ইসরায়েলের বিরুদ্ধে ফিলিস্তিনি কর্মকর্তাকে বিষ প্রয়োগে হত্যা চেষ্টার অভিযোগ

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৯:৩৯, জুলাই ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৩৯, জুলাই ১১, ২০১৯

লেবাননের শাসকদল হেজবুল্লাহ সমর্থিত এক দৈনিকের প্রতিবেদনে অভিযোগ করা হয়েছে, হামাস শাসিত গাজা উপত্যকার এক ঊর্ধ্বতন কর্মকর্তাকে বিষ প্রয়োগে হত্যার চেষ্টা করেছে ইসরায়েল। বুধবার নিরাপত্তা সূত্রের উদ্ধৃতি দিয়ে দৈনিক আল-আকবরের খবরে বলা হয়েছে, গত মাসে ইসরায়েলের এই অপচেষ্টা রুখে দেয় হামাস। তবে ওই কর্মকর্তার নাম ও পরিচয় প্রকাশ করা হয়নি।

নিরাপত্তা সূত্রের উদ্ধৃতি দিয় প্রতিবেদনে জানানো হয়েছে, গাজা ঊর্ধ্বতন প্রতিরোধ যোদ্ধাকে হত্যার চেষ্টায় এক ‘বিশ্বাসঘাতক’ জড়িত ছিল। তাকে আটক করেছে হামাস। ওই সূত্রের দাবি, ইসরায়েলের এই অপচেষ্টা সফল হলে তা হতো ফিলিস্তিনি প্রতিরোধের ওপর বড় আঘাত।

আল-আকবরের খবরে বলা হয়, ২০১৮ সালের নভেম্বরে  গাজা উপত্যকার দক্ষিণে খান ইউনিস-এ ইসরায়েলি সেনাবাহিনীর কমান্ডো অভিযানের পর হামাসের নেওয়া কড়া পদক্ষেপের কারণেই বিষ প্রয়োগে হত্যার চেষ্টা নস্যাৎ করা সম্ভব হয়েছে।

নভেম্বরে ওই অভিযানে একজন লেফটেন্যান্ট কমান্ডার নিহত ও অপর এক কর্মকর্তা মারাত্মক আহত হন। সে সময় ইজাদিন আল কাশেম বিগ্রেডের আরও ছয় সদস্য নিহত হয়।

লেবাননের সংবাদপত্রটি দাবি করেছে, আরেক সেনা কমান্ডারকেও লক্ষ্যবস্তু বানিয়েছিল ইসরায়েল। ওই কমান্ডার এক বিশ্বাসঘাতকের কাছ থেকে একটি ফাঁদ সম্বলিত প্যাকেট ‘উপহার’ পায়। হামাস ওই প্যাকেটে থাকা বিস্ফোরক শনাক্ত করে তা নিস্ক্রিয় করে বলে ওই খবরে জানানো হয়েছে। এই ঘটনায় জড়িত সন্দেহে বেশ কয়েকজন ফিলিস্তিনিকে আটক করা হয়েছে।

/জেজে/বিএ/

লাইভ

টপ