রাজার সঙ্গে সাক্ষাতের পর হাসলেন মাহাথির

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৯:৪৮, ফেব্রুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৪৪, ফেব্রুয়ারি ২৪, ২০২০

মালয়েশিয়ার রাজা ইয়াং দি-পারতুয়ান আগং আল সুলতান আব্দুল্লাহ রিয়াতুদ্দীন আল মুস্তাফা বিল্লাহর কাছে পদত্যাগের বিষয়ে সাক্ষাতের সময় একজন শ্রোতার ভূমিকায় ছিলেন মাহাথির মোহাম্মদ। তবে রাজার রাষ্ট্রীয় বাসভবন ইস্তানা নেগারা ত্যাগের সময় দেশটির সংবাদমাধ্যমে প্রকাশিত চিত্রে মাহাথিরকে হাসতে দেখা গেছে।

সোমবার দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় জানায়, সোমবার স্থানীয় সময় দুপুর ১টার দিকে এই পদত্যাগপত্র পাঠানো হয়। এ বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। দেশটির সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, কর্মকর্তারা নিশ্চিত করেছেন মাহাথির মোহাম্মদ সাড়ে চারটার দিকে ইস্তানা নেগারাতে রাজার সঙ্গে এসব বিষয়ে আলোচনা করবেন। এর আগে সোমবার রাজার সঙ্গে বৈঠক করেছেন ক্ষমতাসীন জোটের প্রেসিডেন্ট আনোয়ার ইব্রাহিম ও উপ-প্রধানমন্ত্রী আজিজাহ ওয়ান ইসমাইল।

দেশটির সংবাদমাধ্যম দ্য স্টারের প্রতিবেদনে বলা হয়েছে, রাজার সঙ্গে সাক্ষাৎ করতে স্থানীয় সময় বিকার ৪ টা ৪০ মিনিটে ইস্তানা নেগারায় পৌঁছান মাহাথির। পরে ৬ টা ২০ মিনিটে গাড়িতে করে রাজার বাসভবন ত্যাগ করেন। ইস্তানা নেগারাতে যখন তিনি প্রধানমন্ত্রী হিসেবে পদত্যাগের ঘোষণা দিচ্ছেন তখন তার শোকাহত মুখ দেখা গেছে। তবে রাজার বাসভবন ত্যাগের সময় গাড়িতে তাকে হাসতে দেখেছেন সাংবাদিকরা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, মাহাথিরের পদত্যাগপত্র দুপুর ১টা রাজার কাছে পৌঁছায়। পরে সেখানে রাজার সঙ্গে সাক্ষাৎ করেন সদ্য পদত্যাগী প্রধানমন্ত্রী ও বর্ষীয়ান রাজনীতিবীদ মাহাথির। রাজা মাহাথিরের পদত্যাগপত্র গ্রহণের পর তাকে অন্তর্বর্তী প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনের নির্দেশনা জারি করেছেন।

/এইচকে/বিএ/

লাইভ

টপ