করোনা সংকটআক্রান্ত মার্কিনিদের ১ হাজার ডলার করে দেওয়ার পরিকল্পনা ট্রাম্পের

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০২:১৪, মার্চ ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ০২:১৬, মার্চ ১৮, ২০২০

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনা ভাইরাসে আক্রান্ত মার্কিন নাগরকিদের এক হাজার ডলারের চেক পাঠানোর পরিকল্পনা ঘোষণা করেছেন। ভাইরাসের প্রাদুর্ভাবে নাগরিকদের আর্থিক সংকটে সহযোগিতা করতে এই সহযোগিতা দেওয়া হবে বলে  মঙ্গলবার তিনি ঘোষণা দিয়েছেন। একই সঙ্গে তিনি জানিয়েছেন, ভাইরাস ছড়িয়ে পড়া এলাকায় সামরিক ধরনের হাসপাতাল গড়ে তোলা হবে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

হোয়াইট হাউসে সংবাদ সম্মেলনে ট্রাম্প এই পরিকল্পনা ঘোষণা দেওয়ার সময় উপস্থিত ছিলেন দেশটির অর্থমন্ত্রী স্টিভেন মুনচিন। তিনি জানান, কংগ্রেসনাল নেতাদের বাস্তুচ্যুত মার্কিন নাগরিকদের অবিলম্বে চেক পাঠানোর বিষয়ে আলোচনা হয়েছে। ট্রাম্প বলেছেন, কিছু মানুষের ১ হাজার ডলার পাওয়া উচিত।

করোনা ভাইরাসের বিষয়ে শীর্ষ উপদেষ্টাদের সঙ্গে নিয়ে মার্কিন প্রেসিডেন্ট বলেন, আমার জিতব। আমি মনে করি মানুষ যা ভাবছে সেটির চেয়ে দ্রুত জিতব।

ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স বলেছেন, স্থানীয় হাসপাতালে এন৯৫ ফেস মাস্ক দান করার জন্য সরকার নির্মাণ কোম্পানিগুলোর কাছে আহ্বা জানিয়েছে। সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার কর্পস ভাইরাসে আক্রান্ত রোগীদের সংখ্যা ঠেকাতে হাসপাতালে পাঠানো হবে।

এর আগে সোমবার ভাইরাসের ছড়িয়ে পড়া ঠেকাতে মার্কিন নাগরিকদের আগামী ১৫ দিন জমায়েত এড়িয়ে ও বেশিরভাগ সময় ঘরে থাকার আহ্বান জানিয়েছিলেন।

/এএ/

লাইভ

টপ