ভিয়েতনামে নতুন করে ১২ জনের করোনা শনাক্ত

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:০৭, জুলাই ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:১০, জুলাই ২১, ২০২০

করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় সফল বলে বিবেচিত ভিয়েতনামে নতুন করে ১২ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়েছে। তবে সে দেশের স্বাস্থ্য কর্তৃপক্ষের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, এদের সবাই বিদেশ ফেরত।




দক্ষিণপূর্ব এশিয়ার দেশ ভিয়েতনাম আগ্রাসী ও সুনির্দিষ্ট শনাক্তকরণ পরীক্ষা এবং কেন্দ্রীয় কোয়ারেন্টিন ব্যবস্থাপনার মাধ্যমে নতুন করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সফলতার অনন্য নজির সৃষ্টি করেছে। তবে মঙ্গলবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, রাশিয়া থেকে ফেরা ভিয়েতনামি নাগরিকদের একটি দলকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এদের মধ্যে ১২ জনের দেহে ভাইরাসটির সংক্রমণ ধরা পড়েছে।
ভিয়েতনাম সরকার শুরু থেকেই কোভিড-১৯ আক্রান্ত ও সম্ভাব্য আক্রান্তদের খুঁজে বের করতে বিপুল সংখ্যক পরীক্ষা এবং সময়মত কঠোর লকডাউন বাস্তবায়নের মাধ্যমে এ মহামারির বিরুদ্ধে লড়াইয়ে নামে।
সংক্রমণের উৎপত্তিস্থল চীনের প্রতিবেশী হিসেবে উচ্চ সংক্রমণের ঝুঁকিতে থাকার পরও দেশটিতে এখন পর্যন্ত মাত্র ৩৯৬ জন নতুন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাদের প্রায় ৯০ শতাংশ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সেখানে ভাইরাসটিতে এখনও কারও মৃত্যু হয়নি ।
তিন মাসেরও বেশি সময় ধরে দেশটিতে স্থানীয়ভাবে করোনাভাইরাস সংক্রমণের কোনও ঘটনা নেই। দেশটিতে এ রোগে আক্রান্ত সবচেয়ে গুরুতর রোগীটিও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।


/জেজে/বিএ/

লাইভ

টপ