সিএনএন-এর সংবাদকর্মীদের মুক্তি, গভর্নরের ক্ষমা প্রার্থনা

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:৫৭, মে ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:০৩, মে ২৯, ২০২০

বিক্ষোভ কর্মসূচি লাইভ সম্প্রচারের সময় তুলে নিয়ে যাওয়া সিএনএন-এর তিন সংবাদকর্মীকে মুক্তি দেওয়া হয়েছে। ওই সম্প্রচারমাধ্যম জানিয়েছে, সাংবাদিক হেনস্থার ঘটনায় অঙ্গরাজ্যের গভর্নর ক্ষমাও চেয়েছেন। মুক্তি পাওয়ার পর সিএনএন সাংবাদিক ওমর জিমিনেজ

গত ২৫ মে মিনেসোটা অঙ্গরাজ্যের বৃহত্তম শহর মিনিয়াপলিসে পুলিশ জর্জ ফ্লয়েড নামের এক ব্যক্তিকে হত্যা করলে বিক্ষোভের সূত্রপাত হয়। বিক্ষোভকারীরা আগের রাতে একটি থানায় আগুন ধরিয়ে দিলে শুক্রবার ভোরে সেখানকার খবর সংগ্রহে যান সিএনএন’র তিন কর্মী। সরাসরি সম্প্রচার চলার মধ্যেই তাদের আটক করা হয়।

সিএনএন-এর প্রতিবেদন থেকে জানা গেছে, তিন সংবাদকর্মীকে তুলে নিয়ে যাওয়ার ঘটনায় মিনেসোটা অঙ্গরাজ্যের গভর্নর টিম ওয়ালজের সঙ্গে কথা বলেন তাদের প্রেসিডেন্ট জেফ জাকার। এ ঘটনায় গভর্নর গভীর দুঃখ প্রকাশ করে ক্ষমা প্রার্থনা করেন। একইসঙ্গে তিনি এসব সংবাদকর্মীকে মুক্তি দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। এর পরপরই মিনিপলিস শহরে পুলিশ হেফাজত থেকে ছাড়া পান সিএনএন’র রিপোর্টার ওমর জিমিনেজ, প্রোডিউসার বিল কিরকোস আর ফটো জার্নালিস্ট লিওনেল মেন্দেজ। হেন্নেপিন কাউন্টি পাবলিক সেফটি ফ্যাসিলিটি তাদের মুক্তি দেওয়া হয়।

ওই ঘটনার পরই সিএনএন কমিনিউকেশন’র এক টুইট বার্তায় একে সংবিধানের সুস্পষ্ট লঙ্ঘন অভিহিত করা হয়। আটক সাংবাদিকদের অবিলম্বে মুক্তি দিতে মিনেসোটা অঙ্গরাজ্যের গভর্নরসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানানো হয় ওই বিবৃতিতে।

/জেজে/বিএ/

সম্পর্কিত

লাইভ

টপ