X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

ভালোবাসা দিবসে তাদের সম্মিলিত চমক...

বিনোদন রিপোর্ট
১১ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৩৩আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৪০

এবারের ভালোবাসা দিবসটি একটু অন্যরকম। সিনেমা আর নাটকের রকমারি আয়োজন থাকলেও সংগীতাঙ্গন কেমন যেন নীরবতা পালন করছে। তবে সেই নীরবতা ভেঙে দারুণ এক ঘোষণা দিলেন বাপ্পা মজুমদার।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) ঘটা করে নিজের ভেরিফায়েড ফেসবুকে জানালেন বিশেষ একটি গান উপহারের কথা। সেটি হলো জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকবি জুলফিকার রাসেলের কথায় বাপ্পা মজুমদার ফিচারিং টিনা রাসেলের গান ‘কিছু নেই যার’।

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে পহেলা ফাল্গুন (১৩ ফেব্রুয়ারি) গানটি প্রকাশ হবে বাপ্পা মজুমদারের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেইজে। ধরে নেওয়া যায়, এই ভালোবাসা দিবসে এটাই সংগীতাঙ্গনের অন্যতম উপহার হয়ে আসছে শ্রোতাদের কাছে।
 
বলা প্রয়োজন, সংগীতাঙ্গনের অন্যতম সফল-প্রশংসিত জুটি বাপ্পা মজুমদার ও জুলফিকার রাসেল। গত ১২ বছর ধরে এই জুটি একসঙ্গে কোনও গান বাঁধেননি। তাদের শেষ গান হয়েছিল ২০১০ সালে। টানা এক যুগ পর দু’জনে আবারও এক হলেন নতুন সৃষ্টির সন্ধানে। সেই পুনর্মিলনের অন্যতম সাক্ষী হিসেবে বাপ্পা-জুলফি জুটি বেছে নিলেন এই প্রজন্মের অন্যতম কণ্ঠশিল্পী টিনা রাসেলকে। সৃষ্টি করলেন ‘কিছু নেই যার’। 

গানটির প্রথম লাইন এমন- কিছু নেই যার তুমি ছাড়া...। এটি তৈরি হলো বাপ্পা মজুমদারের নিজস্ব প্রজেক্ট বিউটিফুল ভয়েসেস সিজন ওয়ান-এর আওতায়। যেখানে আরও গান করেছেন ৮ জন নারী শিল্পী। এরমধ্যে আছেন আঁখি আলমগীর, কণা, আলিফ, রমা, এলিটা, জয়িতা, কোনাল ও তাসফি। 

জুলফিকার রাসেলের কথায় টিনা রাসেলের জন্য তৈরি গানটি প্রসঙ্গে বাপ্পা মজুমদার বলেন, ‌‌‘আবার আমি আর রাসেল একসঙ্গে গান করলাম! এটা ভালো লাগার বিষয়। ওর লেখা প্রসঙ্গে তো নতুন করে বলার কিছু নেই, বরাবরই রাসেল আমার অন্যতম পছন্দের গীতিকবি। তবে নতুন করে মুগ্ধ হয়েছি টিনার কণ্ঠে। খুবই মিষ্টি, গান শেখা কণ্ঠ। ফলে সংগীত পরিচালক হিসেবে আমাদের প্রথম কাজের অভিজ্ঞতা দারুণ।’ 

বাপ্পা মজুমদারের স্টুডিওতে টিনা রাসেল অনেক দিন বছর পর আবার একসঙ্গে গান করা প্রসঙ্গে গীতিকবি জুলফিকার রাসেল বলেন, ‘বাপ্পা ভাই আমার পছন্দের সেরা সুরকারদের একজন। একসঙ্গে আমরা প্রচুর কাজ করেছি। প্রায় এক যুগ পর যখন টিনার গানের সূত্র ধরে আবারও যুক্ত হলাম, পুরনো হাজার স্মৃতি মনে পড়লো। স্মৃতিকাতর হলাম। আবার শুরু হলো আমাদের কাজ। আশা করছি সামনে বাপ্পা-জুলফি জুটির বেশ কিছু গান ও প্রজেক্ট উপহার পাবেন শ্রোতারা।’

এদিকে বাপ্পা-জুলফি জুটির গান করে দারুণ উচ্ছ্বসিত টিনা রাসেল। তিনি বলেন, ‘তাদের কথা-সুর-কণ্ঠের বরাবরই মুগ্ধ শ্রোতা আমি। তাদের গান শুনতাম আর ভাবতাম, আমিও যদি এই জুটির সঙ্গে একটা গান করতে পারতাম! সেই স্বপ্ন এবার পূরণ হলো! আরও ভালো লাগছে এই ভেবে, এক যুগ পর বাপ্পা-জুলফিকার জুটি আবারও গান করলেন, যে গানে কণ্ঠ দেওয়ার সৌভাগ্য হলো আমার। নিজেকে খুব ভাগ্যবান মনে করছি। আশা করছি শ্রোতারা মুগ্ধ হবে গানটি শুনে।’

টিনা রাসেলকে মডেল বানিয়ে ‘কিছু নেই যার’ গানটির ভিডিও নির্মাণ করেছেন বাপ্পা মজুমদার নিজেই। টিনা রাসেল

/এমএম/
সম্পর্কিত
ঢাকার গীতিকবিতায় ফের বলিউডের অন্বেষা
ঢাকার গীতিকবিতায় ফের বলিউডের অন্বেষা
কৃষিবিদে আজ বাপ্পার দিন
কৃষিবিদে আজ বাপ্পার দিন
‘পদ্মশ্রী’ প্রাপ্তিতে সংগীত ঐক্যর পক্ষ থেকে রেজওয়ানা চৌধুরী বন্যাকে ফুলেল শুভেচ্ছা
‘পদ্মশ্রী’ প্রাপ্তিতে সংগীত ঐক্যর পক্ষ থেকে রেজওয়ানা চৌধুরী বন্যাকে ফুলেল শুভেচ্ছা
বায়ান্ন বছরের তরুণ, উপহারে একক কনসার্ট
শুভ জন্মদিনবায়ান্ন বছরের তরুণ, উপহারে একক কনসার্ট
বিনোদন বিভাগের সর্বশেষ
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না