X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

রকস্টার থেকে দর্জি, অতঃপর সারেং

বিনোদন রিপোর্ট
২১ জানুয়ারি ২০২৩, ১৪:৪৮আপডেট : ২১ জানুয়ারি ২০২৩, ১৪:৪৮

হোটেল ম্যানেজমেন্টের চাকরি ছেড়ে রূপালি সড়কে পা গলিয়েছেন আদর আজাদ। গেলো বছরের জুনে মুক্তি পায় তার প্রথম সিনেমা ‘তালাশ’। যেখানে তাকে এক রকস্টারের ভূমিকায় দেখা গিয়েছিলো। এরপর ‘যাও পাখি বলো তারে’ ছবিতে দর্জির চরিত্রে সাবলীল অভিনয়ে মুগ্ধতা ছড়ান। মাঝে অবশ্য ‘লাইভ’ নামের আরেকটি সিনেমায়ও উঁকি দিয়েছেন সম্ভাবনাময় এ তরুণ।

এবার আদর হলেন জাহাজের সারেং। আলতামাস নামের চরিত্রে তিনি বালু তোলা জাহাজের কাণ্ডারি। যার দিনভর নদীতেই কাটে। এমন ব্যতিক্রম চরিত্রের জন্য নিজেকেও বদলেছেন আদর আজাদ। লম্বা চুল-দাড়ি, পরনে রঙচঙে শার্ট আর লুঙ্গি, কাঁধে গামছা। আপাদমস্তক সারেং রূপেই দেখা দিয়েছেন এ অভিনেতা। যা দেখে চমকে উঠেছে তার অনুসারী-শুভাকাঙ্খীরা।

আদরের এই পরিবর্তন ‘এখানে নোঙর’ নামের একটি ওয়েব ফিল্মের জন্য। রাজিবুল ইসলামের রচনায় এটি নির্মাণ করছেন মেহেদী রনি। এতে আদরের বিপরীতে অভিনয় করছেন অর্চিতা স্পর্শিয়া। দুজনের জুটিবদ্ধ প্রথম কাজ এটি।

‘এখানে নোঙর’ ছবির দৃশ্যে স্পর্শিয়া ও আদর আজাদ অভিনেতা জানান, কাজের সূত্রে কাউখালীতে কয়েকবার জাহাজ নোঙর করতে হয় তাকে। সেই নোঙর থেকেই নতুন ঘটনা-গল্পের সূচনা। স্পর্শিয়ার সঙ্গে প্রেম, এরপর ট্র্যাজেডি। সিনেমাটি নিয়ে আদরের মন্তব্য, ‘গল্পটি দারুণ। গতানুগতিক নয়। আলতামাস বছরে চার বার তার বালুর জাহাজ কাউখালিতে নোঙর করে। এই নোঙর ঘিরেই এগিয়ে যায় গল্প। এটা মূলত রোম্যান্টিক ও ট্রাজেডি জনরার গল্প। এজন্য নিজের মধ্যে অনেক পরিবর্তন আনতে হয়েছে। শুটিংয়েও কঠোর পরিশ্রম করতে হচ্ছে। আশা করছি দারুণ একটি কাজ পেতে যাচ্ছেন দর্শক।’

স্পর্শিয়া বলেন, ‘ফিল্মটির গল্প এ সময়ের অন্যান্য সিনেমা থেকে অনেকটা আলাদা। চরিত্রেও আছে চেনাজানা মানুষের ছায়া। এর ঘটনাবহুল কাহিনি দর্শককে আমাদের চলমান জীবনধারা নিয়ে কিছুটা হলেও ভাবাবে বলে আমার বিশ্বাস।’

নির্মাতা মেহেদী রনি জানালেন, শিল্পীদের প্রত্যেকেই সর্বোচ্চ শ্রম দিচ্ছেন। বিশেষ করে আদর আজাদ; শীতের মধ্যেও চরিত্রের প্রয়োজনে নদীতে সাঁতার কাটা, বৃষ্টিতে ভেজা সব করতে হচ্ছে তাকে।

গত ১৫ জানুয়ারি থেকে ঢাকার আমিনবাজার ও মানিকগঞ্জ জেলার বিভিন্ন স্থানে ‘এখানে নোঙর’র শুটিং চলছে। রবিবার (২২ জানুয়ারি) পুরো টিম যাবে বরিশালে। সেখানেই হবে বাকি অংশের শুটিং।

আদর আজাদ ও অর্চিতা স্পর্শিয়া ছবিটির বিভিন্ন চরিত্রে আরও থাকছেন মামুনুর রশীদ, শহীদুজ্জামান সেলিম, ইন্তেখাব দিনার, শতাব্দী ওয়াদুদ, ইকবাল, হানিফ পালোয়ান প্রমুখ। নির্মাণ শেষে সিনেমাটি মুক্তি পাবে আরটিভি প্লাস অ্যাপে।

/কেআই/
সম্পর্কিত
ভালোবাসার দিনে ঘর বাঁধলেন স্পর্শিয়া
ভালোবাসার দিনে ঘর বাঁধলেন স্পর্শিয়া
শাকিবের মুখোমুখি আদর!
শাকিবের মুখোমুখি আদর!
জন্মদিনে স্পর্শিয়ার মরণোত্তর দেহদান!
জন্মদিনে স্পর্শিয়ার মরণোত্তর দেহদান!
২৪ প্রেক্ষাগৃহে তাদের ‘যন্ত্রণা’
এ সপ্তাহের ছবি২৪ প্রেক্ষাগৃহে তাদের ‘যন্ত্রণা’
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!