X
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
১৬ বৈশাখ ১৪৩১
এ সপ্তাহের ছবি

১১ ছবিতে ঈদ: হল সংখ্যায় শাকিবের দাপট, অন্যরা যা পেলো

বিনোদন রিপোর্ট
১১ এপ্রিল ২০২৪, ০০:০৯আপডেট : ১১ এপ্রিল ২০২৪, ১০:৩১

আলোচনা, সমালোচনার লম্বা অধ্যায় পেরিয়ে অবশেষে ঈদের ছবি চূড়ান্ত। আজ বৃহস্পতিবার (১১ এপ্রিল) দেশজুড়ে উদযাপিত হবে ঈদুল ফিতর। আর এই দিনে একটি-দুটি নয়, বরং ১১টি ছবি মুক্তি পাচ্ছে। যদিও শোনা গিয়েছিল ১৩টি ছবির নাম। তবে শেষ মুহূর্তে এসে ‘পটু’ ও ‘ডেডবডি’ নামের দুটি ছবির মুক্তি স্থগিত করা হয়েছে।

ঢাকাই সিনেমার ঈদ মানে শাকিব খানের সিনেমা। এটা মোটামুটি প্রতিষ্ঠিত। ফলে ঈদের বাজারে তার ছবির দাপট থাকে সবচেয়ে বেশি। ব্যতিক্রম ঘটেনি এবারও। ‘রাজকুমার’ সিনেমা দিয়ে সর্বোচ্চ ১২৬টি প্রেক্ষাগৃহ দখলে নিয়েছেন ঢাকাই নবাব। অন্য ছবিগুলো এর ধারেকাছেও নেই।

প্রেক্ষাগৃহের তালিকা শেয়ার করে শাকিব খান তার ভক্ত-দর্শকের উদ্দেশে বললেন, “সবসময় চেষ্টা করে যাই আপনারা যেন পরিবার, পরিজন, প্রিয়জন, বন্ধুবান্ধব, আত্মীয়স্বজন সবাইকে একসঙ্গে নিয়ে ঈদের সিনেমা উপভোগ করতে পারেন। পাশাপাশি চেষ্টা থাকে, আমি যেন কাজের মধ্য দিয়ে আমার দেশকে ও বাংলা সিনেমাকে বিশ্বের কাছে সম্মানিত করতে পারি। আপনাদের অসীম ভালোবাসায় বাংলাদেশে এবং বিশ্বব্যাপী (এই ঈদ মৌসুমেই) সগৌরবে চলবে ‘রাজকুমার’। আপনাদের ভালোবাসা ও দোয়া সঙ্গে নিয়ে এগিয়ে যাবো বহুদূর।”

‘রাজকুমার’র হল তালিকা শোনা গিয়েছিল, ঈদের দিন থেকে যুক্তরাষ্ট্র, কানাডা ও দুবাইয়ের প্রেক্ষাগৃহেও চলবে ‘রাজকুমার’। তবে এখনও পর্যন্ত সে বিষয়ে কোনও স্পষ্ট খবর পাওয়া যায়নি।

ঈদের ছবি হিসেবে দ্বিতীয় সর্বোচ্চ হল পেয়েছে মোহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘ওমর’। শরিফুল রাজ অভিনীত ছবিটি ২১টি প্রেক্ষাগৃহে দেখা যাবে।

‘ওমর’র হল তালিকা মিশুক মনি নির্মিত ‘দেয়ালের দেশ’ ছবিটি ঘিরে দর্শকমনে রয়েছে দারুণ আগ্রহ। দেশজুড়ে এটি ১৩টি প্রেক্ষাগৃহে চলবে। এর মধ্যে স্টার সিনেপ্লেক্সে অন্য সব ছবির চেয়ে বেশি শো পেয়েছে এটি। তাদের সাতটি শাখায় প্রতি দিন এই ছবির ১৭টি প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

‘দেয়ালের দেশ’ দেখা যাবে এসব প্রেক্ষাগৃহে ঐতিহ্যবাহী ময়মনসিংহ গীতিকা অবলম্বনে নির্মিত সিনেমা ‘কাজলরেখা’। বানিয়েছেন গিয়াস উদ্দিন সেলিম। এই ছবিটি দেখা যাবে ১০টি প্রেক্ষাগৃহে। এর কেন্দ্রীয় চরিত্রে আছেন শরিফুল রাজ, মন্দিরা চক্রবর্তী, মিথিলা প্রমুখ।

‘কাজলরেখা’র হল তালিকা তরুণ নায়ক আদর আজাদ আসছেন ‘লিপস্টিক’ সিনেমা নিয়ে। যেখানে তার সঙ্গে আছেন পূজা চেরী। কামরুজ্জামান রোমান পরিচালিত এই ছবি পেয়েছে সাতটি প্রেক্ষাগৃহ।

‘লিপস্টিক’র হললিস্ট এছাড়া চিত্রনায়ক জায়েদ খানও সামিল হয়েছেন এবারের ঈদ উৎসবে। তার অভিনীত ‘সোনার চর’ ছবিটি চলবে সাতটি প্রেক্ষাগৃহে। জাহিদ হোসেন পরিচালিত এই ছবিতে আরও আছেন ওমর সানী, মৌসুমী, স্নিগ্ধা প্রমুখ।

ভৌতিক গল্পের সিনেমা ‘মোনা: জ্বীন ২’ পেয়েছে ছয়টি হল। জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত এই ছবি পরিচালনা করেছেন কামরুজ্জামান রোমান। অভিনয়ে আছেন সাজ্জাদ হোসেন, সুপ্রভাত, আহমেদ রুবেল, আরিয়ানা জামান, তারিক আনাম খান প্রমুখ।

‘মোনা: জ্বীন ২’র পোস্টার এর বাইরে ফুয়াদ চৌধুরী পরিচালিত ‘মেঘনা কন্যা’ (৫টি), জসিম উদ্দিন জাকির নির্মিত ‘মায়া: দ্য লাভ’ (৯টি), কাজী হায়াতের ‘গ্রিন কার্ড’ (৫টি) ও ছটকু আহমেদ পরিচালিত সিনেমা ‘আহারে জীবন’ (৫টি) মুক্তি পাচ্ছে।

উল্লেখ্য, দেশে বছরজুড়ে ৬০টির মতো প্রেক্ষাগৃহ চালু থাকে। এবারের ঈদ উৎসবে আরও প্রায় ১২০টি বন্ধ থাকা হলের দরজা খুলেছে। ফলে প্রায় পৌনে দুইশ প্রেক্ষাগৃহে আবর্তিত হবে ঢালিউডের ঈদ বাজার। কোন ছবিতে দর্শক মুগ্ধতা খুঁজে পাবে, আর কোনটি পাবে ব্যবসায়িক সাফল্য, সেসব জানা যাবে সপ্তাহান্তে।

/কেআই/
সম্পর্কিত
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
ফিতরা-জাকাতের নামেও প্রতারণা
ফিতরা-জাকাতের নামেও প্রতারণা
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
বিনোদন বিভাগের সর্বশেষ
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
ইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
প্রয়াণ দিনে স্মরণইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!