X
শুক্রবার, ২৪ মে ২০২৪
১০ জ্যৈষ্ঠ ১৪৩১

মৃণাল সেন রূপে কবে প্রেক্ষাগৃহে আসছেন চঞ্চল?

বিনোদন রিপোর্ট
১২ মার্চ ২০২৪, ১৩:১৩আপডেট : ১২ মার্চ ২০২৪, ১৪:৪৮

কম-বেশি সকলের জানা খবর, উপমহাদেশের কিংবদন্তি চলচ্চিত্রকার মৃণাল সেনের বায়োপিকে অভিনয় করেছেন ঢাকার অভিনেতা চঞ্চল চৌধুরী। ‘পদাতিক’ নামের এই ছবি বানিয়েছেন টলিউডের প্রথম সারির নির্মাতা সৃজিত মুখার্জি। ২০২২ সালে ছবিটির ঘোষণা দেওয়া হয়েছিল। এরপর প্রস্তুতি নিয়ে শুটিংও হয়েছে যথাসময়ে।

গেলো বছর একাধিক উৎসবে অংশ নিয়েছিল ‘পদাতিক’। নভেম্বরে লন্ডন ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালের পর্দায় প্রথমবার দেখানো হয় ছবিটি। সেখানে মৃণালরূপী চঞ্চলকে দেখে চমকে গেছেন দর্শক-সমালোচকরা।

কিন্তু আকাঙ্ক্ষিত এই ছবি প্রেক্ষাগৃহে আসবে কবে? নির্মাতা সৃজিতের একের পর এক ছবি মুক্তি পাচ্ছে বটে, পাওয়া যাচ্ছে না ‘পদাতিক’র খবর। গত অক্টোবরে ‘দশম অবতার’ মুক্তি দিয়েছেন সৃজিত। বসন্ত উপলক্ষে আগামী ২২ মার্চ মুক্তি পাচ্ছে তার আরও এক ছবি ‘অতি উত্তম’। কিন্তু চঞ্চলকে নিয়ে কবে হাজির হবেন?

ক’দিন আগেই শোনা গিয়েছিল, আগামী মে মাসে পর্দায় আসবে ‘পদাতিক’। কারণ ১৪ মে মৃণাল সেনের জন্মদিন। আর এই বিশেষ দিন উপলক্ষেই মুক্তি পাবে ছবিটি। তবে নির্মাতা সৃজিত মুখার্জির কাছ থেকে পাওয়া গেলো আরেকটু এগিয়ে আসার আভাস। ফিল্ম কমপ্যানিয়ন লোকালকে দেওয়া এক সাক্ষাৎকারে সৃজিত জানান, এপ্রিলে প্রেক্ষাগৃহে আসছে ছবিটি।

চঞ্চল ও সৃজিত সাম্প্রতিক ব্যস্ততা প্রসঙ্গে সৃজিত বলেন, “প্রচণ্ড ব্যস্ত আমি। এর কারণ আমি নই, প্রচুর কাজ করছি। ঘটনাচক্রে অনেকগুলো ছবি জমা হয়ে যায়। ‘অতি উত্তম’ ২০২২ সালের পূজায় মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু এখন এই মার্চে মুক্তি পাচ্ছে। আবার ‘পদাতিক’র কাজ গত বছরই শেষ হয়ে গেছে, এরপর থেকে উৎসবে ঘুরছে। এটা এপ্রিলে রিলিজ হচ্ছে। পরপর ছবি মুক্তির ব্যাপারটা আসলে কাকতালীয়। এর পেছনে তেমন কোনও প্ল্যান নেই।”

যদিও নির্দিষ্ট তারিখ উন্মোচন করেননি নির্মাতা, তবে ধারণা করা হচ্ছে ঈদ উৎসব পেরিয়ে এপ্রিলের শেষ নাগাদ ‘পদাতিক’ বড় পর্দায় আসতে পারে।

এদিকে অভিনেতা চঞ্চল চৌধুরী মঙ্গলবার (১২ মার্চ) ‘পদাতিক’-এ তার চরিত্র রূপের একটি ছবি পোস্ট করে বলেছেন, “খুব তাড়াতাড়িই সৃজিত মুখার্জির ‘পদাতিক’ আমরা বড় পর্দায় দেখতে পাবো।”  

উৎসবের পর্দায় ‘পদাতিক’ এই ছবিতে মৃণাল সেনের স্ত্রী গীতা সেনের ভূমিকায় আছেন টলিউডের মনামী ঘোষ। এছাড়া সত্যজিৎ রায়ের চরিত্রে অভিনয় করেছেন জীতু কমল। তবে ডাবিংয়ে জীতুর কণ্ঠ নয়, বরং আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই) দিয়ে খোদ সত্যজিতের কণ্ঠেই সংলাপ যুক্ত করা হয়েছে। ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে ফ্রেন্ডস কমিউনিকেশন ও বিগ স্ক্রিন প্রোডাকশন।

/কেআই/
সম্পর্কিত
মনামী: সবচেয়ে সহজ মানুষ চঞ্চলদা
মনামী: সবচেয়ে সহজ মানুষ চঞ্চলদা
‘পদাতিক’ ঝলক: মৃত্যুতে শুরু, ‘কাট’ দিয়ে শেষ (ভিডিও)
‘পদাতিক’ ঝলক: মৃত্যুতে শুরু, ‘কাট’ দিয়ে শেষ (ভিডিও)
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
বিনোদন বিভাগের সর্বশেষ
২৪-এ হচ্ছে না বনি-কৌশানির বিয়ে
২৪-এ হচ্ছে না বনি-কৌশানির বিয়ে
আমি পুরোপুরি সিঙ্গেল: শ্রুতি হাসান
আমি পুরোপুরি সিঙ্গেল: শ্রুতি হাসান
ইতিহাসের পাতায় পায়েল কাপাডিয়া
কান উৎসব ২০২৪ইতিহাসের পাতায় পায়েল কাপাডিয়া
ফারিণের অভিষেক, নিরব-স্পর্শিয়ার অভিমান!
এ সপ্তাহের ছবিফারিণের অভিষেক, নিরব-স্পর্শিয়ার অভিমান!
শিক্ষার্থী নির্মাতাদের বিভাগে ভারতীয় তরুণ-তরুণীর জয়
কান উৎসব ২০২৪শিক্ষার্থী নির্মাতাদের বিভাগে ভারতীয় তরুণ-তরুণীর জয়