ২৮ নভেম্বর ২০২২, ১৭:৩৬

যৌনপল্লির জীবন এবং তাদের উচ্ছেদের এক অন্যরকম গল্প উঠে আসবে বড় পর্দায়। ছবিটি একরকম চোখের পলকে নির্মাণ করে ফেলেছেন রাশিদ পলাশ।

‘রঙবাজার’ নামের এই পূর্ণদৈর্ঘ্য ছবিটির চিত্রনাট্য ও সংলাপ করেছেন গোলাম রাব্বানী। আর এটি নির্মিত হয়েছে ‘পরাণ’-খ্যাত ব্যানার লাইভ টেকনোলজির ব্যানারে।  

চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শম্পা রেজা, মৌসুমী হামিদ, নাজনীন চুমকি, শাজাহান সম্রাট, জান্নাতুল ফেরদৌস পিয়া, তানজিকা আমিন, লুৎফুর রহমান জর্জ, বড়দা মিঠু, কনিকা, মাসুম রেজয়ান, কানিজসহ অনেকে।

তামজিদ অতুলের গল্প ভাবনা এবং ইয়াসির আরাফাতের সার্বিক তত্ত্বাবধানে রাজবাড়ির গোয়ালন্দে টানা শুটিং হয়েছে ছবিটির। বর্তমানে দৃশ্যগুলো রয়েছে সম্পাদনার টেবিলে। 

নির্মাতা রাশিদ পলাশ বলেন, ‘একটানা চুপচাপ ছবিটা শেষ করতে চেয়েছি। সেটা পেরেছি। আর একদিনের শুটিং করতে হবে আমাকে। সেটা ঢাকায় হবে। সম্পাদনা, সাউন্ড, মিউজিক দ্রুত শেষ করে ছবিটি মুক্তি দিতে চাই। ভিন্ন ধরনের একটা গল্প এবার বলার চেষ্টা করেছি আমি।’ 

চিত্রনাট্যকার গোলাম রাব্বানী বলেন, ‘পলাশ আর আমার চার নম্বর ছবি এটি। অন্য ছবিগুলো থেকে এটার গল্প একেবারেই আলাদা। সিনেমাটির গল্প যৌনকর্মীদের আবাসস্থল উচ্ছেদের। নব্বই দশকের শেষের দিকে দেশের আলোচিত একটি ঘটনার দূরবর্তী ছায়া অবলম্বনে এই সিনেমার গল্প তৈরি করেছি আমরা।’ 

শুটিংয়ে শিল্পী-কুশলীরা রাশিদ পলাশ ও গোলাম রাব্বানী জুটি এর আগে ‘প্রীতিলতা’, ‘ময়ূরাক্ষী’ এবং ‘ভাগিরথি’ নামে তিনটি সিনেমার কাজ শুরু করেছিলেন। এরমধ্যে ‘ময়ূরাক্ষী’ মুক্তির অপেক্ষায় আছে, ‘প্রীতিলতা’র কিছু অংশের শুটিং বাকি আছে আর ‘ভাগিরথি’র চিত্রনাট্যের কাজ শেষ, শুটিংয়ের ঘোষণা শিগগিরই দেবেন নির্মাতা।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
চিত্রনাট্য এক রেখে চরিত্র বদলালে দর্শক বিরক্ত হবেই: শাকিব প্রসঙ্গে মৌসুমী
মামানামা- আউট অব দ্য বক্স প্রেম অনেক সুন্দর, যদি ঠিকমতো করতে পারেন: মৌসুমী হামিদ
বিনোদন বিভাগের সর্বশেষ
ফের অপুকে বুবলীর কাউন্টার অ্যাটাক, নীরব শাকিব!
ফের অপুকে বুবলীর কাউন্টার অ্যাটাক, নীরব শাকিব!
বিয়েটা করেই ফেললেন সিদ্ধার্থ-কিয়ারা
বিয়েটা করেই ফেললেন সিদ্ধার্থ-কিয়ারা
ফারিয়ার প্রথম প্রেম এবং একদিনও সিঙ্গেল না থাকার গল্প
মামানামা: আউট অব দ্য বক্সফারিয়ার প্রথম প্রেম এবং একদিনও সিঙ্গেল না থাকার গল্প
শুটিং শেষ!
শুটিং শেষ!
গ্র্যামি আসরে প্রীতম-জেফার, হলো স্বপ্নপূরণ!
গ্র্যামি আসরে প্রীতম-জেফার, হলো স্বপ্নপূরণ!