সুস্থ হয়ে উঠলেন করোনায় আক্রান্ত ৯৫ বছর বয়সী বৃদ্ধা

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১০:৫৪, মার্চ ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৪৪, মার্চ ২৩, ২০২০

মৃত্যুপুরী ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত ৯৫ বছর বয়সী এক বৃদ্ধা সুস্থ হয়ে উঠেছেন। ব্রিটিশ ট্যাবলয়েড ডেইলি মেইলের প্রতিবেদন থেকে জানা গেছে, আলমা ক্লারা করসিনি নামের ওই নারী ইতালির মদেনা প্রদেশের ফানাও শহরের বাসিন্দা। তাকে ৫ মার্চ হাসপাতালে ভর্তি করা হয়।

চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত সবথেকে শোচনীয় পরিস্থিতি বিরাজ করছে ইতালিতে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ড ওমিটারের পরিসংখ্যান অনুযায়ী, ইতালিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫৯ হাজার ১৩৮ জন। এদের মধ্যে ৫ হাজার ৪৭৬ জনের মৃত্যু হয়েছে।

এমন অবস্থার মধ্যেই স্বাস্থ্যকর্মীরা নিশ্চিত করেছেন, করোনায় আক্রান্ত হওয়ার পরও পেনশনভোগী বৃদ্ধা করসিনির শরীর ‘দারুণ সাড়া’ দিয়েছে এবং এখন পুরোপুরি সুস্থ। করসিনিই মদেনা প্রদেশের প্রথম কোনও বয়স্ক ব্যক্তি, যিনি করোনায় আক্রান্ত হওয়ার পরও সুস্থ হলেন।

ইতালির পত্রিকা গ্যাজেটা ডি মদেনাকে করসিনি বলেছেন, ‘হ্যাঁ, হ্যাঁ, আমি এখন সুস্থ আছি। তারা অনেক ভালো লোক ছিলেন, যারা আমাকে দেখাশোনা করেছেন এবং তারা এখন আমাকে বাড়িতে পাঠাবে।’ হাসপাতালের বিশেষজ্ঞরা বলেছেন, সাধারণত ভাইরাল ইনফেকশনের ক্ষেত্রে রোগীদের ‘অ্যান্টি-ভাইরাল থেরাপি’ চিকিৎসা দেওয়া লাগে। তবে এই বৃদ্ধা থেরাপি চিকিৎসা ছাড়াই সুস্থ হয়েছেন।

করসিনির আগে ইতালির লিগুরিয়া অঞ্চলের ৭৯ বছর বয়সী এক ব্যক্তিকে করোনা থেকে মুক্ত ঘোষণা করেন চিকিৎসকরা। তিনি ১২ দিন হাসপাতালে ছিলেন। গ্যাজেটা ডি মদেনা পত্রিকা বলছে, করসিনি হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের কাছে এখন এক গর্বের নাম। মৃত্যুপুরী ইতালিতে অন্যান্য কোভিড-১৯ আক্রান্ত রোগীর চিকিৎসার ক্ষেত্রে অনুপ্রেরণা জোগাবে তার সুস্থ হওয়ার ঘটনা।

/এফইউ/বিএ/এমএমজে/

লাইভ

টপ