টানা দ্বিতীয় দিন বেড়েছে স্পেনে মৃতের সংখ্যা

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২২:০০, এপ্রিল ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:০২, এপ্রিল ০৯, ২০২০

পর পর চার দিন মৃতের সংখ্যা কমার পর টানা দ্বিতীয় দিনের মতো স্পেনে মৃতের সংখ্যা বেড়েছে। বুধবার সেখানে নতুন করে মৃত্যু হয়েছে ৭৫৭ জনের। দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, মৃতের সংখ্যা বাড়তে থাকলেও দৈনিক নতুন আক্রান্তের হার কমা অব্যাহত রয়েছে।

করোনাভাইরাসের মহামারিতে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে স্পেনে। তবে গত সোমবার পর্যন্ত টানা চারদিন ধরে সেখানে মৃতের সংখ্যা কমতে থাকে। সোমবার ৬৩৭ জনের মৃত্যু হয়। তবে মঙ্গলবার আবারও বাড়তে শুরু করে মৃতের সংখ্যা। এদিন ৭৪৩ জনের মৃত্যু হয়।

বুধবার স্পেনের স্বাস্থ্য কর্মকর্তারা জানান, সংক্রমণ পরীক্ষায় গতি আনার পর গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের হার বেড়েছে ৪.৪ শতাংশ। এদিন নতুন করে ১৪ হাজার ৫৫৫ জন আক্রান্ত হয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৪৬ হাজার ৬৯০ জন। আক্রান্ত ও মৃতের সর্বশেষ হিসাব প্রকাশের পর এক টুইট বার্তায় দেশটির স্বাস্থ্যমন্ত্রী সালভাদর ইল্লা বলেন, ‘ভাইরাসটির বিস্তারের গতি কমিয়ে আনতে আমরা সক্ষম হয়েছি।’

করোনা মহামারি মোকাবিলায় গত ১৪ মার্চ কঠোর লকডাউন আরোপ করে স্পেনের সরকার। কেবলমাত্র খাবার কেনা ও চিকিৎসা নেওয়ার জন্যই বাড়ির বাইরে বের হওয়ার সুযোগ পেয়েছে। এই মহামারি দেশটির স্বাস্থ্য সেবা ব্যবস্থার চুড়ান্ত পরীক্ষা নিয়েছে। তবে সম্প্রতি পরিস্থিতির উন্নতি হয়েছে বলে জানিয়েছে হাসপাতালগুলো।

/জেজে/বিএ/

লাইভ

টপ