আড়াই মাস পর প্রকাশ্যে রানি এলিজাবেথ, চড়লেন ঘোড়ার পিঠে

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২০:৩২, জুন ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৪০, জুন ০১, ২০২০

করোনা পরিস্থিতির মধ্যে বেশ কিছুদিন ধরে লোকচক্ষুর অন্তরালে ছিলেন ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ। প্রায় আড়াই মাস পর এবার প্রকাশ্যে দেখা গেলো তাকে। ইন্টারনেটে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে উইন্ডসর ক্যাসেলের হোম পার্কে ঘোড়ার পিঠে চড়ে বেড়াচ্ছেন রানি। বাকিংহাম প্যালেস প্রকাশিত বিবৃতি ও ছবিকে উদ্ধৃত করে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এ তথ্য জানিয়েছে।

গত ১৯ মার্চ করোনা সংক্রমণ থেকে নিরাপদে রাখতে ব্রিটেনের বাকিংহাম প্যালেস থেকে সপরিবারে রানি এলিজাবেথকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল শহরের বাইরে উইন্ডসর ক্যাসলে। ব্রিটেনে লকডাউন জারি হওয়ার আগে সেদিনই তাকে প্রকাশ্যে দেখা গিয়েছিল। গাড়িতে দুই প্রিয় পোষ্য ক্যান্ডি আর ভালকানকে নিয়ে বাকিংহাম রাজপ্রাসাদ ছেড়েছিলেন দ্বিতীয় এলিজাবেথ। তারপর থেকে তিনি এবং রাজ পরিবারের প্রত্যেক সদস্য কঠোরভাবে লকডাউন নিয়ম পালন করেছিলেন। যদিও তার মাঝেই রাজকার্য সামলেছেন তিনি। ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গে নিয়মিত ফোনে দেশের পরিস্থিতির খোঁজখবর নিয়েছেন। ব্রিটেনে করোনা পরিস্থিতির উন্নতি না হলেও, সোমবার থেকে লকডাউন শিথিল করেছে বরিস জনসন সরকার।

রবিবার (৩১ মে) বাকিংহাম প্যালেস প্রকাশিত ছবিতে দেখা গেছে, ধূসর ওভারকোট, সাদা ট্রাউজার পরে, রঙিন স্কার্ফে মাথা ঢেকে ঘোড়সওয়ার হয়েছেন রানি। রানি এলিজাবেথের ঘোড়ায় চড়ার শখের কথা নতুন কিছু নয়। মাঝেমধ্যে তাকে রেসের মাঠেও দেখা যায়। এবার প্রাসাদবন্দি দশা থেকে বেরিয়ে প্রিয় ঘোড়ার পিঠেই চড়ে বসলেন এলিজাবেথ। 

বাকিংহাম প্যালেস জানিয়েছে, ঘোড়াটির নাম বালমোরাল ফার্ন। এর বয়স ১৪ বছর।

/এফইউ/

সম্পর্কিত

লাইভ

টপ