X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

ফ্রান্সে একদিনে করোনা শনাক্তের রেকর্ড

আপডেট : ১২ জানুয়ারি ২০২২, ০৪:৩৯

ফ্রান্সে একদিনে করোনাভাইরাসে শনাক্ত হলেন রেকর্ডসংখ্যক মানুষ। ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৬৮ হাজার ১৪৯ জন। করোনায় দৈনিক সংক্রমণের হার নিয়ে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সতর্কবার্তার মধ্যেই রেকর্ড শনাক্তের খবর এলো। বুধবার (১২ জানুয়ারি) এক প্রতিবেদনে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

খবরে বলা হয়েছে, ইউরোপের এই দেশটিতে সংক্রমণের পরিস্থিতি ক্রমেই খারাপের দিকে যাচ্ছে। গত বুধবার ফ্রান্সে করোনা শনাক্তের রেকর্ড ছিল ৩ লাখ ৩২ হাজার ২৫২ জন। ৭ দিনেই অতীতের রেকর্ড ভেঙে দিলো নতুন শনাক্ত।

পরিস্থিতি মোকাবিলায় ফ্রান্স সরকার বেশি কিছু পদক্ষেপ নিয়েছে। মধ্য জানুয়ারি থেকে টিকা না নেওয়াদের ওপর কঠোর বিধিনিষেধ আরোপ করতে চায় ফরাসি সরকার। শেষ পর্যন্ত সরকারের পরিকল্পনা যদি বাস্তবায়ন হয় তবে, যারা টিকা নেননি তারা রেস্তোরাঁ, সাংস্কৃতিক কার্যক্রম এবং দূর পাল্লার পরিবহনে চলাচলের সুযোগ পাবেন না। যদিও সরকারের এই পরিকল্পনার বিরুদ্ধে বিক্ষোভ করেন সাধারণ মানুষ।

এমন পরিস্থিতি এড়াতে নাগরিকদের দ্রুত করোনার প্রতিষেধক টিকা নেওয়ার তাগিদ দিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত ফ্রান্সে মারা গেছেন ১ লাখ ২৬ হাজারের বেশি মানুষ।

 

/এলকে/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
হাজী সেলিমের আত্মসমর্পণের আবেদন, শুনানি দুপুরে
হাজী সেলিমের আত্মসমর্পণের আবেদন, শুনানি দুপুরে
চট্টগ্রামে আগুনে পুড়লো পোল্ট্রি ফিডের গুদাম
চট্টগ্রামে আগুনে পুড়লো পোল্ট্রি ফিডের গুদাম
কানাডার দুই প্রদেশে ঝড়ের তাণ্ডব, নিহত ৪
কানাডার দুই প্রদেশে ঝড়ের তাণ্ডব, নিহত ৪
টিভিতে আজ
টিভিতে আজ
এ বিভাগের সর্বাধিক পঠিত