যুক্তরাজ্যে ট্রাকে মরদেহ পাওয়ার ঘটনায় তদন্ত শুরু

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১২:১৯, অক্টোবর ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:২১, অক্টোবর ২৪, ২০১৯

যুক্তরাজ্যে এক ট্রাকে ৩৯টি মরদেহ পাওয়ার ঘটনায় তদন্ত শুরু করেছে দেশটির পুলিশ। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ওই ট্রাকচালককে। জানার চেষ্টা করা হচ্ছে নিহতদের পরিচয়ও। তবে পুলিশের দাবি, পরিচয় জানতে একটু সময় লাগবে তাদে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়। 

বুধবার যুক্তরাজ্যের এসেক্সে একটি ট্রাক কন্টেইনার থেকে ৩৯টি মরদেহ উদ্ধার করে পুলিশ। মৃতদের মধ্যে ৩৮ জন প্রাপ্তবয়স্ক এবং একটি কিশোর ছিল। এ ঘটনায় উত্তর আয়ারল্যান্ড থেকে সন্দেহভাজন হত্যাকারী হিসেবে ২৫ বছরের এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ।

জানা যায়,ট্রাক কন্টেনারটি বেলজিয়াম থেকে এসেছিলো। ওয়াটারগ্লেড ইন্ডাস্ট্রিয়াল পার্কে আসার ঘণ্টাখানেক পরেই অ্যাম্বুলেন্সকর্মীরা ওই মরদেহ উদ্ধার করেন।  

এসেক্স পুলিশের উপপ্রধান কনস্টেবল পিপা মিলস বলেন, তারা গাড়িটি একটি নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছেন। সেখানে তাদের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। তিনি বলেন, পরিচয় খুঁজে বের করাই এই মুহূর্তে সবচেয়ে গুরুত্ব দিচ্ছেন তারা। তবে এতে একটু সময় লাগবে।

প্রধান সুপারইনটেন্ডেন্ট অ্যান্ড্রু মারিনার বলেন, ১৯ অক্টোবর ট্রাকটি যুক্তরাজ্যের ওয়েলসের হলিহেড এলাকায় প্রবেশ করে। ধারণা করা হচ্ছে, ট্রাকটি বুলগেরিয়া থেকে যুক্তরাজ্যে প্রবেশ করেছে। 

পুলিশ তদন্তের স্বার্থে প্রত্যক্ষদর্শীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছে। 

/এমএইচ/

লাইভ

টপ