ইতালিতে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৯৭ হাজার

Send
ইসমাইল হোসেন স্বপন, ইতালি
প্রকাশিত : ২২:৫৫, মার্চ ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৫৭, মার্চ ২৯, ২০২০

ইতালিতে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আরও ৭৫৬ জনের মৃত্যু হয়েছে। রবিবার (২৯ মার্চ) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে বেসামরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি জানান, এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৯৭ হাজার ৬৮৯ ও মৃত্যু হয়েছে ১০ হাজা ৭৭৯ জনের।


আক্রান্তের সংখ্যার দিক থেকে বিশ্বে দ্বিতীয় অব্স্থানে থাকলেও করোনাভাইরাসে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে।
বোরেল্লি জানান, ইতালিতে একদিনে ৬৪৬ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। দেশটিতে এখন পর্যন্ত মোট ১৩ হাজার ৩০ করোনা রোগী সুস্থ হয়েছেন।
করোনায় বিপর্যস্ত ইতালিতে রোগীদের চিকিৎসাসেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন অন্তত ৫১ চিকিৎসক। সংক্রমিত হয়েছেন ৬ হাজারেও বেশি স্বাস্থ্যকর্মী। যা দেশের মোট আক্রান্ত রোগীর প্রায় ৮ দশমিক ৩ শতাংশ।
করোনা ভাইরাসের কারণে পুরো ইতালিজুড়ে জরুরি অবস্থার সময় বাড়ানো হয়েছে ১৮ এপ্রিল পর্যন্ত। এর আগে, করোনা সংক্রমণ ঠেকাতে দেশটির প্রধানমন্ত্রী জোসেফ কন্তে চলতি মাসের ১০ তারিখ থেকে ৩ এপ্রিল পর্যন্ত জরুরি অবস্থা জারি করেন। এই সময়ে ‘রেড জোন’ আইন কেউ অমান্য করলে ২০৬ ইউরো জরিমানার বিধান করা হয়েছে। অন্যথায় ৩ মাস থেকে ২১ বছর পর্যন্ত জেলও হতে পারে।

/এএ/

সম্পর্কিত

লাইভ

টপ