X
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪
১০ ফাল্গুন ১৪৩০

পোস্টারে প্রযোজক-নায়িকাকে প্রাধান্য, অতঃপর...

বিনোদন রিপোর্ট
২৫ জুন ২০২৩, ১৫:১৩আপডেট : ২৫ জুন ২০২৩, ১৭:৫০

নায়িকা থেকে প্রযোজক হয়েছেন অপু বিশ্বাস। সরকারি অনুদান নিয়ে বানিয়েছেন প্রথম সিনেমা ‘লাল শাড়ি’। পরিচালনা করেছেন বন্ধন বিশ্বাস। সপ্তাহ খানেক আগেই ঘোষণা দেওয়া হয়, ছবিটি ঈদুল আজহায় মুক্তি পাবে।

সেই লক্ষে শুরু হয় প্রচারণা। গত ১৯ জুন প্রকাশ করা হয় ছবিটির টাইটেল গান। যেখানে অপু বিশ্বাসের সঙ্গে নায়ক হিসেবে রোমান্স করেছেন সাইমন সাদিক। এরপর গত ২২ জুন সংবাদ সম্মেলনে হাজির হন ‘লাল শাড়ি’র সদস্যরা। সেখানে ছবির প্রথম পোস্টারও উন্মুক্ত করা হয়।

এই পোস্টার নিয়েই দেখা দেয় বিপত্তি। পোস্টারের সিংহভাগজুড়ে অপু বিশ্বাসের উপস্থিতি। আর নায়ক সাইমন সাদিক এক কোণে পড়ে আছেন, আবছা আলোয়। ছবির আরেক অভিনেতা সুমিত সেনগুপ্তকে অবশ্য আলোকিত রূপেই দেখানো হয়েছে।

সহজ বাক্যে, পোস্টারটি পছন্দ হয়নি সাইমন এবং তার ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের। যেটার নজির মিলল নায়কের সোশ্যাল হ্যান্ডেলে। অকপটেই বলে ফেললেন, ‘সিনেমার পোস্টার ডিজাইন কী হবে, না হবে, সেটা প্রযোজক এবং পরিচালক ঠিক করেন। আমরা গল্পের চরিত্র অনুযায়ী, গেটআপ নেওয়ার চেষ্টা করি। যখন তা মুল্যায়ন পায় না, সেটা স্বাভাবিকভাবে খারাপ লাগার বিষয়। আমাকে সারা দিন যারা ফোন দিয়ে এবং ইনবক্সে তা প্রকাশ করেছেন, তাদের কাছে আমি দুঃখিত। চুক্তিপত্রে তো পোস্টার নিয়ে কিছু লেখা ছিলো না!’

‘লাল শাড়ি’র প্রথম পোস্টার শুধু ফেসবুক পেজে নয়, সংবাদ সম্মেলনেও বিষয়টি নিয়ে মন্তব্য করেছেন সাইমন। বলেছেন, ‘অপু বিশ্বাস প্রযোজক তো, তাই নিজের ছবিটা বড় করে দিয়েছে। আমারটা একটু ছোট। আমি কমপ্লেইন জানিয়েছি পরিচালকের কাছে যে, কোনও ছবির পোস্টারে আমাকে এতো ছোট করে দেখা যায়নি। যাইহোক, মাফ করে দিয়েছি। একটা পোস্টারে এটা হতেই পারে।’

তখন অবশ্য হাসি মুখে মজার ছলেই কথাগুলো বলেছেন সাইমন। তবে মনের ভেতরে যে আক্ষেপ ছিল, তা ফুটে ওঠে ফেসবুকে দেওয়া স্ট্যাটাসে। এমনকি সেই পোস্টার নিজের সোশ্যাল হ্যান্ডেলে শেয়ারও করেননি তিনি।

নায়কের এই অসন্তোষ আমলে নিয়েছেন প্রযোজক অপু। তাই শনিবার (২৪ জুন) রাতে ‘লাল শাড়ি’র নতুন একটি পোস্টার প্রকাশ করা হয়। যেখানে নায়ক-নায়িকাকে সমান গুরুত্ব দেওয়া হয়েছে। এমনকি ছবির অন্যান্য শিল্পীরাও জায়গা করে নিয়েছেন পোস্টারে। এবার তৃপ্ত মনে পোস্টারটি নিজের ফেসবুক দেয়ালে ঝুলিয়েছেন সাইমন।

নতুন করে ‘লাল শাড়ি’র এই পোস্টার প্রকাশ করা হয়েছে উল্লেখ্য, ২০২১-২২ অর্থবছরে ‘লাল শাড়ি’র জন্য ৬৫ লাখ টাকা অনুদান পেয়েছেন অপু বিশ্বাস। ছবিটি তিনি প্রযোজনা করেছেন ‘অপু-জয় চলচ্চিত্র’র ব্যানারে। এই ছবির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন দিলরুবা দোয়েল, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, সুব্রত প্রমুখ।

/কেআই/
সম্পর্কিত
অপু-নিরবের মুখোমুখি দীঘি-নূর, সমানে সমান লড়াই!
এ সপ্তাহের ছবিঅপু-নিরবের মুখোমুখি দীঘি-নূর, সমানে সমান লড়াই!
বুবলীর সঙ্গে ঈদ, অপুকে নিয়ে ভালোবাসার উৎসবে নিরব
বুবলীর সঙ্গে ঈদ, অপুকে নিয়ে ভালোবাসার উৎসবে নিরব
সংরক্ষিত আসনে এমপি হতে নায়িকাদের ভিড়!
সংরক্ষিত আসনে এমপি হতে নায়িকাদের ভিড়!
নির্বাচনি মাঠে থেকেও অপুর লক্ষ্য সংরক্ষিত আসন!
নির্বাচনি মাঠে থেকেও অপুর লক্ষ্য সংরক্ষিত আসন!
বিনোদন বিভাগের সর্বশেষ
মাতৃভাষা জানেন না জাহ্নবী!
মাতৃভাষা জানেন না জাহ্নবী!
ফের ক্যানসার, সিঙ্গাপুরে চিকিৎসাধীন সাবিনা ইয়াসমিন
ফের ক্যানসার, সিঙ্গাপুরে চিকিৎসাধীন সাবিনা ইয়াসমিন
একটি অদ্ভুত ছবি এবং মিক্সড অ্যালবাম সৃষ্টির ইতিহাস
একটি অদ্ভুত ছবি এবং মিক্সড অ্যালবাম সৃষ্টির ইতিহাস
‘আমরা ঢাকার লোকজনও এতো লম্বা আয়োজনের কথা ভাবতে পারি না’
যশোরে শুরু হলো ১৭ দিনব্যাপী নাট্যোৎসব‘আমরা ঢাকার লোকজনও এতো লম্বা আয়োজনের কথা ভাবতে পারি না’
কৃষিবিদে আজ বাপ্পার দিন
কৃষিবিদে আজ বাপ্পার দিন