বরিস জনসনের শারীরিক অবস্থার উন্নতি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৪:১৩, এপ্রিল ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:৩৬, এপ্রিল ০৯, ২০২০

নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) থাকা ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের অবস্থার উন্নতি হচ্ছে। তিনি নিজের হাসপাতালের বিছানায় উঠে বসছেন বলে জানিয়েছেন ব্রিটিশ অর্থমন্ত্রী রিসি সুনাক। বুধবার বিকেলে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, প্রধানমন্ত্রী মেডিক্যাল কর্মীদের সঙ্গে ইতিবাচক সাড়া দিচ্ছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান এই খবর জানিয়েছে।ব্রিটিশ অর্থমন্ত্রী রিসি সুনাক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক সপ্তাহের বেশি সময় বাড়িতে চিকিৎসা নেওয়ার পর রবিবার (৫ এপ্রিল) হাসপাতালে ভর্তি হন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। পরিস্থিতির অবনতি হলে পরদিন সন্ধ্যায় তাকে আইসিইউতে নেওয়া হয়। আইসিইউতে তাকে অক্সিজেন সাপোর্ট দেওয়া হয়েছে বলে জানায় ডাউনিং স্ট্রিট।

বুধবার বিকেলে সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী রিসি সুনাক জানান প্রধানমন্ত্রী চমৎকার সেবা পাচ্ছেন। তিনি বলেন, ‘হাসপাতালের সর্বশেষ খবর অনুযায়ী প্রধানমন্ত্রী আইসিইউতে রয়েছেন। সেখানে তার অবস্থার উন্নতি হচ্ছে।’ তিনি বলেন, ‘আমি আপনাদের বলতে পারি তিনি বিছানায় উঠে বসেছেন এবং চিকিৎসাকর্মীদের সঙ্গে ইতিবাচক সাড়া দিচ্ছেন।’

ব্রিটিশ অর্থমন্ত্রী বলেন, আমার মনে হয় প্রধানমন্ত্রী চিকিৎসার প্রতিটি পর্যায়ে চমৎকার সেবা ও পরামর্শ পেয়েছেন। শেষ পর্যন্ত আমরা সবাই সর্বোচ্চ চেষ্টা করছি, আমরা কেউ অতিমানব নই।’ তিনি বলেন, রাজনীতিবিদ এবং কর্মকর্তারা নির্দেশনা অনুসরণের সর্বোচ্চ চেষ্টা করছেন।

করোনাভাইরাস মোকাবিলায় ব্রিটিশ সরকার এখনও ভালোভাবে কাজ করে যাচ্ছে দাবি করে অর্থমন্ত্রী রিসি সুনাক বলেন, প্রধানমন্ত্রীর কাছ থেকেও ভালো খবর পাওয়া যাচ্ছে আর দূরে অবস্থান করা অনেকেই কাজে ফিরে আসছেন। তবে সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশনা বহাল রয়েছে বলে জানান তিনি।

/জেজে/বিএ/এমএমজে/

সম্পর্কিত

লাইভ

টপ